'সরকারকে দণ্ডিতদের ফাঁসি দিতে হবে', কেঁদে ফেললেন নির্ভয়ার মা

দীর্ঘ সাত বছর ধরে লড়াই যাচ্ছেন। সব আশা-আকাঙ্খা মুছে একটাই লক্ষ্য - দোষীদের ফাঁসি। শাস্তির ঘোষণা হয়ে গিয়েছে। দু'বার জারি হয়েছে মৃত্যু পরোয়ানা। তারপরও ফাঁসি কার্যকর হচ্ছে না। বরং আগামী ১ ফেব্রুয়ারি ফাঁসি কার্যকরের উপর স্থগিতাদেশ দিয়েছে দিল্লির আদালত। তারপর নিজেকে সামলাতে পারলেন নির্ভয়ার মা আশাদেবী। আদালতের বাইরে উগরে দিলেন ক্ষোভ।

নির্ভয়ার মা বলেন, 'দোষীদের আইনজীবী এ পি সিং চ্যালেঞ্জ করে বলেছেন, ওদের কখনও ফাঁসি হবে না। আমি লড়াই চালিয়ে যাব। সরকারকে দণ্ডিতদের ফাঁসি দিতে হবে।' (ছবি সৌজন্য এএনআই)
1/5নির্ভয়ার মা বলেন, 'দোষীদের আইনজীবী এ পি সিং চ্যালেঞ্জ করে বলেছেন, ওদের কখনও ফাঁসি হবে না। আমি লড়াই চালিয়ে যাব। সরকারকে দণ্ডিতদের ফাঁসি দিতে হবে।' (ছবি সৌজন্য এএনআই)
তিনি আরও বলেন, 'সরকার, বিচারব্যবস্থাকে এটাই বলতে চাই যে, আইনব্যবস্থার ফাঁকফোকরের জন্য এক দোষীর আইনজীবী আমায় আদালতে দাঁড়িয়ে চ্যালেঞ্জ ছুড়ছেন।' (ছবি সৌজন্য পিটিআই)
2/5তিনি আরও বলেন, 'সরকার, বিচারব্যবস্থাকে এটাই বলতে চাই যে, আইনব্যবস্থার ফাঁকফোকরের জন্য এক দোষীর আইনজীবী আমায় আদালতে দাঁড়িয়ে চ্যালেঞ্জ ছুড়ছেন।' (ছবি সৌজন্য পিটিআই)
তিনি বলেন, 'দোষীরা যেটা চাইছিল, সেটাই হল। ' (ছবি সৌজন্য পিটিআই)
3/5তিনি বলেন, 'দোষীরা যেটা চাইছিল, সেটাই হল। ' (ছবি সৌজন্য পিটিআই)
নির্ভয়ার মা বলেন, ