বাংলা নিউজ > ছবিঘর > KXIP vs RR: 'সতীর্থদের কাছে শতরানের প্রতিজ্ঞা করেছিলাম, ফস্কালেও আমার মনে এটা ১০০'

KXIP vs RR: 'সতীর্থদের কাছে শতরানের প্রতিজ্ঞা করেছিলাম, ফস্কালেও আমার মনে এটা ১০০'

  • মাত্র ৬৩ বলে ৯৯ রান! গ্রুপ পর্যায়ের শেষ লগ্নে ক্রিস গেইল ঝড় উঠল আবুধাবিতে। আর সেই ঝড়ে দাঁড়াতে পারলেন না রাজস্থান রয়্যালসের বোলাররা। শুধু তাই নয়, একমাত্র ক্রিকেটার হিসেবে আইপিএলে দু'বার ৯৯ রান করার নজির গড়লেন গেইল। 
এবারের আইপিএলের প্রথম কযেকটি ম্যাচ খেলেননি। কিন্তু যেদিন থেকে দলে এসেছেন, সেদিন থেকে কিংস ইলেভন পঞ্জাবের রূপ পালটে গিয়েছে। টানা পাঁচ ম্যাচ জিতে প্লে-অফের দৌড়ে এখন ফেভারিট ক্রিস গেইলরা। (ছবি সৌজন্য আইপিএল) 
1/6এবারের আইপিএলের প্রথম কযেকটি ম্যাচ খেলেননি। কিন্তু যেদিন থেকে দলে এসেছেন, সেদিন থেকে কিংস ইলেভন পঞ্জাবের রূপ পালটে গিয়েছে। টানা পাঁচ ম্যাচ জিতে প্লে-অফের দৌড়ে এখন ফেভারিট ক্রিস গেইলরা। (ছবি সৌজন্য আইপিএল) 
রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে তিনে নেমে ঝড় তোলেন গেইল। প্রথম ওভারের শেষে ক্রিজে নেমে রাজস্থান বোলারদের শাসন করতে থাকেন। (ছবি সৌজন্য আইপিএল)
2/6রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে তিনে নেমে ঝড় তোলেন গেইল। প্রথম ওভারের শেষে ক্রিজে নেমে রাজস্থান বোলারদের শাসন করতে থাকেন। (ছবি সৌজন্য আইপিএল)
শেষপর্যন্ত ২০ তম ওভারে জোফ্রা আর্চারের বলে আউট হয়ে যান। মাত্র একরানের জন্য ফস্কে যায় শতরান। মাত্র ৬৩ বলে করেন ৯৯ রান। মারেন ছটি চার এবং আটটি ছক্কা। (ছবি সৌজন্য আইপিএল)
3/6শেষপর্যন্ত ২০ তম ওভারে জোফ্রা আর্চারের বলে আউট হয়ে যান। মাত্র একরানের জন্য ফস্কে যায় শতরান। মাত্র ৬৩ বলে করেন ৯৯ রান। মারেন ছটি চার এবং আটটি ছক্কা। (ছবি সৌজন্য আইপিএল)
আইপিএলের ইতিহাসে দ্বিতীয়বার একরানের জন্য দু'বার শতরান ফস্কালেন গেইল। এর আগে, গত বছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৯৯ রানে অপরাজিত ছিলেন। (ছবি সৌজন্য আইপিএল)
4/6আইপিএলের ইতিহাসে দ্বিতীয়বার একরানের জন্য দু'বার শতরান ফস্কালেন গেইল। এর আগে, গত বছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৯৯ রানে অপরাজিত ছিলেন। (ছবি সৌজন্য আইপিএল)
এক রানের জন্য তিন অঙ্কের গণ্ডি পার করতে না পারলেও সেই ইনিংস কোনও অংশেই শতরানের কম নয়। তাও বয়স কিনা ৪১! এমনকী তাঁকে অভিনন্দন জানান আর্চারও। (ছবি সৌজন্য আইপিএল)
5/6এক রানের জন্য তিন অঙ্কের গণ্ডি পার করতে না পারলেও সেই ইনিংস কোনও অংশেই শতরানের কম নয়। তাও বয়স কিনা ৪১! এমনকী তাঁকে অভিনন্দন জানান আর্চারও। (ছবি সৌজন্য আইপিএল)
প্রথম ইনিংসের বিরতিতে ক্রিস গেইল বলেন, 'সতীর্থদের কাছে শতরানের প্রতিজ্ঞা করেছিলাম। সেটা গণ্ডি টপকাতে পারিনি। তবে আমার মনের কাছে এটা শতরান। আমি শতরান করেছি।' (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
6/6প্রথম ইনিংসের বিরতিতে ক্রিস গেইল বলেন, 'সতীর্থদের কাছে শতরানের প্রতিজ্ঞা করেছিলাম। সেটা গণ্ডি টপকাতে পারিনি। তবে আমার মনের কাছে এটা শতরান। আমি শতরান করেছি।' (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
অন্য গ্যালারিগুলি