বাংলা নিউজ > ছবিঘর > পাখির জন্য মিসিং ডায়েরি, নগদ পুরস্কার ঘোষণা চিকিৎসকের

পাখির জন্য মিসিং ডায়েরি, নগদ পুরস্কার ঘোষণা চিকিৎসকের

রোগী দেখা ও সরকারি হাসপাতালে সারাদিন কঠোর পরিশ্রমের পর ডাক্তারবাবুর একমাত্র সঙ্গী ছিল এই পাখি। তার সঙ্গে কথা বলে বেজায় মজা পেতেন তিনি।

'একটা মিসিং ডায়েরি করুন তো, আমার পোষা পাখিটা পালিয়েছে'। স্থানীয় চিকিত্সকের দাবি শুনে প্রথমে একটু ঘাবড়েই গিয়েছিলেন আলিগড়ের কুরেশি থানার পুলিশকর্মীরা। তবে, একটু বাদেই বুঝলেন, যে এটি কোনও সাধারণ পাখি নয়। ছবি : রয়টার্স।
1/5'একটা মিসিং ডায়েরি করুন তো, আমার পোষা পাখিটা পালিয়েছে'। স্থানীয় চিকিত্সকের দাবি শুনে প্রথমে একটু ঘাবড়েই গিয়েছিলেন আলিগড়ের কুরেশি থানার পুলিশকর্মীরা। তবে, একটু বাদেই বুঝলেন, যে এটি কোনও সাধারণ পাখি নয়। ছবি : রয়টার্স।
কঙ্গো আফ্রিকান গ্রে প্যারোট পুষেছিলেন ওই চিকিৎসক। দাম প্রায় ২ লাখ টাকা। তাঁর বেঙ্গালুরু নিবাসী মেয়ে এই পাখি দিয়েছিলেন উপহার হিসেবে। বাড়িতে বেশিরভাগ সময়ে দাঁড়ে বসে থাকত সেই পাখি। ছবি : রয়টার্স।
2/5কঙ্গো আফ্রিকান গ্রে প্যারোট পুষেছিলেন ওই চিকিৎসক। দাম প্রায় ২ লাখ টাকা। তাঁর বেঙ্গালুরু নিবাসী মেয়ে এই পাখি দিয়েছিলেন উপহার হিসেবে। বাড়িতে বেশিরভাগ সময়ে দাঁড়ে বসে থাকত সেই পাখি। ছবি : রয়টার্স।
রোগী দেখা ও সরকারি হাসপাতালে সারাদিন কঠোর পরিশ্রমের পর ডাক্তারবাবুর একমাত্র সঙ্গী ছিল এই পাখি। তার সঙ্গে কথা বলে বেজায় মজা পেতেন তিনি। তবে, কয়েকদিন আগেই পাখিটি পালিয়ে যায়। ছবি : রয়টার্স।
3/5রোগী দেখা ও সরকারি হাসপাতালে সারাদিন কঠোর পরিশ্রমের পর ডাক্তারবাবুর একমাত্র সঙ্গী ছিল এই পাখি। তার সঙ্গে কথা বলে বেজায় মজা পেতেন তিনি। তবে, কয়েকদিন আগেই পাখিটি পালিয়ে যায়। ছবি : রয়টার্স।
প্রিয় পাখি পালিয়ে যাওয়ায় মুষড়ে পড়েন ডাক্তারবাবু। এলাকায় প্রায় প্রতিটি বাড়ি বাড়ি ঘুরে খোঁজ নেন। খোঁজের স্থানীয় প্রতিটি গাছেও। কিন্তু কোথাও মেলেনি খোঁজ। ছবি : রয়টার্স।
4/5প্রিয় পাখি পালিয়ে যাওয়ায় মুষড়ে পড়েন ডাক্তারবাবু। এলাকায় প্রায় প্রতিটি বাড়ি বাড়ি ঘুরে খোঁজ নেন। খোঁজের স্থানীয় প্রতিটি গাছেও। কিন্তু কোথাও মেলেনি খোঁজ। ছবি : রয়টার্স।
অগত্যা পুলিসের দ্বারস্থ হন তিনি। শুধু তাই নয় পাখিটির খোঁজে পোস্টারও ছাপিয়েছেন তিনি। কেউ তাঁর পাখির খোঁজ দিতে পারলেই নগদ ৫,০০০ টাকা ধন্যবাদস্বরূপ দেবেন বলেও জানিয়েছেন তিনি।  ছবি: টুইটার।
5/5অগত্যা পুলিসের দ্বারস্থ হন তিনি। শুধু তাই নয় পাখিটির খোঁজে পোস্টারও ছাপিয়েছেন তিনি। কেউ তাঁর পাখির খোঁজ দিতে পারলেই নগদ ৫,০০০ টাকা ধন্যবাদস্বরূপ দেবেন বলেও জানিয়েছেন তিনি।  ছবি: টুইটার।
অন্য গ্যালারিগুলি