বাংলা নিউজ > ছবিঘর > বৃষ্টি উপেক্ষা করে ভিড় প্রবাসীদের, ওয়াশিংটনে পা রাখতেই উষ্ণ অভ্যর্থনা মোদীকে

বৃষ্টি উপেক্ষা করে ভিড় প্রবাসীদের, ওয়াশিংটনে পা রাখতেই উষ্ণ অভ্যর্থনা মোদীকে

  • এদিন তিনদিনের মার্কিন সফরে ওয়াশিংটনে পৌঁছান নরেন্দ্র মোদী। সেখানে তাঁখে দেখতে ভিড় জমিয়েছিলেন প্রবাসী ভারতীয় এবং ইন্দো-আমেরিকানরা। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে মার্কিন প্রশাসনের আধিকারিকরাও উপস্থিত ছিলেন বিমানবন্দরে।
এদিন প্রধানমন্ত্রীর বিমান অবতরণ করে জয়েন্ট বেস অ্যানড্রিউজ-এ। প্রধানমন্ত্রীর সম্মানে জয়েন্ট বেস অ্যানড্রিউজ-এ তেরঙা পতাকা উত্তোলিত হয়। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
1/8এদিন প্রধানমন্ত্রীর বিমান অবতরণ করে জয়েন্ট বেস অ্যানড্রিউজ-এ। প্রধানমন্ত্রীর সম্মানে জয়েন্ট বেস অ্যানড্রিউজ-এ তেরঙা পতাকা উত্তোলিত হয়। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
ঝিরঝিরে বৃষ্টির মধ্যেই জয়েন্ট বেস অ্যানড্রিউজ-এ উপস্থিত ছিলেন শতাধিক আমেরিকাবাসী ভারতীয়। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সেখানে পৌঁছান তাঁরা। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
2/8ঝিরঝিরে বৃষ্টির মধ্যেই জয়েন্ট বেস অ্যানড্রিউজ-এ উপস্থিত ছিলেন শতাধিক আমেরিকাবাসী ভারতীয়। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সেখানে পৌঁছান তাঁরা। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
ব্যারিকেড ধরে দীর্ঘক্ষণ অপেক্ষা করার পর প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করতে পারেন তাঁরা। বৃষ্টির মাঝে সেখানে অপেক্ষারতদের কারও মাথায় ছাতা ছিল। অনেকেই আবার সেটারও তোয়াক্কা করেননি। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
3/8ব্যারিকেড ধরে দীর্ঘক্ষণ অপেক্ষা করার পর প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করতে পারেন তাঁরা। বৃষ্টির মাঝে সেখানে অপেক্ষারতদের কারও মাথায় ছাতা ছিল। অনেকেই আবার সেটারও তোয়াক্কা করেননি। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
প্রধানমন্ত্রী মোদী গিয়ে ইন্দো-আমেরিকানদের সঙ্গে হাত মিলিয়ে আসেন। মোদী বিমান থেকে নামতেই আমেরিকায় বসবাসকারী ভারতীয়রা একদিকে তাঁর নাম ধরে সম্বোধন করতে শুরু করেন, অন্যদিকে দেশের পতাকা দেখাতে থাকেন তাঁকে। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
4/8প্রধানমন্ত্রী মোদী গিয়ে ইন্দো-আমেরিকানদের সঙ্গে হাত মিলিয়ে আসেন। মোদী বিমান থেকে নামতেই আমেরিকায় বসবাসকারী ভারতীয়রা একদিকে তাঁর নাম ধরে সম্বোধন করতে শুরু করেন, অন্যদিকে দেশের পতাকা দেখাতে থাকেন তাঁকে। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
টুইটে মোদী লেখেন, 'ওয়াশিংটন ডিসিতে আমাকে স্বাগত জানানোর জন্য এখানকার ভারতীয়দের কাছে আমি কৃতজ্ঞ। আমেরিকায় বসবাসকারী এই ভারতীয়রা আমাদের শক্তি।' (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
5/8টুইটে মোদী লেখেন, 'ওয়াশিংটন ডিসিতে আমাকে স্বাগত জানানোর জন্য এখানকার ভারতীয়দের কাছে আমি কৃতজ্ঞ। আমেরিকায় বসবাসকারী এই ভারতীয়রা আমাদের শক্তি।' (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
এদিন ওয়াশিংটন ডিসি-তে মোদীকে অভর্থ্যনা জানাতে উপস্থিত ছিলেন আমেরিকার স্টেট ডিপার্টমেন্টের বহু আধিকারিক। ছিলেন জয়েন্ট বেস অ্যান্ড্রিউজ-এর ডেপুটি সেক্রেটারি টি এইচ ব্রায়ান ম্যাককেয়ন। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
6/8এদিন ওয়াশিংটন ডিসি-তে মোদীকে অভর্থ্যনা জানাতে উপস্থিত ছিলেন আমেরিকার স্টেট ডিপার্টমেন্টের বহু আধিকারিক। ছিলেন জয়েন্ট বেস অ্যান্ড্রিউজ-এর ডেপুটি সেক্রেটারি টি এইচ ব্রায়ান ম্যাককেয়ন। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
ছিলেন আমেরিকায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত তরণজিৎ সিং সাধু, ব্রিগেডিয়ার অনুপ সিংহল, এয়ার কমোডোর অঞ্জন ভদ্র, ন্যাভাল অ্যাটাচি কমোডোর নির্ভয়া বাপনা। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
7/8ছিলেন আমেরিকায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত তরণজিৎ সিং সাধু, ব্রিগেডিয়ার অনুপ সিংহল, এয়ার কমোডোর অঞ্জন ভদ্র, ন্যাভাল অ্যাটাচি কমোডোর নির্ভয়া বাপনা। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
মার্কিন সফরের প্রথম দিনই অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এবং জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসবেন মোদী। পাশাপাশি মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে দেখা করবেন মোদী। দেখা করবেন কার প্রথম সারির সিইও-দের সঙ্গেও। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
8/8মার্কিন সফরের প্রথম দিনই অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এবং জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসবেন মোদী। পাশাপাশি মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে দেখা করবেন মোদী। দেখা করবেন কার প্রথম সারির সিইও-দের সঙ্গেও। (ছবি সৌজন্যে নরেন্দ্র মোদী/টুইটার)
অন্য গ্যালারিগুলি