বাংলা নিউজ > ছবিঘর > বঙ্গভূমি ও ভারতভূমি একই, বঙ্গভূমিতে কোনও ভারতবাসী বহিরাগত নন : মোদী

বঙ্গভূমি ও ভারতভূমি একই, বঙ্গভূমিতে কোনও ভারতবাসী বহিরাগত নন : মোদী

  • ‘বহিরাগত’ তত্ত্বে তৃণমূল কংগ্রেস পালটা দিলেন নরেন্দ্র মোদী। কাঁথিতে জনসভার থেকে বাঙালির ভাবাবেগকে কাজে লাগিয়েই সেই তত্ত্ব খণ্ডনের চেষ্টা করলেন তিনি। কী বললেন তিনি?
বঙ্গের ভোটে ‘বহিরাগত’ তরজা ক্রমশ বাড়ছে। এবার ‘বহিরাগত’ তত্ত্বে তৃণমূল কংগ্রেসকে পালটা প্যাঁচে ফেলতে বাঙালি আবেগকেই হাতিয়ার করলেন মোদী। (ছবি সৌজন্য পিটিআই)
1/6বঙ্গের ভোটে ‘বহিরাগত’ তরজা ক্রমশ বাড়ছে। এবার ‘বহিরাগত’ তত্ত্বে তৃণমূল কংগ্রেসকে পালটা প্যাঁচে ফেলতে বাঙালি আবেগকেই হাতিয়ার করলেন মোদী। (ছবি সৌজন্য পিটিআই)
নরেন্দ্র মোদী : যে মেদিনীপুর ‘বন্দেমাতরম’-এর মাধ্যমে সারা দেশকে জুড়েছিল, সেখানে ‘বহিরাগত’ স্লোগান দিচ্ছেন দিদি। এই ভূমি বঙ্কিমবাবুর, রবি ঠাকুরের, সুভাষ বসুর, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের। বঙ্গভূমি ও ভারতভূমি একই। আমরা ভারতবাসীর সন্তান। এই বঙ্গভূমিতে কেউ বহিরাগত নন। এখানে কোনও ভারতবাসী বহিরাগত নন। (ছবি সৌজন্য পিটিআই)
2/6নরেন্দ্র মোদী : যে মেদিনীপুর ‘বন্দেমাতরম’-এর মাধ্যমে সারা দেশকে জুড়েছিল, সেখানে ‘বহিরাগত’ স্লোগান দিচ্ছেন দিদি। এই ভূমি বঙ্কিমবাবুর, রবি ঠাকুরের, সুভাষ বসুর, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের। বঙ্গভূমি ও ভারতভূমি একই। আমরা ভারতবাসীর সন্তান। এই বঙ্গভূমিতে কেউ বহিরাগত নন। এখানে কোনও ভারতবাসী বহিরাগত নন। (ছবি সৌজন্য পিটিআই)
জাতীয় সংগীতের অংশবিশেষও উদ্ধৃত করে জানান, সারাদেশকে এক সূত্রে বেঁধেছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর। (ছবি সৌজন্য পিটিআই) 
3/6জাতীয় সংগীতের অংশবিশেষও উদ্ধৃত করে জানান, সারাদেশকে এক সূত্রে বেঁধেছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর। (ছবি সৌজন্য পিটিআই) 
নরেন্দ্র মোদী : পর্যটকদের অপমান করা হচ্ছে। দিদি, গুরুদের রবীন্দ্রনাথ ঠাকুরের ভূমির মানুষ কাউকে বহিরাগত মানেন না। আপনারা যে বিজেপির সরকার গড়ছেন, তার মুখ্যমন্ত্রী হবেন এই ভূমির সন্তান। (ছবি সৌজন্য পিটিআই)
4/6নরেন্দ্র মোদী : পর্যটকদের অপমান করা হচ্ছে। দিদি, গুরুদের রবীন্দ্রনাথ ঠাকুরের ভূমির মানুষ কাউকে বহিরাগত মানেন না। আপনারা যে বিজেপির সরকার গড়ছেন, তার মুখ্যমন্ত্রী হবেন এই ভূমির সন্তান। (ছবি সৌজন্য পিটিআই)
মোদীর সেই সভার কিছুক্ষণ পরেই 'বহিরাগত' তত্ত্বের ব্যাখ্যা করেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য এএনআই)
5/6মোদীর সেই সভার কিছুক্ষণ পরেই 'বহিরাগত' তত্ত্বের ব্যাখ্যা করেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য এএনআই)
মমতা বলেন, ‘বহিরাগত গুণ্ডা কাদের বলি?‌ উত্তরপ্রদেশ থেকে গুণ্ডাদের সাজিয়ে পাঠাচ্ছে।কপালে তিলক কেটে পান চিবোতে চিবোতে বাংলার সংস্কৃতি ধ্বংস করে দিচ্ছে। তাদেরকে বহিরাগত গুণ্ডা বলি।’ (ছবি সৌজন্য পিটিআই)
6/6মমতা বলেন, ‘বহিরাগত গুণ্ডা কাদের বলি?‌ উত্তরপ্রদেশ থেকে গুণ্ডাদের সাজিয়ে পাঠাচ্ছে।কপালে তিলক কেটে পান চিবোতে চিবোতে বাংলার সংস্কৃতি ধ্বংস করে দিচ্ছে। তাদেরকে বহিরাগত গুণ্ডা বলি।’ (ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি