বাংলা নিউজ > ছবিঘর > করোনা মোকাবিলার নয়া অস্ত্র! ছাড়পত্র পেল Roche-র অ্যান্টিবডি ককটেল

করোনা মোকাবিলার নয়া অস্ত্র! ছাড়পত্র পেল Roche-র অ্যান্টিবডি ককটেল

সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ডস কনট্রোল অর্গানাইজে... more

করোনা মোকাবিলায় এল নয়া অস্ত্র। বুধবার সবুজ সংকেত পেল Roche ইন্ডিয়ার নয়া অ্যান্টিবডি ককটেল। সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ডস কনট্রোল অর্গানাইজেশন এমার্জেন্সি ব্যবহারের জন্য এই ছাড়পত্র দেয়। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
1/5করোনা মোকাবিলায় এল নয়া অস্ত্র। বুধবার সবুজ সংকেত পেল Roche ইন্ডিয়ার নয়া অ্যান্টিবডি ককটেল। সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ডস কনট্রোল অর্গানাইজেশন এমার্জেন্সি ব্যবহারের জন্য এই ছাড়পত্র দেয়। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
ভারতে সংস্থার ম্যানেজিং ডিরেক্টর সিম্পসন ইম্যানুয়েল জানান, তাদের Casirivimab এবং Imdevimab অ্যান্টিবডি ককটেলগুলি করোনা রোগীদের উপর বেশ কার্যকর। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
2/5ভারতে সংস্থার ম্যানেজিং ডিরেক্টর সিম্পসন ইম্যানুয়েল জানান, তাদের Casirivimab এবং Imdevimab অ্যান্টিবডি ককটেলগুলি করোনা রোগীদের উপর বেশ কার্যকর। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
সংযুক্ত আরব আমিরশাহী ও মার্কিন যুক্তরাষ্ট্রে ফাইল করা ডেটার ভিত্তিতে এর এমার্জেন্সি ব্যবহারের অনুমোদন দেওয়া হয়েছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
3/5সংযুক্ত আরব আমিরশাহী ও মার্কিন যুক্তরাষ্ট্রে ফাইল করা ডেটার ভিত্তিতে এর এমার্জেন্সি ব্যবহারের অনুমোদন দেওয়া হয়েছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
মাইল্ড থেকে মডারেট করোনা কেসে প্রাপ্তবয়স্ক এবং শিশুদের (১২ বছর বয়স বা তার চেয়ে বড়, ৪০ কিলো ওজন) উপর এটি প্রয়োগ করা যাবে। যাঁদের কোভিড সিভিয়ার পর্যায়ে যেতে পারার সম্ভাবনা রয়েছে, তাঁদের উপরেও এটি প্রয়োগ করা যাবে। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
4/5মাইল্ড থেকে মডারেট করোনা কেসে প্রাপ্তবয়স্ক এবং শিশুদের (১২ বছর বয়স বা তার চেয়ে বড়, ৪০ কিলো ওজন) উপর এটি প্রয়োগ করা যাবে। যাঁদের কোভিড সিভিয়ার পর্যায়ে যেতে পারার সম্ভাবনা রয়েছে, তাঁদের উপরেও এটি প্রয়োগ করা যাবে। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
ইঞ্জেকশনের মাধ্যমে Casirivimab এবং Imdevimab-র কম্বাইনড ডোজ প্রয়োগ করতে হয়। ২-৮ ডিগ্রি সেলসিয়াসে এর সংরক্ষণ করতে হয়। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
5/5ইঞ্জেকশনের মাধ্যমে Casirivimab এবং Imdevimab-র কম্বাইনড ডোজ প্রয়োগ করতে হয়। ২-৮ ডিগ্রি সেলসিয়াসে এর সংরক্ষণ করতে হয়। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি