Lockdown 2.0: লকডাউন শিথিলেও করতে পারবেন না এইসব কাজ

  • ইতিমধ্যে কয়েকটি ক্ষেত্রে লকডাউন শিথিল করেছে কেন্দ্র। কিন্তু অনেক কাজেই এখনও বিধিনিষেধ বহাল আছে। অর্থাৎ আগামী ৩ মে পর্যন্ত সেইসব ক্ষেত্রে বিধিনিষেধ মেনে চলতে হবে। কী কী সেই কাজ, দেখে নিন এক ঝলকে -
সমস্ত ঘরোয়া ও আন্তর্জাতিক উড়ান পরিষেবা বন্ধ থাকবে। শুধুমাত্র নিরাপত্তা সংক্রান্ত ও বিশেষ বিশেষ ক্ষেত্রে ছাড় থাকছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)
1/13সমস্ত ঘরোয়া ও আন্তর্জাতিক উড়ান পরিষেবা বন্ধ থাকবে। শুধুমাত্র নিরাপত্তা সংক্রান্ত ও বিশেষ বিশেষ ক্ষেত্রে ছাড় থাকছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)
নিরাপত্তা সংক্রান্ত কারণ ছাড়া সব যাত্রীবাহী ট্রেন বাতিল থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)
2/13নিরাপত্তা সংক্রান্ত কারণ ছাড়া সব যাত্রীবাহী ট্রেন বাতিল থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)
গণ পরিবহনের জন্য বাস পরিষেবা বন্ধ থাকবে। (ছবি সৌজন্য এএনআই)
3/13গণ পরিবহনের জন্য বাস পরিষেবা বন্ধ থাকবে। (ছবি সৌজন্য এএনআই)
মেট্রো পরিষেবা বন্ধ থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)
4/13মেট্রো পরিষেবা বন্ধ থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)
আন্তঃজেলা ও আন্তঃরাজ্য যাতাযাত করা যাবে না। শুধুমাত্র স্বাস্থ্যজনিত কারণ ও যে ক্ষেত্রগুলিকে নির্দেশিকায় ছাড় দেওয়া হয়েছে, সেক্ষেত্রেই যাতাযাত করা যাবে। (ছবি সৌজন্য রয়টার্স)
5/13আন্তঃজেলা ও আন্তঃরাজ্য যাতাযাত করা যাবে না। শুধুমাত্র স্বাস্থ্যজনিত কারণ ও যে ক্ষেত্রগুলিকে নির্দেশিকায় ছাড় দেওয়া হয়েছে, সেক্ষেত্রেই যাতাযাত করা যাবে। (ছবি সৌজন্য রয়টার্স)
সমস্ত শিক্ষা, প্রশিক্ষণ, কোচিং প্রতিষ্ঠান বন্ধ থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)
6/13সমস্ত শিক্ষা, প্রশিক্ষণ, কোচিং প্রতিষ্ঠান বন্ধ থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)
যেগুলি লকডাউনের আওতার বাইরে রাখা হয়েছে, সেগুলি ছাড়া সমস্ত শিল্প ও বাণিজ্যিক কাজকর্ম বন্ধ থাকবে। (ছবি সৌজন্য এএনআই)
7/13যেগুলি লকডাউনের আওতার বাইরে রাখা হয়েছে, সেগুলি ছাড়া সমস্ত শিল্প ও বাণিজ্যিক কাজকর্ম বন্ধ থাকবে। (ছবি সৌজন্য এএনআই)
আতিথেয়তা পরিষেবা (হসপিট্যালিটি সার্ভিস) বন্ধ থাকবে। যেগুলিকে নির্দিষ্টভাবে ছাড় দেওয়া হয়েছে, সেগুলি শুধু সচল থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)
8/13আতিথেয়তা পরিষেবা (হসপিট্যালিটি সার্ভিস) বন্ধ থাকবে। যেগুলিকে নির্দিষ্টভাবে ছাড় দেওয়া হয়েছে, সেগুলি শুধু সচল থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)
ট্যাক্সি (অটো রিক্সা ও সাইকেল রিক্সা), ক্যাব পরিষেবা বন্ধ থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)
9/13ট্যাক্সি (অটো রিক্সা ও সাইকেল রিক্সা), ক্যাব পরিষেবা বন্ধ থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)
সমস্ত সিনেমা হল, মল, শপিং কমপ্লেক্স, জিম, স্পোর্টস কমপ্লেক্স, সুইমিং পুল, বিনোদন পার্ক, থিয়েটার, বার, অডিটোরিয়াম, অ্যাসেম্বলি হল ও সমগোত্রীয় জায়গাগুলি বন্ধ থাকবে। (ছবি সৌজন্য এএনআই)
10/13সমস্ত সিনেমা হল, মল, শপিং কমপ্লেক্স, জিম, স্পোর্টস কমপ্লেক্স, সুইমিং পুল, বিনোদন পার্ক, থিয়েটার, বার, অডিটোরিয়াম, অ্যাসেম্বলি হল ও সমগোত্রীয় জায়গাগুলি বন্ধ থাকবে। (ছবি সৌজন্য এএনআই)
সমস্ত সামাজিক বা রাজনৈতিক বা খেলাধূলা বা বিনোদন বা শিক্ষা বা সাংস্কৃতিক বা ধর্মীয়-সহ অনান্য অনুষ্ঠানে কড়া নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
11/13সমস্ত সামাজিক বা রাজনৈতিক বা খেলাধূলা বা বিনোদন বা শিক্ষা বা সাংস্কৃতিক বা ধর্মীয়-সহ অনান্য অনুষ্ঠানে কড়া নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
শেষকৃত্যে ২০ জনের বেশি জমায়েত করতে দেওয়া হবে না। (ছবি সৌজন্য এএফপি)
12/13শেষকৃত্যে ২০ জনের বেশি জমায়েত করতে দেওয়া হবে না। (ছবি সৌজন্য এএফপি)
ধর্মীয় জমায়েতে নিষেধাজ্ঞা চাপানো হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
13/13ধর্মীয় জমায়েতে নিষেধাজ্ঞা চাপানো হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি