বাংলা নিউজ > ছবিঘর > Income Tax Return: চালু হল আয়কর রিটার্নের নয়া ওয়েবসাইট, জেনে নিন যাবতীয় সুবিধা!

Income Tax Return: চালু হল আয়কর রিটার্নের নয়া ওয়েবসাইট, জেনে নিন যাবতীয় সুবিধা!

আগামী ১৮ জুন অ্যাক্টিভেটেড হচ্ছে নতুন পোর্টালের সঙ... more

সোমবার চালু হল আয়কর e-filing-এর নয়া ওয়েবসাইট। নতুন ওয়েবসাইটের মাধ্যমে আয়কর প্রদানের প্রক্রিয়া অনেক সহজতর ও দ্রুত হবে বলে মত কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের। নতুন e-filing লিঙ্ক : www.incometax.gov.in    ছবি : মিন্ট (MINT_PRINT)
1/9সোমবার চালু হল আয়কর e-filing-এর নয়া ওয়েবসাইট। নতুন ওয়েবসাইটের মাধ্যমে আয়কর প্রদানের প্রক্রিয়া অনেক সহজতর ও দ্রুত হবে বলে মত কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের। নতুন e-filing লিঙ্ক : www.incometax.gov.in    ছবি : মিন্ট (MINT_PRINT)
নতুন পোর্টালটিতে তত্ক্ষণাত্ আয়করের রিটার্ন হিসাবের সুবিধা যোগ করা হয়েছে। এর ফলে সহজেই কুইক রিফান্ড পাবেন করদাতারা। ছবি : মিন্ট (MINT_PRINT)
2/9নতুন পোর্টালটিতে তত্ক্ষণাত্ আয়করের রিটার্ন হিসাবের সুবিধা যোগ করা হয়েছে। এর ফলে সহজেই কুইক রিফান্ড পাবেন করদাতারা। ছবি : মিন্ট (MINT_PRINT)
প্রতিটি ইন্টারাকশান, আপলোড এবং পেন্ডিং অ্যাকশন একটি ড্যাশবোর্ডেই ডিসপ্লে করা হবে নতুন সাইটে। ফলে, করদাতাদের কাজ আরও সহজতর হবে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
3/9প্রতিটি ইন্টারাকশান, আপলোড এবং পেন্ডিং অ্যাকশন একটি ড্যাশবোর্ডেই ডিসপ্লে করা হবে নতুন সাইটে। ফলে, করদাতাদের কাজ আরও সহজতর হবে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
থাকছে একটি ITR প্রেপারেশনের সফটওয়্যার। ITRs 1, 4 (অনলাইন ও অফলাইন) এবং ITR 2 (অফলাইন)-এ করদাতারা এই সুবিধা পাবেন। ফাইল ছবি : পিটিআই  (PTI)
4/9থাকছে একটি ITR প্রেপারেশনের সফটওয়্যার। ITRs 1, 4 (অনলাইন ও অফলাইন) এবং ITR 2 (অফলাইন)-এ করদাতারা এই সুবিধা পাবেন। ফাইল ছবি : পিটিআই  (PTI)
শীঘ্রই ITR 3,5,6,7 প্রদানের সুবিধাও যোগ করা হবে এই নতুন ওয়েবসাইটে। ফাইল ছবি : পিটিআই ( PTI)
5/9শীঘ্রই ITR 3,5,6,7 প্রদানের সুবিধাও যোগ করা হবে এই নতুন ওয়েবসাইটে। ফাইল ছবি : পিটিআই ( PTI)
করদাতারা নিজেরাই প্রোফাইল আপডেট করতে পারবেন সময় মতো। বিভিন্ন তথ্যাবলী, যেমন বেতন, সম্পত্তি, ব্যবসা ইত্যাদির রেকর্ড রাখা যাবে। এটিই পরে ITR-এর প্রিফিলিং-এ ব্যবহার করা হবে। ফাইল ছবি : পিটিআই  (PTI)
6/9করদাতারা নিজেরাই প্রোফাইল আপডেট করতে পারবেন সময় মতো। বিভিন্ন তথ্যাবলী, যেমন বেতন, সম্পত্তি, ব্যবসা ইত্যাদির রেকর্ড রাখা যাবে। এটিই পরে ITR-এর প্রিফিলিং-এ ব্যবহার করা হবে। ফাইল ছবি : পিটিআই  (PTI)
আগামী ৩০ জুনের মধ্যে TDS এবং SFT স্টেটমেন্ট আপলোডের পরেই মিলবে প্রি-ফিলিংয়ের সকল সুবিধা। ফাইল ছবি : পিটিআই ( PTI)
7/9আগামী ৩০ জুনের মধ্যে TDS এবং SFT স্টেটমেন্ট আপলোডের পরেই মিলবে প্রি-ফিলিংয়ের সকল সুবিধা। ফাইল ছবি : পিটিআই ( PTI)
এছাড়া নতুন ওয়েবসাইটে সম্পূর্ণ নতুন একটি ফিচার যোগ করা হয়েছে। নয়া পোর্টালে থাকছে করদাতাদের জন্য একটি নতুন কল সেন্টার অ্যাসিস্ট্যান্স নম্বর। ফাইল ছবি : পিটিআই (PTI)
8/9এছাড়া নতুন ওয়েবসাইটে সম্পূর্ণ নতুন একটি ফিচার যোগ করা হয়েছে। নয়া পোর্টালে থাকছে করদাতাদের জন্য একটি নতুন কল সেন্টার অ্যাসিস্ট্যান্স নম্বর। ফাইল ছবি : পিটিআই (PTI)
আগামী ১৮ জুন অ্যাক্টিভেটেড হচ্ছে নতুন পোর্টালের সঙ্গে যুক্ত স্মার্টফোন অ্যাপ। ফলে, আয়কর প্রদান, তথ্য আপডেট করা আগের তুলনায় আরও সহজতর হবে। প্রতীকী ছবি : টুইটার  (Twitter)
9/9আগামী ১৮ জুন অ্যাক্টিভেটেড হচ্ছে নতুন পোর্টালের সঙ্গে যুক্ত স্মার্টফোন অ্যাপ। ফলে, আয়কর প্রদান, তথ্য আপডেট করা আগের তুলনায় আরও সহজতর হবে। প্রতীকী ছবি : টুইটার  (Twitter)
অন্য গ্যালারিগুলি