বাংলা নিউজ > ছবিঘর > নয়ডা, গুরুগ্রামে পেট্রল সস্তা! সেখানেই এসে ভিড় জমাচ্ছেন দিল্লিবাসী

নয়ডা, গুরুগ্রামে পেট্রল সস্তা! সেখানেই এসে ভিড় জমাচ্ছেন দিল্লিবাসী

  • যতটুকু সাশ্রয় করা যায় আর কী! আর এর জেরে মাথায় হাত দিল্লির সীমানা অঞ্চলের পেট্রল পাম্প মালিকদের
দিল্লিতে পেট্রলের দাম ১০৩.৯৭ টাকা প্রতি লিটার। কিন্তু নয়ডায় সেটা মাত্র ৯৫.৫১ টাকা। দাম কম গুরুগ্রামেও। সেখানে পেট্রল ৯৫.৯০ টাকা প্রতি লিটার। ফলে নিত্যযাত্রীরা এখন সস্তায় পেট্রল পেতে নয়ডা বা গুরুগ্রামই বেছে নিচ্ছেন। যতটুকু সাশ্রয় করা যায় আর কী! আর এর জেরে মাথায় হাত দিল্লির সীমানা অঞ্চলের পেট্রল পাম্প মালিকদের। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
1/6দিল্লিতে পেট্রলের দাম ১০৩.৯৭ টাকা প্রতি লিটার। কিন্তু নয়ডায় সেটা মাত্র ৯৫.৫১ টাকা। দাম কম গুরুগ্রামেও। সেখানে পেট্রল ৯৫.৯০ টাকা প্রতি লিটার। ফলে নিত্যযাত্রীরা এখন সস্তায় পেট্রল পেতে নয়ডা বা গুরুগ্রামই বেছে নিচ্ছেন। যতটুকু সাশ্রয় করা যায় আর কী! আর এর জেরে মাথায় হাত দিল্লির সীমানা অঞ্চলের পেট্রল পাম্প মালিকদের। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
নয়ডা উত্তরপ্রদেশে। অন্যদিকে গুরুগ্রাম হরিয়ানায়৷ আলাদা রাজ্য হলেও অনেকেই এই শহরগুলি থেকে বা হয়ে দিল্লিতে রোজ যাতায়াত করেন। আর সেই সময়েই আগেভাগে দিল্লিতে প্রবেশের আগেই গাড়ি-মোটরসাইকেলে পেট্রোল ভরে নিচ্ছেন তাঁরা। ছবি: এএনআই   (ANI PHOTO)
2/6নয়ডা উত্তরপ্রদেশে। অন্যদিকে গুরুগ্রাম হরিয়ানায়৷ আলাদা রাজ্য হলেও অনেকেই এই শহরগুলি থেকে বা হয়ে দিল্লিতে রোজ যাতায়াত করেন। আর সেই সময়েই আগেভাগে দিল্লিতে প্রবেশের আগেই গাড়ি-মোটরসাইকেলে পেট্রোল ভরে নিচ্ছেন তাঁরা। ছবি: এএনআই   (ANI PHOTO)
হ্যাঁ। ঠিকই পড়লেন। দেশের ৭টি শহরে শনিবার ১১০ টাকা করে বিক্রি হচ্ছে পেট্রল। মুম্বইয়ে শনিবার পেট্রলের দাম ১১৩.১২ টাকা প্রতি লিটার। পিছিয়ে নেই ডিজেলও। বাণিজ্যনগরীতে এখন লিটার প্রতি ১০৪ টাকা দাম ডিজেলের। ফাইল ছবি : এএনআই (ANI Photo)
3/6হ্যাঁ। ঠিকই পড়লেন। দেশের ৭টি শহরে শনিবার ১১০ টাকা করে বিক্রি হচ্ছে পেট্রল। মুম্বইয়ে শনিবার পেট্রলের দাম ১১৩.১২ টাকা প্রতি লিটার। পিছিয়ে নেই ডিজেলও। বাণিজ্যনগরীতে এখন লিটার প্রতি ১০৪ টাকা দাম ডিজেলের। ফাইল ছবি : এএনআই (ANI Photo)
