বাংলা নিউজ > ছবিঘর > এই সংস্থায় ২০ বছর আগে ১ লাখ টাকা দিলে মিলবে ৮.১৮ কোটি টাকা

এই সংস্থায় ২০ বছর আগে ১ লাখ টাকা দিলে মিলবে ৮.১৮ কোটি টাকা

সংস্থার সেভাবে হয় তো মেনস্ট্রিম বাজারে নাম নেই। কি... more

স্টক মার্কেটে মোটা টাকা মুনাফা করতে তথাকথিত অনামী সংস্থাগুলির শেয়ারও দেখা প্রয়োজন। আরও একবার সেটাই প্রমাণিত হল। অতুল লিমিটেড(Atul Limited) সংস্থার সেভাবে হয় তো মেনস্ট্রিম বাজারে নাম নেই। কিন্তু শেয়ারের দরের দিক থেকে তাদের অগ্রগতি অকল্পনীয়। গত ২০ বছরে অকল্পনীয় হারে বৃদ্ধি পেয়েছে এই রাসায়নিক সংস্থার শেয়ার। ছবিটি প্রতীকী: পিটিআই (PTI)
1/5স্টক মার্কেটে মোটা টাকা মুনাফা করতে তথাকথিত অনামী সংস্থাগুলির শেয়ারও দেখা প্রয়োজন। আরও একবার সেটাই প্রমাণিত হল। অতুল লিমিটেড(Atul Limited) সংস্থার সেভাবে হয় তো মেনস্ট্রিম বাজারে নাম নেই। কিন্তু শেয়ারের দরের দিক থেকে তাদের অগ্রগতি অকল্পনীয়। গত ২০ বছরে অকল্পনীয় হারে বৃদ্ধি পেয়েছে এই রাসায়নিক সংস্থার শেয়ার। ছবিটি প্রতীকী: পিটিআই (PTI)
২০০১ সালে অতুল লিমিটেড-এর একটি শেয়ারের দর ছিল ১১.৩০ টাকা। আর ২০ বছর পর বর্তমানে সেই শেয়ারেরই দাম গিয়ে দাঁড়িয়েছে বহুগুণ বেশি। স্পষ্ট করে বললে, ৮১৮ গুণ বেশি। ফাইল ছবি : মিন্ট  (MINT)
2/5২০০১ সালে অতুল লিমিটেড-এর একটি শেয়ারের দর ছিল ১১.৩০ টাকা। আর ২০ বছর পর বর্তমানে সেই শেয়ারেরই দাম গিয়ে দাঁড়িয়েছে বহুগুণ বেশি। স্পষ্ট করে বললে, ৮১৮ গুণ বেশি। ফাইল ছবি : মিন্ট  (MINT)
আজ্ঞে হ্যাঁ। ৮১৮ গুণ। বর্তমানে অতুল লিমিটেডের একটি শেয়ারের দাম ৯,২৫০ টাকা। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
3/5আজ্ঞে হ্যাঁ। ৮১৮ গুণ। বর্তমানে অতুল লিমিটেডের একটি শেয়ারের দাম ৯,২৫০ টাকা। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
অর্থাত্, ২০ বছর আগে যদি অতুল লিমিটেডে কেউ ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তিনি এখন ৮.১৮ কোটি টাকায় নিজের শেয়ার বিক্রি করতে পারবেন। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
4/5অর্থাত্, ২০ বছর আগে যদি অতুল লিমিটেডে কেউ ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তিনি এখন ৮.১৮ কোটি টাকায় নিজের শেয়ার বিক্রি করতে পারবেন। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
চলতি বছরেও ভালোই রিটার্ন দিচ্ছে অতুল লিমিটেড। গত মাসেই অতুল লিমিটেডের শেয়ারের দাম ছিল ৮৮৬৪.০৫ টাকা করে। এখন তা বেড়ে দাঁড়িয়েছে ৯২৫০ টাকা। আবার ৬ মাস আগেই দাম ছিল ৬৭৮৪.০৫ টাকা। ফলে সম্প্রতি যাঁরা বিনিয়োগ করেছেন, তাঁরাও ভালই রিটার্ন পেয়েছেন এই শেয়ারে। ফাইল ছবি : এএনআই (ANI)
5/5চলতি বছরেও ভালোই রিটার্ন দিচ্ছে অতুল লিমিটেড। গত মাসেই অতুল লিমিটেডের শেয়ারের দাম ছিল ৮৮৬৪.০৫ টাকা করে। এখন তা বেড়ে দাঁড়িয়েছে ৯২৫০ টাকা। আবার ৬ মাস আগেই দাম ছিল ৬৭৮৪.০৫ টাকা। ফলে সম্প্রতি যাঁরা বিনিয়োগ করেছেন, তাঁরাও ভালই রিটার্ন পেয়েছেন এই শেয়ারে। ফাইল ছবি : এএনআই (ANI)
অন্য গ্যালারিগুলি