বাংলা নিউজ > ছবিঘর > গাড়ির পারমিটের জন্য অনলাইনে আবেদন করতে হবে, সিদ্ধান্ত রাজ্যের

গাড়ির পারমিটের জন্য অনলাইনে আবেদন করতে হবে, সিদ্ধান্ত রাজ্যের

  • যে কোনও ধরনের গাড়ির পারমিট নবীকরণ, পারমিট ট্রান্সফার বা পারমিট বাতিল করার আবেদনও করা যাবে।
এবার থেকে অনলাইনেই মিলবে গাড়ির পারমিট। এমনটাই বিজ্ঞপ্তি দিল পশ্চিমবঙ্গের পরিবহণ দফতর। এর আগেই এই পরিকল্পনার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। প্রতীকী ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
1/5এবার থেকে অনলাইনেই মিলবে গাড়ির পারমিট। এমনটাই বিজ্ঞপ্তি দিল পশ্চিমবঙ্গের পরিবহণ দফতর। এর আগেই এই পরিকল্পনার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। প্রতীকী ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
আগামী পয়লা ডিসেম্বর থেকে অনলাইনে গাড়ির পারমিট দেওয়া হবে। পরিবহণ দফতরের পোর্টাল মারফত আবেদন গ্রহণ ও পারমিট প্রদান করা হবে। যে কোনও ধরনের গাড়ির পারমিট নবীকরণ, পারমিট ট্রান্সফার বা পারমিট বাতিল করার আবেদনও করা যাবে। ছোটো গাড়ি, বাস, লরি, ট্রাক বা ট্রেলার ইত্যাদি সমস্ত যানবাহনের জন্যই প্রযোজ্য। প্রতীকী ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
2/5আগামী পয়লা ডিসেম্বর থেকে অনলাইনে গাড়ির পারমিট দেওয়া হবে। পরিবহণ দফতরের পোর্টাল মারফত আবেদন গ্রহণ ও পারমিট প্রদান করা হবে। যে কোনও ধরনের গাড়ির পারমিট নবীকরণ, পারমিট ট্রান্সফার বা পারমিট বাতিল করার আবেদনও করা যাবে। ছোটো গাড়ি, বাস, লরি, ট্রাক বা ট্রেলার ইত্যাদি সমস্ত যানবাহনের জন্যই প্রযোজ্য। প্রতীকী ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
মূলত দুটি কারণে এই সিদ্ধান্ত। প্রথমত, নতুন গাড়ি রাস্তায় নামার পারমিট পেতে অনেকেই হয়রানির অভিযোগ করতেন। কেউ কেউ দালালচক্রের খপ্পরেও পড়েছেন। অনলাইনে হলে সেই সমস্যা আর থাকবে না। প্রতীকী ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
3/5মূলত দুটি কারণে এই সিদ্ধান্ত। প্রথমত, নতুন গাড়ি রাস্তায় নামার পারমিট পেতে অনেকেই হয়রানির অভিযোগ করতেন। কেউ কেউ দালালচক্রের খপ্পরেও পড়েছেন। অনলাইনে হলে সেই সমস্যা আর থাকবে না। প্রতীকী ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
দ্বিতীয়ত, করোনা পরিস্থিতিতে মোটর ভেহিকেলস দফতরে যাতে অতিরিক্ত ভিড় না হয়, সে কথাও মাথায় রাখা হয়েছে। সেই উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
4/5দ্বিতীয়ত, করোনা পরিস্থিতিতে মোটর ভেহিকেলস দফতরে যাতে অতিরিক্ত ভিড় না হয়, সে কথাও মাথায় রাখা হয়েছে। সেই উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
প্রসঙ্গত, বর্তমানে পশ্চিমবঙ্গে গাড়ির রেজিস্ট্রেশনের জন্য অনলাইন পন্থা রয়েছে। বাহন-৪ ও সারথী-৪ পোর্টালের মাধ্যমে এই কাজ হয়ে থাকে। প্রতীকী ছবি : এপি (AP)
5/5প্রসঙ্গত, বর্তমানে পশ্চিমবঙ্গে গাড়ির রেজিস্ট্রেশনের জন্য অনলাইন পন্থা রয়েছে। বাহন-৪ ও সারথী-৪ পোর্টালের মাধ্যমে এই কাজ হয়ে থাকে। প্রতীকী ছবি : এপি (AP)
অন্য গ্যালারিগুলি