বাড়ি > ছবিঘর > শোকাহত মমতা, রাহুল - ‘ছোড়দা’-র প্রয়াণে মর্মাহত রাজনৈতিক মহল

শোকাহত মমতা, রাহুল - ‘ছোড়দা’-র প্রয়াণে মর্মাহত রাজনৈতিক মহল

  • রাজনীতি হোক বা নিজের বিধানসভা এলাকা - বরাবরই ‘ছোড়দা’ হিসেবে পরিচিত ছিলেন। আর সেই সোমেন মিত্রের মৃত্যুর খবরে শোকস্তব্ধ রাজনৈতিক মহল। মেনে নিতে পারছেন না সাধারণ মানুষও। তারইমধ্যে শোকপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী, বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী থেকে শুরু করে রাজনীতিবিদরা। কে কী বললেন, দেখে নিন -
মমতা বন্দ্যোপাধ্যায় : বর্ষীয়ান নেতা, প্রাক্তন সাংসদ এবং পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের মৃত্যুতে মর্মাহত। তাঁর পরিবার, অনুগামী এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীরভাবে সমবেদনা জানাচ্ছি। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
1/6মমতা বন্দ্যোপাধ্যায় : বর্ষীয়ান নেতা, প্রাক্তন সাংসদ এবং পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের মৃত্যুতে মর্মাহত। তাঁর পরিবার, অনুগামী এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীরভাবে সমবেদনা জানাচ্ছি। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
রাহুল গান্ধী : এই কঠিন সময়ে সোমেন মিত্রের পরিবার এবং বন্ধুদের আমার ভালোবাসা এবং সমবেদনা। তাঁকে আমরা ভালবাসা এবং শ্রদ্ধার সঙ্গে স্মরণ করব। (ছবি সৌজন্য, টুইটার @RahulGandhi)
2/6রাহুল গান্ধী : এই কঠিন সময়ে সোমেন মিত্রের পরিবার এবং বন্ধুদের আমার ভালোবাসা এবং সমবেদনা। তাঁকে আমরা ভালবাসা এবং শ্রদ্ধার সঙ্গে স্মরণ করব। (ছবি সৌজন্য, টুইটার @RahulGandhi)
সিপিআইএম নেতা মহম্মদ সেলিম বলেন, 'পুরনো দিনের মধ্যে যাঁরা ছিলেন, তাঁদের মধ্যে মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক থাকা (নেতাদের মধ্যে) অন্যতম ছিলেন সোমেনবাবু এবং নাম ধরে ও মুখ দেখে মানুষকে জানতেন। হাতের তালুর মতো নিজের বিধানসভা এলাকা চিনতেন।' (ছবি সৌজন্য ফেসবুক)
3/6সিপিআইএম নেতা মহম্মদ সেলিম বলেন, 'পুরনো দিনের মধ্যে যাঁরা ছিলেন, তাঁদের মধ্যে মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক থাকা (নেতাদের মধ্যে) অন্যতম ছিলেন সোমেনবাবু এবং নাম ধরে ও মুখ দেখে মানুষকে জানতেন। হাতের তালুর মতো নিজের বিধানসভা এলাকা চিনতেন।' (ছবি সৌজন্য ফেসবুক)
অধীর চৌধুরী : ওঁনার নেতৃত্বে আমার রাজনৈতিক জীবন শুরু করেছিলাম। উনি আমায় প্রথমবার জনপ্রতিনিধি হতে সাহায্য করেছিলাম। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
4/6অধীর চৌধুরী : ওঁনার নেতৃত্বে আমার রাজনৈতিক জীবন শুরু করেছিলাম। উনি আমায় প্রথমবার জনপ্রতিনিধি হতে সাহায্য করেছিলাম। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
দিলীপ ঘোষ : বাংলার পুরনো রাজনৈতিক সংস্কৃতির মুখ ছিলেন সোমেন মিত্র। যা সৌজন্য এবং শালীনতার প্রতীক ছিল। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
5/6দিলীপ ঘোষ : বাংলার পুরনো রাজনৈতিক সংস্কৃতির মুখ ছিলেন সোমেন মিত্র। যা সৌজন্য এবং শালীনতার প্রতীক ছিল। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
বুধবার রাত দেড়টা নাগাদ দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে সোমেন মিত্রের মৃত্যু হয়। (ছবি সৌজন্য ফেসবুক ও এএনআই)
6/6বুধবার রাত দেড়টা নাগাদ দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে সোমেন মিত্রের মৃত্যু হয়। (ছবি সৌজন্য ফেসবুক ও এএনআই)
অন্য গ্যালারিগুলি