বাংলা নিউজ > ছবিঘর > 'লকডাউন' নয়, ৮ দিনের ‘সংক্রমণের শৃঙ্খল ভাঙার কর্মসূচির’ ঘোষণা মহারাষ্ট্রে

'লকডাউন' নয়, ৮ দিনের ‘সংক্রমণের শৃঙ্খল ভাঙার কর্মসূচির’ ঘোষণা মহারাষ্ট্রে

  • করোনাভাইরাসের দাপটে রীতিমতো ধুঁকছে মহারাষ্ট্র। বুধবারও দৈনিক আক্রান্তের সংখ্যা ৬০,০০০-এর গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। সেই পরিস্থিতিতে ‘সংক্রমণের শৃঙ্খল ভাঙার কর্মসূচির’ ঘোষণা করল মহারাষ্ট্র সরকার। সরকারিভাবে লকডাউনের ঘোষণা করা হল না।
মঙ্গলবারই আভাস মিলেছিল। বুধবার মহারাষ্ট্রে কঠোর বিধিনিষেধের ঘোষণা করল উদ্ধব ঠাকরের সরকার। আগামিকাল (বৃহস্পতিবার) রাত আটটা থেকে আগামী ১ মে সকাল সাতটা পর্যন্ত সেই কঠোর বিধিনিষেধ বলবৎ থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)
1/7মঙ্গলবারই আভাস মিলেছিল। বুধবার মহারাষ্ট্রে কঠোর বিধিনিষেধের ঘোষণা করল উদ্ধব ঠাকরের সরকার। আগামিকাল (বৃহস্পতিবার) রাত আটটা থেকে আগামী ১ মে সকাল সাতটা পর্যন্ত সেই কঠোর বিধিনিষেধ বলবৎ থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)
জরুরি পরিষেবা, স্বাস্থ্যগত কোনও কারণ ছাড়া গণপরিবহন বা ব্যক্তিগত গাড়িতে যাতায়াত করা যাবে না। (ছবি সৌজন্য পিটিআই)
2/7জরুরি পরিষেবা, স্বাস্থ্যগত কোনও কারণ ছাড়া গণপরিবহন বা ব্যক্তিগত গাড়িতে যাতায়াত করা যাবে না। (ছবি সৌজন্য পিটিআই)
বিয়েতে সর্বাধিক ২৫ জন উপস্থিত থাকতে পারবেন। (ছবি সৌজন্য পিটিআই)
3/7বিয়েতে সর্বাধিক ২৫ জন উপস্থিত থাকতে পারবেন। (ছবি সৌজন্য পিটিআই)
সরকারি এবং বেসরকারি অফিসে সর্বাধিক ১৫ শতাংশ কর্মী উপস্থিত থাকতে পারবেন। বেসরকারি অফিস যদি জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত হয় বা বিধিনিষেধ তালিকার বাইরে হয়, তবেই চালু থাকতে পারবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
4/7সরকারি এবং বেসরকারি অফিসে সর্বাধিক ১৫ শতাংশ কর্মী উপস্থিত থাকতে পারবেন। বেসরকারি অফিস যদি জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত হয় বা বিধিনিষেধ তালিকার বাইরে হয়, তবেই চালু থাকতে পারবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
ক্রমশ খারাপ হচ্ছে মহারাষ্ট্রের করোনাভাইরাস পরিস্থিতি। বুধবার ৬৭,৪৬৮ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। তার ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,০২৭,৮২৭। (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ) (Bloomberg)
5/7ক্রমশ খারাপ হচ্ছে মহারাষ্ট্রের করোনাভাইরাস পরিস্থিতি। বুধবার ৬৭,৪৬৮ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। তার ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,০২৭,৮২৭। (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ) (Bloomberg)
গত ২৪ ঘণ্টায় ৫৬৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। তার ফলে করোনায় মোট প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৬১,৯১১। (ছবি সৌজন্য পিটিআই)
6/7গত ২৪ ঘণ্টায় ৫৬৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। তার ফলে করোনায় মোট প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৬১,৯১১। (ছবি সৌজন্য পিটিআই)
গত ২৪ ঘণ্টায় ৫৪,৯৮৫ জন সুস্থ হয়ে উঠেছেন। তার ফলে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,২৬৮,৪৪৯। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
7/7গত ২৪ ঘণ্টায় ৫৪,৯৮৫ জন সুস্থ হয়ে উঠেছেন। তার ফলে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,২৬৮,৪৪৯। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
অন্য গ্যালারিগুলি