বাংলা নিউজ > ছবিঘর > কেন তাঁর সন্তানকে প্রিন্স খেতাব দেয়নি ব্রিটিশ রাজ পরিবার? বিস্ফোরক মেগান মার্কল

কেন তাঁর সন্তানকে প্রিন্স খেতাব দেয়নি ব্রিটিশ রাজ পরিবার? বিস্ফোরক মেগান মার্কল

  • গায়ের রঙের জেরে প্রিন্স খেতাব দেওয়া হবে না মেগানের সন্তানকে,জানিয়েছিল রাজ পরিবার। 
রাজকীয় দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে এখন সাধারণ জীবনযাপন করেছেন একদা ব্রিটিশ রাজ পরিবারের সদস্য প্রিন্স হ্যারি ও মেগান মার্কল। এবার রাজ পরিবারের বিরুদ্ধে একঝাঁক বিস্ফোরক অভিযোগ এনেছেন মেগান। রবিবার রাতে (ভারতীয় সময়ানুসারে সোমবার সকালে) সিবিএস চ্যানেলে সম্প্রচারিত জনপ্রিয় মার্কিন সঞ্চালক অপরাহ উইনফ্রেকে দেওয়া সাক্ষাৎকারে একের পর এক বোমা ফাটান মেগান। (REUTERS)
1/10রাজকীয় দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে এখন সাধারণ জীবনযাপন করেছেন একদা ব্রিটিশ রাজ পরিবারের সদস্য প্রিন্স হ্যারি ও মেগান মার্কল। এবার রাজ পরিবারের বিরুদ্ধে একঝাঁক বিস্ফোরক অভিযোগ এনেছেন মেগান। রবিবার রাতে (ভারতীয় সময়ানুসারে সোমবার সকালে) সিবিএস চ্যানেলে সম্প্রচারিত জনপ্রিয় মার্কিন সঞ্চালক অপরাহ উইনফ্রেকে দেওয়া সাক্ষাৎকারে একের পর এক বোমা ফাটান মেগান। (REUTERS)
 কেন হ্যারি ও মেগানের সন্তানকে প্রিন্স খেতাব দেওয়া হয়নি এই ইন্টারভিউ সেকথাও জানালেন মেগান। এদিন রাজ পরিবারের বিরুদ্ধে বর্ণবৈষ্যমের অভিযোগ তুলে মেগান বলেন- ‘তারা চায়নি ও ( সেই সময় মেগানের হবু সন্তান) প্রিন্স বা প্রিন্সেস হোক, সে মেয়ে না ছেলে হবে তা না জেনেই। রীতি অনুযায়ী আমাদের সন্তান প্রিন্স বা প্রিন্সেস না হওয়ায় ভবিষ্যতে সে নিরাপত্তাও পাবে না তা জানিয়ে দেওয়া হয়েছিল’। (REUTERS)
2/10 কেন হ্যারি ও মেগানের সন্তানকে প্রিন্স খেতাব দেওয়া হয়নি এই ইন্টারভিউ সেকথাও জানালেন মেগান। এদিন রাজ পরিবারের বিরুদ্ধে বর্ণবৈষ্যমের অভিযোগ তুলে মেগান বলেন- ‘তারা চায়নি ও ( সেই সময় মেগানের হবু সন্তান) প্রিন্স বা প্রিন্সেস হোক, সে মেয়ে না ছেলে হবে তা না জেনেই। রীতি অনুযায়ী আমাদের সন্তান প্রিন্স বা প্রিন্সেস না হওয়ায় ভবিষ্যতে সে নিরাপত্তাও পাবে না তা জানিয়ে দেওয়া হয়েছিল’। (REUTERS)
উল্লেখ্য, মেগান মার্কল কৃষ্ণাঙ্গ বংশোদ্ভূত হওয়ার জেরেই এই উদ্বেগ প্রকাশ করেছিল রাজ পরিবার। তবে কে বা কারা গায়ের রঙ নিয়ে এই কটাক্ষ ছুঁড়ে দিয়েছিল, তা প্রকাশ করেননি মেগান। তবে সরাসরি তাঁকে নয়, হ্যারির মাধ্যমে এই কথাগুলো তাঁর কাছে পৌঁছে দেওয়া হয়েছিল বলে জানান তিনি। (REUTERS)
3/10উল্লেখ্য, মেগান মার্কল কৃষ্ণাঙ্গ বংশোদ্ভূত হওয়ার জেরেই এই উদ্বেগ প্রকাশ করেছিল রাজ পরিবার। তবে কে বা কারা গায়ের রঙ নিয়ে এই কটাক্ষ ছুঁড়ে দিয়েছিল, তা প্রকাশ করেননি মেগান। তবে সরাসরি তাঁকে নয়, হ্যারির মাধ্যমে এই কথাগুলো তাঁর কাছে পৌঁছে দেওয়া হয়েছিল বলে জানান তিনি। (REUTERS)
সেই সময় কেন চুপ ছিলেন মেগান? তাঁকে কি চুপ করিয়ে দেওয়া হয়েছিল? এই দুটি প্রশ্নের মধ্যে দ্বিতীয়টিতে সম্মতি জানান মার্কিন অভিনেত্রী। উল্লেখ্য,ক্যালিফোর্নিয়ার কৃষ্ণাঙ্গ মা আর শ্বেতাঙ্গ বাবার মেয়ের মেগান।  (REUTERS)
4/10সেই সময় কেন চুপ ছিলেন মেগান? তাঁকে কি চুপ করিয়ে দেওয়া হয়েছিল? এই দুটি প্রশ্নের মধ্যে দ্বিতীয়টিতে সম্মতি জানান মার্কিন অভিনেত্রী। উল্লেখ্য,ক্যালিফোর্নিয়ার কৃষ্ণাঙ্গ মা আর শ্বেতাঙ্গ বাবার মেয়ের মেগান।  (REUTERS)
‘দ্য ডাচেস অফ সাকসেস’ বলেন, বিয়ের কিছুদিন পর থেকেই অসহায়তাবোধ এবং হতাশা ক্রমেই গ্রাস করেছিল তাঁকে, সেইসময় আত্মহত্যার চিন্তাও মাথায় এসেছিল তাঁর। বারবার সাহায্য চেয়েও যখন কাউকে পাশে পাননি, তখন নিজের ক্ষতি করার কথা ভাবতে শুরু করেছিলেন মেগান মার্কেল। (VIA REUTERS)
5/10‘দ্য ডাচেস অফ সাকসেস’ বলেন, বিয়ের কিছুদিন পর থেকেই অসহায়তাবোধ এবং হতাশা ক্রমেই গ্রাস করেছিল তাঁকে, সেইসময় আত্মহত্যার চিন্তাও মাথায় এসেছিল তাঁর। বারবার সাহায্য চেয়েও যখন কাউকে পাশে পাননি, তখন নিজের ক্ষতি করার কথা ভাবতে শুরু করেছিলেন মেগান মার্কেল। (VIA REUTERS)
 ২০১৮ সালের জুন মাসে প্রিন্সেস ডায়না ও প্রিন্স চার্লসের ছোট ছেলে ডিউক অফ সাক্সেস হ্যারিকে বিয়ে করেন মার্কিন অভিনেত্রী মেগান মার্কেল।  (REUTERS)
6/10 ২০১৮ সালের জুন মাসে প্রিন্সেস ডায়না ও প্রিন্স চার্লসের ছোট ছেলে ডিউক অফ সাক্সেস হ্যারিকে বিয়ে করেন মার্কিন অভিনেত্রী মেগান মার্কেল।  (REUTERS)
বিয়ের আগে বা পরবর্তী সময়ে রাজকীয় আদব-কায়দা শেখাতে বার্কিমহাম প্যালেসের কেউ উদ্যোগী হয়নি তাঁকে, জানান মেগান।  (VIA REUTERS)
7/10বিয়ের আগে বা পরবর্তী সময়ে রাজকীয় আদব-কায়দা শেখাতে বার্কিমহাম প্যালেসের কেউ উদ্যোগী হয়নি তাঁকে, জানান মেগান।  (VIA REUTERS)
বড় জা কেট মিডলটনের আনা অভিযোগ উড়িয়ে মেগান বলেন, বিয়ের আগে কেট কাঁদিয়ে ছেড়েছিল তাঁকে, তিনি কোনওদিন দুর্ব্যবহার করেননি প্রিন্স উইলিয়ামের পত্নীর সঙ্গে।  (REUTERS)
8/10বড় জা কেট মিডলটনের আনা অভিযোগ উড়িয়ে মেগান বলেন, বিয়ের আগে কেট কাঁদিয়ে ছেড়েছিল তাঁকে, তিনি কোনওদিন দুর্ব্যবহার করেননি প্রিন্স উইলিয়ামের পত্নীর সঙ্গে।  (REUTERS)
শীঘ্রই দ্বিতীয় সন্তানের জন্ম দিতে চলেছেন মেগান। তাঁদের দ্বিতীয় সন্তান মেয়ে, সে কথাও এই অনুষ্ঠানে এসে জানিয়েছেন মেগান-হ্যারি। (VIA REUTERS)
9/10শীঘ্রই দ্বিতীয় সন্তানের জন্ম দিতে চলেছেন মেগান। তাঁদের দ্বিতীয় সন্তান মেয়ে, সে কথাও এই অনুষ্ঠানে এসে জানিয়েছেন মেগান-হ্যারি। (VIA REUTERS)
রাজপরিবারের সঙ্গে গত কয়েক বছর ধরেই সম্পর্ক তলানিতে ঠেকেছে এই দম্পতির। বিস্ফোরক এই সাক্ষাৎকারের পর সেই সম্পর্ক আরও তিক্ত হবে তা বলাই বাহুল্য। (REUTERS)
10/10রাজপরিবারের সঙ্গে গত কয়েক বছর ধরেই সম্পর্ক তলানিতে ঠেকেছে এই দম্পতির। বিস্ফোরক এই সাক্ষাৎকারের পর সেই সম্পর্ক আরও তিক্ত হবে তা বলাই বাহুল্য। (REUTERS)
অন্য গ্যালারিগুলি