বাংলা নিউজ > ছবিঘর > জানেন কি ‘লগান’-এর 'ভুবন' থেকে শুরু করে 'ক্যাপ্টেন রাসেল'-দের পারিশ্রমিক কত ছিল?

জানেন কি ‘লগান’-এর 'ভুবন' থেকে শুরু করে 'ক্যাপ্টেন রাসেল'-দের পারিশ্রমিক কত ছিল?

  • ২০০১ সালে মুক্তি পেয়েছিল 'লগান'। বাকিটা ইতিহাস। বক্স অফিস থেকে সেই সময়ে এই ছবি থেকে লাভের অঙ্কের টাকার পরিমাণটা ছিল ৬৫ কোটির টাকারও বেশি! তবে জানেন কি 'লগান'-এর অভিনেতা-অভিনেত্রীদের পারিশ্রমিক কত ছিল?
'লগান'-এর নায়ক 'ভুবন' এর চরিত্রে আমির খানের অভিনয় এখনও পর্যন্ত তাঁর ফিল্মি কেরিয়ারে সেরা অভিনয়ের মধ্যে অন্যতম। ছবির নায়কের পাশাপাশি প্রযোজকও তিনিই ছিলেন। এই ছবিতে অভিনয় করার সুবাদে তাঁর নিজের জন্য পারিশ্রমিক ধার্য করা হয়েছিল মাত্র ৩৫ লক্ষ টাকা।(ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম)
1/9'লগান'-এর নায়ক 'ভুবন' এর চরিত্রে আমির খানের অভিনয় এখনও পর্যন্ত তাঁর ফিল্মি কেরিয়ারে সেরা অভিনয়ের মধ্যে অন্যতম। ছবির নায়কের পাশাপাশি প্রযোজকও তিনিই ছিলেন। এই ছবিতে অভিনয় করার সুবাদে তাঁর নিজের জন্য পারিশ্রমিক ধার্য করা হয়েছিল মাত্র ৩৫ লক্ষ টাকা।(ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম)
'লগান'-এ নায়িকা তথা ভুবনের প্রেমিকার চরিত্রে একেবারে আটপৌরে গ্রাম্য যুবতীর বেশে গ্রেসি সিংয়ের অভিনয়ে বুঁদ হয়েছিল আসমুদ্রহিমাচল ভারত। ছবিতে অভিনয়ের জন্য ৮ লক্ষ টাকা পেয়েছিলেন 'গৌরী'। (ছবি সৌজন্যে - ফেসবুক)
2/9'লগান'-এ নায়িকা তথা ভুবনের প্রেমিকার চরিত্রে একেবারে আটপৌরে গ্রাম্য যুবতীর বেশে গ্রেসি সিংয়ের অভিনয়ে বুঁদ হয়েছিল আসমুদ্রহিমাচল ভারত। ছবিতে অভিনয়ের জন্য ৮ লক্ষ টাকা পেয়েছিলেন 'গৌরী'। (ছবি সৌজন্যে - ফেসবুক)
ছবিতে এক কাঠুরিয়ার ভূমিকায় দেখা গেছিল 'লখা' ওরফে রাজপাল শর্মাকে। গৌরীকে মনে মনে পছন্দ করলেও ভুবনকে গৌরির পছন্দ হওয়াতে তাঁর সব রাগ গিয়ে পড়েছিল আমিরের ওপর। ছবিতে অভিনয় বাবদ ২০,০০০ টাকা পারিশ্রমিক চাইবেন ভেবেছিলেন তিনি। হাতে পেয়েছিলেন ২ লক্ষ! ( ছবি সৌজন্যে - ফেসবুক)
3/9ছবিতে এক কাঠুরিয়ার ভূমিকায় দেখা গেছিল 'লখা' ওরফে রাজপাল শর্মাকে। গৌরীকে মনে মনে পছন্দ করলেও ভুবনকে গৌরির পছন্দ হওয়াতে তাঁর সব রাগ গিয়ে পড়েছিল আমিরের ওপর। ছবিতে অভিনয় বাবদ ২০,০০০ টাকা পারিশ্রমিক চাইবেন ভেবেছিলেন তিনি। হাতে পেয়েছিলেন ২ লক্ষ! ( ছবি সৌজন্যে - ফেসবুক)
বলিউডে একটি মাত্র ছবিতে অভিনয় করেই দর্শকদের থেকে অকুন্ঠ তারিফ কুড়িয়ে নিয়েছিলেন র‍্যাচেল শেলি। ছবিতে 'এলিজাবেথ' এর ভূমিকায় দেখা গেছিল তাঁকে যে আমীরদের ক্রিকেট কোচ হয়েছিলেন। 'লগান' এর জন্য মোট ৫ লক্ষ টাকা পেয়েছিলেন র‍্যাচেল। ( ছবি সৌজন্যে - ফেসবুক)
