বাংলা নিউজ > ছবিঘর > KXIP vs KKR: কার্যত জেতা ম্যাচে হার, কোন কোন দলকে জয় ‘উপহার’ দিয়েছে পঞ্জাব?

KXIP vs KKR: কার্যত জেতা ম্যাচে হার, কোন কোন দলকে জয় ‘উপহার’ দিয়েছে পঞ্জাব?

  • জেতা ম্যাচ যদি বিপক্ষ দলকে উপহার দেওয়ার প্রতিযোগিতা হয়, তাহলে নিঃসন্দেহে জিতবে কিংস ইলেভন পঞ্জাব। এবারের আইপিএলে এই নিয়ে তিনবার কার্যত জেতা ম্যাচে বিপক্ষকে ফেরার সুযোগ করে দিয়েছেন কে এল রাহুলরা। তার জেরে সাত ম্যাচে তাঁদের পয়েন্ট মাত্র দুই। দেখে নিন কোন কোন জেতা ম্যাচে হেরে শেষ করেছে পঞ্জাব -
শেষ তিন বলে দরকার ছিল এক রান। সেখান থেকে শেষ দু'বলে আউট হয়ে যান মায়াঙ্ক আগরওয়াল ও ক্রিস জর্ডন। জেতা ম্যাচে গড়ায় সুপার ওভারে। সেখানে তিন বল খেলে মাত্র দু'রান করে পঞ্জাব। অনায়াসে ম্যাচ জিতে যায় দিল্লি ক্যাপিটালস। (ছবি সৌজন্য আইপিএল)
1/3শেষ তিন বলে দরকার ছিল এক রান। সেখান থেকে শেষ দু'বলে আউট হয়ে যান মায়াঙ্ক আগরওয়াল ও ক্রিস জর্ডন। জেতা ম্যাচে গড়ায় সুপার ওভারে। সেখানে তিন বল খেলে মাত্র দু'রান করে পঞ্জাব। অনায়াসে ম্যাচ জিতে যায় দিল্লি ক্যাপিটালস। (ছবি সৌজন্য আইপিএল)
শারজার হাইস্কোরিং ম্যাচে কার্যত জয়ের দোরগোড়ার দাঁড়িয়ে ছিল পঞ্জাব। ১৮ বলে ৫১ রান দরকার ছিল রাজস্থান রয়্যালসের। আউট হয়ে গিয়েছিলেন ফর্মে থাকা ব্যাটসম্যানরা। একেবারে ছন্দে ছিলেন না রাহুল তেওটিয়া। ১৮ তম ওভারে পাঁচটি ছক্কা মারেন তিনি। শেলডন কটরেলের সেই ওভারের সুবাদে তিন বল বাকি থাকতেই জিতে যায় রাজস্থান। যা এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির। (ছবি সৌজন্য আইপিএল)
2/3শারজার হাইস্কোরিং ম্যাচে কার্যত জয়ের দোরগোড়ার দাঁড়িয়ে ছিল পঞ্জাব। ১৮ বলে ৫১ রান দরকার ছিল রাজস্থান রয়্যালসের। আউট হয়ে গিয়েছিলেন ফর্মে থাকা ব্যাটসম্যানরা। একেবারে ছন্দে ছিলেন না রাহুল তেওটিয়া। ১৮ তম ওভারে পাঁচটি ছক্কা মারেন তিনি। শেলডন কটরেলের সেই ওভারের সুবাদে তিন বল বাকি থাকতেই জিতে যায় রাজস্থান। যা এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির। (ছবি সৌজন্য আইপিএল)
১৮ বলে ২২ রান দরকার ছিল পঞ্জাবের। হাতে ছিল ন'উইকেট। সেখান থেকে দু'রানে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হেরে গেল কে এল রাহুলের দল। শেষ চার ওভারে মাত্র ২৬ রান তুলতে পেরেছে পঞ্জাব। সেই সময় চার উইকেটে হারিয়েছে তারা। (ছবি সৌজন্য আইপিএল)
3/3১৮ বলে ২২ রান দরকার ছিল পঞ্জাবের। হাতে ছিল ন'উইকেট। সেখান থেকে দু'রানে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হেরে গেল কে এল রাহুলের দল। শেষ চার ওভারে মাত্র ২৬ রান তুলতে পেরেছে পঞ্জাব। সেই সময় চার উইকেটে হারিয়েছে তারা। (ছবি সৌজন্য আইপিএল)
অন্য গ্যালারিগুলি