বাংলা নিউজ > ছবিঘর > আবারও বাড়ল লকডাউনের মেয়াদ, করোনা আক্রান্ত কমলে ৩১ মে থেকে দিল্লিতে হবে আনলক

আবারও বাড়ল লকডাউনের মেয়াদ, করোনা আক্রান্ত কমলে ৩১ মে থেকে দিল্লিতে হবে আনলক

  • সংক্রমণের হার অনেকটা কমেছে। তবে দৈনিক করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা নেহাত কম নয়। সেই পরিস্থিতিতে এখনই বিধিনিষেধ প্রত্যাহারের পথে হাঁটল না দিল্লি। বরং লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানো হল। তবে করোনা আক্রান্তের সংখ্যা কমলে আগামী ৩১ মে থেকে আনলকের পথে হাঁটা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
আবারও দিল্লিতে বাড়ল লকডাউনের মেয়াদ। আগামী ৩১ মে ভোর পাঁচটা পর্যন্ত লকডাউন চলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
1/5আবারও দিল্লিতে বাড়ল লকডাউনের মেয়াদ। আগামী ৩১ মে ভোর পাঁচটা পর্যন্ত লকডাউন চলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
রবিবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানান, দিল্লিতে করোনাভাইরাস সংক্রমণের হার ২.৫ শতাংশ ঠেকেছে। গত ২৪ ঘণ্টায় ১,৬০০ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য অরবিন্দ যাদব/হিন্দুস্তান টাইমস)
2/5রবিবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানান, দিল্লিতে করোনাভাইরাস সংক্রমণের হার ২.৫ শতাংশ ঠেকেছে। গত ২৪ ঘণ্টায় ১,৬০০ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য অরবিন্দ যাদব/হিন্দুস্তান টাইমস)
ল্লিতে সংক্রমণের হার (পজিটিভিটি রেট) ক্রমশ বাড়তে থাকায় গত মাসের মাঝামাঝি সময় থেকে লকডাউনের ঘোষণা করেন কেজরিওয়াল। সেই সময় সংক্রমণের হার ৩০ শতাংশের উপর ছিল। তারপর থেকে একাধিকবার লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। তাতে কিছুটা লাভ যে হয়েছে, তা সংক্রমণের হারেই স্পষ্ট। (ছবিটি প্রতীকী, সৌজন্য সঞ্জীব বর্মা/হিন্দুস্তান টাইমস)
3/5ল্লিতে সংক্রমণের হার (পজিটিভিটি রেট) ক্রমশ বাড়তে থাকায় গত মাসের মাঝামাঝি সময় থেকে লকডাউনের ঘোষণা করেন কেজরিওয়াল। সেই সময় সংক্রমণের হার ৩০ শতাংশের উপর ছিল। তারপর থেকে একাধিকবার লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। তাতে কিছুটা লাভ যে হয়েছে, তা সংক্রমণের হারেই স্পষ্ট। (ছবিটি প্রতীকী, সৌজন্য সঞ্জীব বর্মা/হিন্দুস্তান টাইমস)
রবিবার কেজরিওয়াল বলেন, 'যদি করোনা আক্রান্তের সংখ্যা কমতে থাকে, তাহলে ৩১ মে থেকে আমরা দিল্লিতে আনলক শুরু হবে।' (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
4/5রবিবার কেজরিওয়াল বলেন, 'যদি করোনা আক্রান্তের সংখ্যা কমতে থাকে, তাহলে ৩১ মে থেকে আমরা দিল্লিতে আনলক শুরু হবে।' (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কেজরি বলেন. 'যদি সবাইকে টিকা প্রদান করা হয়, তাহলে তৃতীয় ঢেউ আছড়ে নাও পড়তে পারে। আমরা যত দ্রুত সম্ভব সকলকে টিকা দেওয়ার চেষ্টা করছি। টিকা নিয়ে ঘরোয়া এবং বিদেশি সংস্থাগুলির সঙ্গে কথা বলছি। আমাদের বলা হয়েছে।' (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
5/5কেজরি বলেন. 'যদি সবাইকে টিকা প্রদান করা হয়, তাহলে তৃতীয় ঢেউ আছড়ে নাও পড়তে পারে। আমরা যত দ্রুত সম্ভব সকলকে টিকা দেওয়ার চেষ্টা করছি। টিকা নিয়ে ঘরোয়া এবং বিদেশি সংস্থাগুলির সঙ্গে কথা বলছি। আমাদের বলা হয়েছে।' (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি