বাংলা নিউজ > ছবিঘর > বন্ধ হতে চলছে একগুচ্ছ মেগা ধারাবাহিক! লকডাউনের পরেই চ্যানেল জুড়ে বড় পরিবর্তন

বন্ধ হতে চলছে একগুচ্ছ মেগা ধারাবাহিক! লকডাউনের পরেই চ্যানেল জুড়ে বড় পরিবর্তন

  • স্টার জলসায় আসছে তিনটি নতুন সিরিয়াল- ‘মন ফাগুন’, ‘শ্রীকৃষ্ণভক্ত মীরা’ এবং ‘ধুলোকণা’। বন্ধ হচ্ছে কোন ধারাবাহিক? 
গত বছর লকডাউনের পরেই একটি নির্দিষ্ট বাংলা বিনোদন চ্যানেল তাঁদের অরিজিন্যাল সিরিয়ালগুলো বন্ধ করে দিয়েছিল। এবার লকডাউনের পরেই একাধিক বাংলা চ্যানেলে আসবে বেশ কিছু পরিবর্তন। যদিও এর জন্য লকডাউন পুরোপুরি দায়ি তা বলা যাবে না। কারণ বেশ কিছুদিন ধরেই টেলিপাড়ায় একগুচ্ছ সিরিয়াল শেষ হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। (ছবি-সংগৃহীত)
1/10গত বছর লকডাউনের পরেই একটি নির্দিষ্ট বাংলা বিনোদন চ্যানেল তাঁদের অরিজিন্যাল সিরিয়ালগুলো বন্ধ করে দিয়েছিল। এবার লকডাউনের পরেই একাধিক বাংলা চ্যানেলে আসবে বেশ কিছু পরিবর্তন। যদিও এর জন্য লকডাউন পুরোপুরি দায়ি তা বলা যাবে না। কারণ বেশ কিছুদিন ধরেই টেলিপাড়ায় একগুচ্ছ সিরিয়াল শেষ হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। (ছবি-সংগৃহীত)
লক়ডাউন শুরুর আগেই সান বাংলার তরফে ঘোষণা করা হয়েছিল, চলতি মাসেই শেষ হবে ‘সরস্বতীর প্রেম’ এবং ‘হারানো সুর’। এই সিরিয়াল গুলির আপতত অন্তিম সপ্তাহের সম্প্রচার চলছে, আগেই শেষ হয়েছে শ্যুটিং পর্ব। কম টিআরপির জেরেই আচমকা ধারাবাহিক বন্ধের সিদ্ধান্ত। 
2/10লক়ডাউন শুরুর আগেই সান বাংলার তরফে ঘোষণা করা হয়েছিল, চলতি মাসেই শেষ হবে ‘সরস্বতীর প্রেম’ এবং ‘হারানো সুর’। এই সিরিয়াল গুলির আপতত অন্তিম সপ্তাহের সম্প্রচার চলছে, আগেই শেষ হয়েছে শ্যুটিং পর্ব। কম টিআরপির জেরেই আচমকা ধারাবাহিক বন্ধের সিদ্ধান্ত। 
স্টার জলসায় শীঘ্রই শুরু হতে চলেছে তিনটি ধারাবাহিক-'মন ফাগুন', ‘শ্রীকৃষ্ণভক্ত মীরা’ এবং ‘ধুলোকণা’। তিন সিরিয়ালেরই প্রোমোও প্রকাশ্যে এসেছে। কিন্তু কোন স্লটে দেখা যাবে এই ধারাবাহিক তা নিয়েই ধন্দে সকলে। 
3/10স্টার জলসায় শীঘ্রই শুরু হতে চলেছে তিনটি ধারাবাহিক-'মন ফাগুন', ‘শ্রীকৃষ্ণভক্ত মীরা’ এবং ‘ধুলোকণা’। তিন সিরিয়ালেরই প্রোমোও প্রকাশ্যে এসেছে। কিন্তু কোন স্লটে দেখা যাবে এই ধারাবাহিক তা নিয়েই ধন্দে সকলে। 
এই মুহূর্তে স্টার জলসায় বিকাল পাঁচটা থেকে রাত সাড়ে এগারোটা পর্যন্ত ফ্রেশ কনটেন্ট টেলিকাস্ট হয়। সঙ্গে দুপুরের স্লটে মোহর সম্প্রচারিত হচ্ছে মোহর। সুতরাং নতুন সিরিয়াল, তাও একটি নয় তিনটি- লঞ্চ করা মানে একাধিক পুরোনো সিরিয়াল বন্ধ করতে হবে চ্যানেল কর্তৃপক্ষকে। (ছবি সৌজন্যে- ডিজনি প্লাস হটস্টার)
4/10এই মুহূর্তে স্টার জলসায় বিকাল পাঁচটা থেকে রাত সাড়ে এগারোটা পর্যন্ত ফ্রেশ কনটেন্ট টেলিকাস্ট হয়। সঙ্গে দুপুরের স্লটে মোহর সম্প্রচারিত হচ্ছে মোহর। সুতরাং নতুন সিরিয়াল, তাও একটি নয় তিনটি- লঞ্চ করা মানে একাধিক পুরোনো সিরিয়াল বন্ধ করতে হবে চ্যানেল কর্তৃপক্ষকে। (ছবি সৌজন্যে- ডিজনি প্লাস হটস্টার)
স্টারের কোন কোন ধারাবাহিক বন্ধ হচ্ছে তা নিয়ে মুখে কুলুপ এঁটেছেন চ্যানেল কর্তৃপক্ষ, প্রযোজনা সংস্থা সূত্রেও কোনও তথ্যই সামনে আনা হচ্ছে না। তবুও সূত্রের খবর যে সকল সম্ভাব্য সিরিয়ালগুলো বন্ধ হতে পারে তাঁর মধ্যে অন্যতম-'সাঁঝের বাতি' এবং ‘ওগো নিরুপমা’। (ছবি সৌজন্যে- ডিজনি প্লাস হটস্টার)
5/10স্টারের কোন কোন ধারাবাহিক বন্ধ হচ্ছে তা নিয়ে মুখে কুলুপ এঁটেছেন চ্যানেল কর্তৃপক্ষ, প্রযোজনা সংস্থা সূত্রেও কোনও তথ্যই সামনে আনা হচ্ছে না। তবুও সূত্রের খবর যে সকল সম্ভাব্য সিরিয়ালগুলো বন্ধ হতে পারে তাঁর মধ্যে অন্যতম-'সাঁঝের বাতি' এবং ‘ওগো নিরুপমা’। (ছবি সৌজন্যে- ডিজনি প্লাস হটস্টার)
৫.৩০-টার স্লটে দুর্দান্ত জনপ্রিয় হয়েছিল শন বন্দ্যোপাধ্যায়ের ‘এখানে আকাশ নীল’। এরপর গত বছরের শেষে সেই জায়গা নেয় ‘ওগো নিরুপমা’। শুরুতেই বিতর্কে থেকেছে এই সিরিয়াল। টিআরপি তালিকাতেও তেমন ভালো পারফরম্যান্স নেই, গুঞ্জন শোনা যাচ্ছে এই স্লটে ‘মন ফাগুন’ দেখা যাবে এমন সম্ভাবনা প্রবল। (ছবি সৌজন্যে- ডিজনি প্লাস হটস্টার)
6/10৫.৩০-টার স্লটে দুর্দান্ত জনপ্রিয় হয়েছিল শন বন্দ্যোপাধ্যায়ের ‘এখানে আকাশ নীল’। এরপর গত বছরের শেষে সেই জায়গা নেয় ‘ওগো নিরুপমা’। শুরুতেই বিতর্কে থেকেছে এই সিরিয়াল। টিআরপি তালিকাতেও তেমন ভালো পারফরম্যান্স নেই, গুঞ্জন শোনা যাচ্ছে এই স্লটে ‘মন ফাগুন’ দেখা যাবে এমন সম্ভাবনা প্রবল। (ছবি সৌজন্যে- ডিজনি প্লাস হটস্টার)
কাঙ্খিত সাফল্য না মেলায় বদলানো হয়েছিল স্লট, সময় পিছালেও পাল্টায়নি ‘তিতলি’র ভাগ্য। টিআরপি তালিকায় খুব একটা হেরফের হয়নি। তাই এক বছরের মাধ্যেই বন্ধ হয়ে যেতে পারে এই সিরিয়ালও। তিতলি বা ধ্রুবতারা সিরিয়ালও শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে।  (ছবি সৌজন্যে- ডিজনি প্লাস হটস্টার)
7/10কাঙ্খিত সাফল্য না মেলায় বদলানো হয়েছিল স্লট, সময় পিছালেও পাল্টায়নি ‘তিতলি’র ভাগ্য। টিআরপি তালিকায় খুব একটা হেরফের হয়নি। তাই এক বছরের মাধ্যেই বন্ধ হয়ে যেতে পারে এই সিরিয়ালও। তিতলি বা ধ্রুবতারা সিরিয়ালও শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে।  (ছবি সৌজন্যে- ডিজনি প্লাস হটস্টার)
নতুন প্রজন্মের পছন্দের সিরিয়াল ‘কি করে বলব তোমায়
8/10নতুন প্রজন্মের পছন্দের সিরিয়াল ‘কি করে বলব তোমায়"। কর্ণ-রাধিকার ভালোবাসার গল্পের অন্তিম পর্যায় প্রায় এসে গিয়েছে। আনুষ্ঠানিক ঘোষণা না হলেও এই ধারাবাহিক যে বন্ধ হচ্ছে সেই ইঙ্গিত মাসখানেক আগেই মিলেছে। জানা যাচ্ছে শীঘ্রই হিন্দি সিরিয়ালে ডেবিউ করতে চলেছেন ’কর্ণ' ক্রুশল আহুজা। সিরিয়ালের টিআরপিও দীর্ঘ সময় ধরে তলানিতে। গল্পে পাঁচ বছরের লিপও ভাগ্য ফেরায়নি নির্মাতাদের। (ছবি সৌজন্যে- জিফাইভ)
অন্যদিকে করুণাময়ী রাণী রাসমণি-ধারাবাহিক থেকেও শীঘ্রই বিদায় নেবেন রানিমা। কারণ রানির মৃত্যুকাল নিকটে। তবে কি এই সিরিয়াল শেষ হয়ে যাবে? নাকি রামকৃষ্ণ-সারদা মায়ের গল্প নিয়ে এগোবে ধারাবাহিক, সেই ঘোষণা এখনও করেনি চ্যানেল। তবে গুঞ্জন উঠেছিল এই সিরিয়ালের জায়গাই নাকি নিতে চলেছে ‘সর্বজয়া’। 
9/10অন্যদিকে করুণাময়ী রাণী রাসমণি-ধারাবাহিক থেকেও শীঘ্রই বিদায় নেবেন রানিমা। কারণ রানির মৃত্যুকাল নিকটে। তবে কি এই সিরিয়াল শেষ হয়ে যাবে? নাকি রামকৃষ্ণ-সারদা মায়ের গল্প নিয়ে এগোবে ধারাবাহিক, সেই ঘোষণা এখনও করেনি চ্যানেল। তবে গুঞ্জন উঠেছিল এই সিরিয়ালের জায়গাই নাকি নিতে চলেছে ‘সর্বজয়া’। 
সর্বজয়া সিরিয়ালের সঙ্গেই কামব্যাক করছেন দেবশ্রী রায়। নতুন এই সিরিয়াল কোন স্লটে আসবে তা নিয়ে প্রশ্ন অনেকেরই। (ছবি সৌজন্যে- জি বাংলা)
10/10সর্বজয়া সিরিয়ালের সঙ্গেই কামব্যাক করছেন দেবশ্রী রায়। নতুন এই সিরিয়াল কোন স্লটে আসবে তা নিয়ে প্রশ্ন অনেকেরই। (ছবি সৌজন্যে- জি বাংলা)
অন্য গ্যালারিগুলি