বাংলা নিউজ > ছবিঘর > আর মাত্র কয়েক দিন, এটা না করলে পেনশন বন্ধ হয়ে যাবে!

আর মাত্র কয়েক দিন, এটা না করলে পেনশন বন্ধ হয়ে যাবে!

  • এসবিআই পেনশন সেবা পোর্টালের মাধ্যমে পেনশনের ফর্ম ১৬ ডাউনলোড করা যাবে।
প্রত্যেক সরকারি পেনশনভোগীকে নভেম্বর মাসে বার্ষিক জীবন শংসাপত্র(Life Certificate) জমা দিতে হবে। তবেই পেনশনপ্রাপ্তি অব্যাহত থাকবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
1/5প্রত্যেক সরকারি পেনশনভোগীকে নভেম্বর মাসে বার্ষিক জীবন শংসাপত্র(Life Certificate) জমা দিতে হবে। তবেই পেনশনপ্রাপ্তি অব্যাহত থাকবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
৮০ বছর বা তার বেশি বয়সীরা ১ অক্টোবর থেকে জীবন শংসাপত্র জমা দেওয়া শুরু করেছেন। এসবিআই পেনশন সেবা পোর্টালের মাধ্যমে পেনশনের ফর্ম ১৬ ডাউনলোড করা যাবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য প্রদীপ গৌর/মিন্ট)
2/5৮০ বছর বা তার বেশি বয়সীরা ১ অক্টোবর থেকে জীবন শংসাপত্র জমা দেওয়া শুরু করেছেন। এসবিআই পেনশন সেবা পোর্টালের মাধ্যমে পেনশনের ফর্ম ১৬ ডাউনলোড করা যাবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য প্রদীপ গৌর/মিন্ট)
ব্যাঙ্কের শাখা, ‘জীবন প্রমাণ’ পোর্টাল এবং ডোরস্টেপ ব্যাঙ্কিংয়ের মাধ্যমে লাইফ সার্টিফিকেট জমা দেওয়া যাবে। ফাইল ছবি : এএনআই (ANI Photo)
3/5ব্যাঙ্কের শাখা, ‘জীবন প্রমাণ’ পোর্টাল এবং ডোরস্টেপ ব্যাঙ্কিংয়ের মাধ্যমে লাইফ সার্টিফিকেট জমা দেওয়া যাবে। ফাইল ছবি : এএনআই (ANI Photo)
৩০ নভেম্বরের মধ্যে এই লাইফ সার্টিফিকেট জমা করতে হবে। অর্থাত্ হাতে আর মাত্র ১১ দিন সময়। শেষ দিন পর্যন্ত অপেক্ষা না করাই ভাল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
4/5৩০ নভেম্বরের মধ্যে এই লাইফ সার্টিফিকেট জমা করতে হবে। অর্থাত্ হাতে আর মাত্র ১১ দিন সময়। শেষ দিন পর্যন্ত অপেক্ষা না করাই ভাল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
এসবিআই পেনশন সেবা পোর্টালের মাধ্যমে জীবন প্রমাণপত্রের স্ট্যাটাস, পেনশন প্রোফাইল ইত্যাদি দেখা যাবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
5/5এসবিআই পেনশন সেবা পোর্টালের মাধ্যমে জীবন প্রমাণপত্রের স্ট্যাটাস, পেনশন প্রোফাইল ইত্যাদি দেখা যাবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি