বাংলা নিউজ > ছবিঘর > জাতীয় পেনশন যোজনায় কী কী পরিবর্তন হচ্ছে? জানাল অর্থ মন্ত্রক

জাতীয় পেনশন যোজনায় কী কী পরিবর্তন হচ্ছে? জানাল অর্থ মন্ত্রক

বেশ কয়েকদিন ধরেই এ বিষয়ে কানাঘুষো শোনা যাচ্ছে। তবে... more

ন্যাশনাল পেনশন সিস্টেমের (এনপিএস) ক্ষেত্রে কিছু পরিবর্তন আনতে পারে কেন্দ্রীয় সরকার। বেশ কয়েকদিন ধরেই এ বিষয়ে কানাঘুষো শোনা যাচ্ছে। তবে, বাস্তবটা কী? ফাইল ছবি : পিটিআই
1/5ন্যাশনাল পেনশন সিস্টেমের (এনপিএস) ক্ষেত্রে কিছু পরিবর্তন আনতে পারে কেন্দ্রীয় সরকার। বেশ কয়েকদিন ধরেই এ বিষয়ে কানাঘুষো শোনা যাচ্ছে। তবে, বাস্তবটা কী? ফাইল ছবি : পিটিআই
সরকার NPS-এ বিনিয়োগে কোনও পরিবর্তন করার বিষয়ে ভাবছে না। এ বিষয়ে এক প্রশ্নের জবাবে এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় অর্থ মন্ত্রক। ফাইল ছবি : পিটিআই (PTI)
2/5সরকার NPS-এ বিনিয়োগে কোনও পরিবর্তন করার বিষয়ে ভাবছে না। এ বিষয়ে এক প্রশ্নের জবাবে এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় অর্থ মন্ত্রক। ফাইল ছবি : পিটিআই (PTI)
লোকসভায় সরকার বিভিন্ন মন্ত্রকের অধীনস্থ কেন্দ্রীয় সংস্থার কর্মীদের জন্য এনপিএস-এর পুনর্বিবেচনা বিবেচনা করছে কিনা, তাই নিয়ে প্রশ্ন তোলা হয়। ফাইল ছবি : পিটিআই (PTI)
3/5লোকসভায় সরকার বিভিন্ন মন্ত্রকের অধীনস্থ কেন্দ্রীয় সংস্থার কর্মীদের জন্য এনপিএস-এর পুনর্বিবেচনা বিবেচনা করছে কিনা, তাই নিয়ে প্রশ্ন তোলা হয়। ফাইল ছবি : পিটিআই (PTI)
এর জবাবে অর্থ মন্ত্রক জানায়, এতে কোনও পরিবর্তন আনা হয়নি। এই নিয়ে কোনও পরিকল্পনাও নেই। ফাইল ছবি : পিটিআই (PTI)
4/5এর জবাবে অর্থ মন্ত্রক জানায়, এতে কোনও পরিবর্তন আনা হয়নি। এই নিয়ে কোনও পরিকল্পনাও নেই। ফাইল ছবি : পিটিআই (PTI)
১ জানুয়ারি ২০০৪ থেকে যোগদানকারী কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য নতুন পেনশন ব্যবস্থা প্রযোজ্য। এর অধীনে, কেন্দ্রীয় সরকার তার কর্মচারীদের পেনশনে মূল বেতনের ১৪ শতাংশ দেয়। ২০১৯ সাল পর্যন্ত সরকারের এই প্রদানের পরিমাণ ছিল ১০ শতাংশ। ফাইল ছবি : পিটিআই (PTI)
5/5১ জানুয়ারি ২০০৪ থেকে যোগদানকারী কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য নতুন পেনশন ব্যবস্থা প্রযোজ্য। এর অধীনে, কেন্দ্রীয় সরকার তার কর্মচারীদের পেনশনে মূল বেতনের ১৪ শতাংশ দেয়। ২০১৯ সাল পর্যন্ত সরকারের এই প্রদানের পরিমাণ ছিল ১০ শতাংশ। ফাইল ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি