গর্ভ ভাড়া করে মা-বাবা হয়েছেন যে সব তারকারা, তালিকায় রয়েছেন শাহরুখ থেকে সানি

সাম্প্রতিককালে সারোগেসির মাধ্যমে সন্তান জন্ম দেওয়... more

সাম্প্রতিক কালে সারোগেসির মাধ্যমে সন্তান জন্ম দেওয়ার প্রবণতা ভারতে অনেকখানি বেড়ে গিয়েছে। সারোগেসি বা গর্ভ ভাড়া করে সন্তানের মা-বাবা হওয়ার পথ বেছে নিয়েছেন অনেক তারকাই। শুক্রবারই সারোগেসির মাধ্যমে দ্বিতীয়বার মাতৃত্বের স্বাদ পেলেন শিল্পা শেট্টি। তবে এই তালিকাটা বেশ দীর্ঘ। শাহরুখ খান, আমির খানের মতো 'হ্যাপিলি ম্যারেড' এবং সন্তানের বাবারা তো রয়েছেন পাশাপাশি করণ জোহর, তুষার কাপুর,একতা কাপুরের মতো 'হ্যাপিলি সিঙ্গল' সেলেব সারোগেসির মাধ্যমে সন্তান সুখ লাভ করেছেন।
1/12সাম্প্রতিক কালে সারোগেসির মাধ্যমে সন্তান জন্ম দেওয়ার প্রবণতা ভারতে অনেকখানি বেড়ে গিয়েছে। সারোগেসি বা গর্ভ ভাড়া করে সন্তানের মা-বাবা হওয়ার পথ বেছে নিয়েছেন অনেক তারকাই। শুক্রবারই সারোগেসির মাধ্যমে দ্বিতীয়বার মাতৃত্বের স্বাদ পেলেন শিল্পা শেট্টি। তবে এই তালিকাটা বেশ দীর্ঘ। শাহরুখ খান, আমির খানের মতো 'হ্যাপিলি ম্যারেড' এবং সন্তানের বাবারা তো রয়েছেন পাশাপাশি করণ জোহর, তুষার কাপুর,একতা কাপুরের মতো 'হ্যাপিলি সিঙ্গল' সেলেব সারোগেসির মাধ্যমে সন্তান সুখ লাভ করেছেন।
প্রথম পক্ষের স্ত্রী রিনা দত্তা ও আমির খানের দুই সন্তান রয়েছে জুনাইদ ও ইরা। ২০০৪ সালে পরিচালক কিরণ রাওকে বিয়ে করেন আমির। আমির পত্নী কিরণের গর্ভেই সন্তান নষ্ট হয়ে যাওয়ার পর সারোগেসির মাধ্যমে সন্তানের জন্ম দেওয়ার সিদ্ধান্ত নেন আমির-কিরণ। ২০১১ জন্ম নেয় আজাদ (এএফপি)
2/12প্রথম পক্ষের স্ত্রী রিনা দত্তা ও আমির খানের দুই সন্তান রয়েছে জুনাইদ ও ইরা। ২০০৪ সালে পরিচালক কিরণ রাওকে বিয়ে করেন আমির। আমির পত্নী কিরণের গর্ভেই সন্তান নষ্ট হয়ে যাওয়ার পর সারোগেসির মাধ্যমে সন্তানের জন্ম দেওয়ার সিদ্ধান্ত নেন আমির-কিরণ। ২০১১ জন্ম নেয় আজাদ (এএফপি)
শাহরুখ-গৌরীর দুই সন্তান আরিয়ান(২২ বছর) ও সুহানা(১৯ বছর) জন্ম নিয়েছে স্বাভাবিক পদ্ধতিতেই। তবে তৃতীয়বার মা-বাবা হওয়ার সিদ্ধান্ত নিলে সারোগেসির পন্থা অবলম্বন করেন কিং খান ও তাঁর লেডি লাভ। ২০১৩ সালে জন্ম হয় আব্রাম। আরিয়ান-সুহানার থেকে বয়সে অনেকটাই ছোট সে। তাই গোটা খানদানের নয়ণের মণি আব্রাম (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
3/12শাহরুখ-গৌরীর দুই সন্তান আরিয়ান(২২ বছর) ও সুহানা(১৯ বছর) জন্ম নিয়েছে স্বাভাবিক পদ্ধতিতেই। তবে তৃতীয়বার মা-বাবা হওয়ার সিদ্ধান্ত নিলে সারোগেসির পন্থা অবলম্বন করেন কিং খান ও তাঁর লেডি লাভ। ২০১৩ সালে জন্ম হয় আব্রাম। আরিয়ান-সুহানার থেকে বয়সে অনেকটাই ছোট সে। তাই গোটা খানদানের নয়ণের মণি আব্রাম (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
সিঙ্গল পেরেন্ট করণ জোহর। বিয়ে না করেই সারোগেসির মাধ্যমে সন্তান সুখ লাভ করেছেন বলিউড প্রয়োজক-পরিচালক করণ জোহর। তাঁর যমজ সন্তান যশ-রুহির জন্ম নেয় ২০১৭ সালে (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
4/12সিঙ্গল পেরেন্ট করণ জোহর। বিয়ে না করেই সারোগেসির মাধ্যমে সন্তান সুখ লাভ করেছেন বলিউড প্রয়োজক-পরিচালক করণ জোহর। তাঁর যমজ সন্তান যশ-রুহির জন্ম নেয় ২০১৭ সালে (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
এখনও বিয়ে করেননি জিতেন্দ্র পুত্র তুষার কাপুর। তবে ২০১৬ সালে সারোগেসির মাধ্যমে বাবা হন তুষার। শুরু থেকেই এই সিদ্ধান্তে পরিবারকে পাশে পেয়েছেন অভিনেতা। তাঁর পুত্রের নাম লক্ষ্য (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
5/12এখনও বিয়ে করেননি জিতেন্দ্র পুত্র তুষার কাপুর। তবে ২০১৬ সালে সারোগেসির মাধ্যমে বাবা হন তুষার। শুরু থেকেই এই সিদ্ধান্তে পরিবারকে পাশে পেয়েছেন অভিনেতা। তাঁর পুত্রের নাম লক্ষ্য (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
ভাই তুষারের থেকে অনুপ্রেরণা নিয়েই সারোগেসির মাধ্যমে মা হয়েছেন প্রযোজক একতা কাপুর। ২০১৯ সালের জানুয়ারিতে পুত্র সন্তানের মা হলেন একতা। তাঁর ছেলের নাম রবি কাপুর (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
6/12ভাই তুষারের থেকে অনুপ্রেরণা নিয়েই সারোগেসির মাধ্যমে মা হয়েছেন প্রযোজক একতা কাপুর। ২০১৯ সালের জানুয়ারিতে পুত্র সন্তানের মা হলেন একতা। তাঁর ছেলের নাম রবি কাপুর (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
২০১৭ সালে লাতুরের এক বস্তি থেকে নিশাকে দত্তক নিয়েছিলেন সানি লিওন ও তাঁর স্বামী ড্যানিয়েল ওয়েবার। বছর ঘুরতে না ঘুরতেই সারোগেসির মাধ্যমে মা হন সানি। তাঁর দুই যমজ সন্তান অ্যাশের ও নোয়ার জন্ম নয় ২০১৮-র মার্চ মাসে (সৌজন্য-ইন্সটাগ্রাম)
7/12২০১৭ সালে লাতুরের এক বস্তি থেকে নিশাকে দত্তক নিয়েছিলেন সানি লিওন ও তাঁর স্বামী ড্যানিয়েল ওয়েবার। বছর ঘুরতে না ঘুরতেই সারোগেসির মাধ্যমে মা হন সানি। তাঁর দুই যমজ সন্তান অ্যাশের ও নোয়ার জন্ম নয় ২০১৮-র মার্চ মাসে (সৌজন্য-ইন্সটাগ্রাম)
সলমন খানের ভাই সোহেল খান ও তাঁর পত্নী সীমা খান দ্বিতীয়বার সন্তানের জন্ম দেন সারোগেসির মাধ্যমে। ২০১১ জন্ম নেয় ইয়োহান খান। স্বাভাবিক পদ্ধতিতেই ২০০০ সালে জন্মেছিল তাঁদের প্রথম সন্তান নির্ভান  (যোগেন শাহ)
8/12সলমন খানের ভাই সোহেল খান ও তাঁর পত্নী সীমা খান দ্বিতীয়বার সন্তানের জন্ম দেন সারোগেসির মাধ্যমে। ২০১১ জন্ম নেয় ইয়োহান খান। স্বাভাবিক পদ্ধতিতেই ২০০০ সালে জন্মেছিল তাঁদের প্রথম সন্তান নির্ভান (যোগেন শাহ)
কমেডিয়ান-অভিনেতা কৃষ্ণা অভিষেক ও তাঁর পত্নী কাশ্মিরা শাহ যমজ সন্তানের বাবা-মা হন সারোগেসির মাধ্যমে (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
9/12কমেডিয়ান-অভিনেতা কৃষ্ণা অভিষেক ও তাঁর পত্নী কাশ্মিরা শাহ যমজ সন্তানের বাবা-মা হন সারোগেসির মাধ্যমে (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
বিয়ের প্রায় ১৪ বছর পর সারোগেসির মাধ্যমে সন্তান সুখ লাভ করেন অভিনেতা শ্রেয়াস তালপেড়ে ও তাঁর পত্নী দীপ্তি তালপেড়ে। ২০১৮ সালের মার্চ মাসে তাঁদের কন্যা সন্তান জন্ম নেয় (ছবি-টুইটার)
10/12বিয়ের প্রায় ১৪ বছর পর সারোগেসির মাধ্যমে সন্তান সুখ লাভ করেন অভিনেতা শ্রেয়াস তালপেড়ে ও তাঁর পত্নী দীপ্তি তালপেড়ে। ২০১৮ সালের মার্চ মাসে তাঁদের কন্যা সন্তান জন্ম নেয় (ছবি-টুইটার)
মারণ রোগ ক্যানসারকে হারিয়েছেন লিসা, জীবনযুদ্ধে জয়ী হয়ে সারোগেসির মাধ্যমে ৪৬ বছর বয়সে যমজ সন্তানের মা হয়েছেন লিসা রায় (সৌজন্যে-টুইটার)
11/12মারণ রোগ ক্যানসারকে হারিয়েছেন লিসা, জীবনযুদ্ধে জয়ী হয়ে সারোগেসির মাধ্যমে ৪৬ বছর বয়সে যমজ সন্তানের মা হয়েছেন লিসা রায় (সৌজন্যে-টুইটার)
বলিউডে সারোগেসির মাধ্যমে বাবা-মা হওয়ার প্রবণতা খুব বেশি হলেও টলিউডে তেমনটা চোখে পড়ে না। তবে এই তালিকাটা একদম শূন্য নয়। ২০১৮ সালে সারোগেসির মাধ্যমে বিয়ের আগেই মা হয়েছেন অভিনেত্রী তথা মন্ত্রী সাধন পাণ্ডের কন্যা শ্রেয়া পাণ্ডে। তাঁর মেয়ের নাম আদর (সৌজন্যেঃইন্সটাগ্রাম)
12/12বলিউডে সারোগেসির মাধ্যমে বাবা-মা হওয়ার প্রবণতা খুব বেশি হলেও টলিউডে তেমনটা চোখে পড়ে না। তবে এই তালিকাটা একদম শূন্য নয়। ২০১৮ সালে সারোগেসির মাধ্যমে বিয়ের আগেই মা হয়েছেন অভিনেত্রী তথা মন্ত্রী সাধন পাণ্ডের কন্যা শ্রেয়া পাণ্ডে। তাঁর মেয়ের নাম আদর (সৌজন্যেঃইন্সটাগ্রাম)
অন্য গ্যালারিগুলি