পেট্রল পাম্প ডিলারদের মতে, শুক্রবার থেকে প্রায় ২৫% বিক্রি কমে গিয়েছে। 'প্রতি লিটারে ৮ টাকা নেহাত্ কম নয়। আর দিল্লি থেকে খুব একটা কম দূরও নয়। ফলে নিত্যযাত্রীরা এই সুযোগটা নেবেনই,' জানালেন নিসচাল সিঙ্গানিয়া, দিল্লি-ভিত্তিক জ্বালানি ব্যবসায়ী এবং দিল্লি পেট্রল ডিলার অ্যাসোসিয়েশনের (DPDA) মুখপাত্র৷ ফাইল ছবি : এএনআই (Ishant Kumar/ANI Photo)
4/6পেট্রল পাম্প ডিলারদের মতে, শুক্রবার থেকে প্রায় ২৫% বিক্রি কমে গিয়েছে। 'প্রতি লিটারে ৮ টাকা নেহাত্ কম নয়। আর দিল্লি থেকে খুব একটা কম দূরও নয়। ফলে নিত্যযাত্রীরা এই সুযোগটা নেবেনই,' জানালেন নিসচাল সিঙ্গানিয়া, দিল্লি-ভিত্তিক জ্বালানি ব্যবসায়ী এবং দিল্লি পেট্রল ডিলার অ্যাসোসিয়েশনের (DPDA) মুখপাত্র৷ ফাইল ছবি : এএনআই (Ishant Kumar/ANI Photo)
গুরুগ্রামের তথ্যপ্রযুক্তি কর্মী এশা প্রুথি জানান, ৮ টাকা কম মনে হতে পারে। কিন্তু গাড়ির ফুল ট্যাঙ্ক করলে প্রায় ২৫০ টাকা সাশ্রয় হয়। কয়েক মিনিট চালিয়ে গেলেই যদি ২৫০ টাকা বাঁচানো যায়, লোকে কেন করবে না? ছবি : এএনআই (Shaurya Yadav/ANI Photo)
5/6গুরুগ্রামের তথ্যপ্রযুক্তি কর্মী এশা প্রুথি জানান, ৮ টাকা কম মনে হতে পারে। কিন্তু গাড়ির ফুল ট্যাঙ্ক করলে প্রায় ২৫০ টাকা সাশ্রয় হয়। কয়েক মিনিট চালিয়ে গেলেই যদি ২৫০ টাকা বাঁচানো যায়, লোকে কেন করবে না? ছবি : এএনআই (Shaurya Yadav/ANI Photo)
'দিল্লিতে অতিরিক্ত ভ্যাটই এই দামের পার্থক্যের কারণ,' জানালেন নিসচাল সিঙ্গানিয়া। 'এর ফলে পেট্রল পাম্প ডিলাররা গ্রাহক হারাচ্ছে, রাজ্য সরকার প্রতিবেশী রাজ্যগুলির কাছে রাজস্ব হারাচ্ছে। আমরা দিল্লি সরকারকে অবিলম্বে কর কমানোর জন্য অনুরোধ করেছি। নয়তো দিল্লির সীমান্তে বেশ কয়েকটি পাম্প বন্ধ হয়ে যাওয়ার পথে।' ছবি : এএনআই (ANI)
6/6'দিল্লিতে অতিরিক্ত ভ্যাটই এই দামের পার্থক্যের কারণ,' জানালেন নিসচাল সিঙ্গানিয়া। 'এর ফলে পেট্রল পাম্প ডিলাররা গ্রাহক হারাচ্ছে, রাজ্য সরকার প্রতিবেশী রাজ্যগুলির কাছে রাজস্ব হারাচ্ছে। আমরা দিল্লি সরকারকে অবিলম্বে কর কমানোর জন্য অনুরোধ করেছি। নয়তো দিল্লির সীমান্তে বেশ কয়েকটি পাম্প বন্ধ হয়ে যাওয়ার পথে।' ছবি : এএনআই (ANI)
অন্য গ্যালারিগুলি