কলকাতা থেকে গাড়ি চালিয়ে এসে বম্বে হাইকোর্টের প্রধান বিচারপতির দায়িত্ব নিলেন দীপঙ্কর দত্ত

২০০০ কিলোমিটার গাড়ি চালিয়ে বম্বে হাইকোর্টের প্রধান বিচারপতির দায়িত্ব গ্রহণ করলেন দীপঙ্কর দত্ত। লকডাউনের সময় অন্য কোনও ভাবে মুম্বই আসার অবকাশ ছিল না বিচারপতির। তাই নিজের ছেলের সঙ্গে গাড়ি করেই কলকাতা থেকে পাড়ি দেন তিনি। ২৫ তারিখ যাত্রা শুরু করে সোমবার বিকালে বাণিজ্য নগরীতে আসেন তিনি।

প্রথম দিন ভুবনেশ্বর হয়ে ভাইজাগ, তার পরের দিন বিজয়ওয়াড়া হয়ে সোলাপুরে পৌঁছান বিচারপতি দত্ত। তারপর পুনেতে লাঞ্চ ব্রেক নিয়ে অবশেষে মুম্বই আসেন গতকাল। মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত্ সিং কোশিয়ারি একটি ছিমছাম অনুষ্ঠানে শপথবাক্য পাঠ করান বিচারপতি দত্তকে। উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, মন্ত্রিসভার কিছু সদস্য, প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীশ। বিচারপতি দত্তের বাড়ির লোকেরাও উপস্থিত ছিলেন। বম্বে হাইকোর্টের বিচারপতিরাও ছিলেন এই অনুষ্ঠানে।

ক্যালকাটা হাইকোর্টের দ্বিতীয় বরিষ্ঠতম বিচারপতি ছিলেন দীপঙ্কর দত্ত। ১৯৬৫ সালে জন্ম তাঁর। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক হওয়ার পর দীর্ঘদিন হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে প্র্যাকটিস করেন তিনি। মূলত সিভিল ও সাংবিধানিক মামলাগুলি করতেন। ২০০৬ সালে কলকাতা হাইকোর্টে বিচারপতির দায়িত্ব গ্রহণ করেন তিনি।

অনুষ্ঠান শুরুর অপেক্ষায় বিচারপতি দত্ত।   (PTI)
1/7অনুষ্ঠান শুরুর অপেক্ষায় বিচারপতি দত্ত। (PTI)
শপথগ্রহণের আগে
2/7শপথগ্রহণের আগে
আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিলেন
3/7আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিলেন
শপথ নিচ্ছেন বম্বে হাইকোর্টের প্রধান বিচারপতি
4/7শপথ নিচ্ছেন বম্বে হাইকোর্টের প্রধান বিচারপতি
রাজ্যপালের সঙ্গে
5/7রাজ্যপালের সঙ্গে
ফুল দিয়ে অভিনন্দন করলেন  উদ্ধব ঠাকরে (PTI)
6/7ফুল দিয়ে অভিনন্দন করলেন উদ্ধব ঠাকরে (PTI)
চলছে শপথগ্রহণ  (PTI)
7/7চলছে শপথগ্রহণ (PTI)
অন্য গ্যালারিগুলি