বাংলা নিউজ > ছবিঘর > LIC জীবন শান্তি স্কিম: কী করলে মাসে ৯ হাজার টাকা পেনশন পাবেন?

LIC জীবন শান্তি স্কিম: কী করলে মাসে ৯ হাজার টাকা পেনশন পাবেন?

  • ১ থেকে ২০ বছরের মধ্যে, অর্থাত্ অবিলম্বে বা যে কোনও সময়ে পেনশন শুরু করা যেতে পারে।
এই পলিসি কিনতে হলে বয়স ৩০ বছরের বেশি এবং ৮৫ বছরের কম হতে হবে। ফাইল ছবি : এলআইসি (LIC)
1/5এই পলিসি কিনতে হলে বয়স ৩০ বছরের বেশি এবং ৮৫ বছরের কম হতে হবে। ফাইল ছবি : এলআইসি (LIC)
LIC-র এই স্কিমে ডেথ বেনিফিট পাওয়া যায়। যার কারণে বিনিয়োগকারীর মৃত্যু হলে তাঁর পরিবার বা মনোনীত ব্যক্তিকে অন্যান্য সুবিধা-সহ পেনশন দেওয়া হয়। ফাইল ছবি : পিটিআই (PTI)
2/5LIC-র এই স্কিমে ডেথ বেনিফিট পাওয়া যায়। যার কারণে বিনিয়োগকারীর মৃত্যু হলে তাঁর পরিবার বা মনোনীত ব্যক্তিকে অন্যান্য সুবিধা-সহ পেনশন দেওয়া হয়। ফাইল ছবি : পিটিআই (PTI)
এলআইসি-র এই যোজনায় কমপক্ষে ১.৫ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। বিনিয়োগের কোনও উর্ধ্বসীমা নেই।ফাইল ছবি : ইকোনমিক টাইমস (ET)
3/5এলআইসি-র এই যোজনায় কমপক্ষে ১.৫ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। বিনিয়োগের কোনও উর্ধ্বসীমা নেই।ফাইল ছবি : ইকোনমিক টাইমস (ET)
১ থেকে ২০ বছরের মধ্যে, অর্থাত্ অবিলম্বে বা যে কোনও সময়ে পেনশন শুরু করা যেতে পারে। ফাইল ছবি : টুইটার (Twitter)
4/5১ থেকে ২০ বছরের মধ্যে, অর্থাত্ অবিলম্বে বা যে কোনও সময়ে পেনশন শুরু করা যেতে পারে। ফাইল ছবি : টুইটার (Twitter)
বিনিয়োগের পরিমাণ, সময়কাল ইত্যাদির উপর রিটার্নের পরিমাণ নির্ভরশীল। যদি ১০ লক্ষ টাকা বিনিয়োগ করে ৫ বছর পরে পেনশন শুরু করেন, তাহলে ৯.১৮ শতাংশ হারে বার্ষিক পেনশন রিটার্ন পাবেন। মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক এবং বার্ষিক ভিত্তিতেও রিটার্ন নিতে পারেন। এ বিষয়ে হিসেব-নিকেশের জন্য আপনার এলআইসি এজেন্টের সঙ্গে আলোচনা করতে পারেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
5/5বিনিয়োগের পরিমাণ, সময়কাল ইত্যাদির উপর রিটার্নের পরিমাণ নির্ভরশীল। যদি ১০ লক্ষ টাকা বিনিয়োগ করে ৫ বছর পরে পেনশন শুরু করেন, তাহলে ৯.১৮ শতাংশ হারে বার্ষিক পেনশন রিটার্ন পাবেন। মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক এবং বার্ষিক ভিত্তিতেও রিটার্ন নিতে পারেন। এ বিষয়ে হিসেব-নিকেশের জন্য আপনার এলআইসি এজেন্টের সঙ্গে আলোচনা করতে পারেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
অন্য গ্যালারিগুলি