4/9বলিউডে একটি মাত্র ছবিতে অভিনয় করেই দর্শকদের থেকে অকুন্ঠ তারিফ কুড়িয়ে নিয়েছিলেন র‍্যাচেল শেলি। ছবিতে 'এলিজাবেথ' এর ভূমিকায় দেখা গেছিল তাঁকে যে আমীরদের ক্রিকেট কোচ হয়েছিলেন। 'লগান' এর জন্য মোট ৫ লক্ষ টাকা পেয়েছিলেন র‍্যাচেল। ( ছবি সৌজন্যে - ফেসবুক)
'লগান'-এ আমির ছাড়া যাঁকে নিয়ে সবথেকে হইচই হয়েছিল তাঁর নাম পল ব্ল্যাকথর্ন ওরফে 'ক্যাপ্টেন রাসেল'. ছবির প্রধান ভিলেন। পলের অসাধারণ অভিনয় ছবিকে নিয়ে গেছিল অন্য উচ্চতায়। মোট ৭ লক্ষ টাকা পেয়েছিলেন পল 'লগান' এ অভিনয়ের সুবাদে। ( ছবি সৌজন্যে - টুইটার )
5/9'লগান'-এ আমির ছাড়া যাঁকে নিয়ে সবথেকে হইচই হয়েছিল তাঁর নাম পল ব্ল্যাকথর্ন ওরফে 'ক্যাপ্টেন রাসেল'. ছবির প্রধান ভিলেন। পলের অসাধারণ অভিনয় ছবিকে নিয়ে গেছিল অন্য উচ্চতায়। মোট ৭ লক্ষ টাকা পেয়েছিলেন পল 'লগান' এ অভিনয়ের সুবাদে। ( ছবি সৌজন্যে - টুইটার )
কে ভুলতে পারে ছবিতে রাজা পূরণ সিংয়ের চরিত্রে কুলভূষণ খারবান্দার অভিনয়? ছোট হলেও ভীষণ গুরুত্বপূর্ণ ছিল তাঁর অভিনেত চরিত্র। মোট ৩ লক্ষ টাকা পেয়েছিলেন পারিশ্রমিক হিসাবে। ( ছবি সৌজন্যে - টুইটার )
6/9কে ভুলতে পারে ছবিতে রাজা পূরণ সিংয়ের চরিত্রে কুলভূষণ খারবান্দার অভিনয়? ছোট হলেও ভীষণ গুরুত্বপূর্ণ ছিল তাঁর অভিনেত চরিত্র। মোট ৩ লক্ষ টাকা পেয়েছিলেন পারিশ্রমিক হিসাবে। ( ছবি সৌজন্যে - টুইটার )
গ্রামের কুমোর হিসেবে তাঁর ভূমিকা হলেও ভুবনের দলে অন্যতম ঠান্ডা মাথার ব্যাটসম্যান হিসেবে সুখ্যাতি ছিল 'ইসমাইল'-এর। 'লগান'-এ রাজ জুৎসির দারুণ পারফরমেন্স আজও মনে রয়েছে দর্শকদের। (ছবি সৌজন্যে - ফেসবুক )
7/9গ্রামের কুমোর হিসেবে তাঁর ভূমিকা হলেও ভুবনের দলে অন্যতম ঠান্ডা মাথার ব্যাটসম্যান হিসেবে সুখ্যাতি ছিল 'ইসমাইল'-এর। 'লগান'-এ রাজ জুৎসির দারুণ পারফরমেন্স আজও মনে রয়েছে দর্শকদের। (ছবি সৌজন্যে - ফেসবুক )
ছবিতে 'অর্জুন' এর চরিত্রে অখিলেন্দ্র মিশ্রর পরিমিত অভিনয় দেখে মুগ্ধ হয়েছিলেন ছবি সমালোচকের দলও। মোট ৩ লক্ষ টাকা পেয়েছিলেন 'অর্জুন' ভুবনের টিমে 'খেলা'-র জন্য। ( ছবি সৌজন্যে - আমির খান প্রোডাকশন।)
8/9ছবিতে 'অর্জুন' এর চরিত্রে অখিলেন্দ্র মিশ্রর পরিমিত অভিনয় দেখে মুগ্ধ হয়েছিলেন ছবি সমালোচকের দলও। মোট ৩ লক্ষ টাকা পেয়েছিলেন 'অর্জুন' ভুবনের টিমে 'খেলা'-র জন্য। ( ছবি সৌজন্যে - আমির খান প্রোডাকশন।)
গ্রামের মুরগি পালক থেকে দুর্দান্ত ফিল্ডার। পাশাপাশি ফুলটাইম বোলার। ছবিতে 'ভুরা'-র ভূমিকায় রাজপাল যাদবের দুরন্ত অভিনয়ের পাশাপাশি তাঁর তুখোড় কমিক টাইমিংয়ে মজেছিল দর্শকরা। মোট ২ লক্ষ টাকা পেয়েছিলেন তিনি পারিশ্রমিক হিসেবে। (ছবি সৌজন্যে - ফেসবুক )
9/9গ্রামের মুরগি পালক থেকে দুর্দান্ত ফিল্ডার। পাশাপাশি ফুলটাইম বোলার। ছবিতে 'ভুরা'-র ভূমিকায় রাজপাল যাদবের দুরন্ত অভিনয়ের পাশাপাশি তাঁর তুখোড় কমিক টাইমিংয়ে মজেছিল দর্শকরা। মোট ২ লক্ষ টাকা পেয়েছিলেন তিনি পারিশ্রমিক হিসেবে। (ছবি সৌজন্যে - ফেসবুক )
অন্য গ্যালারিগুলি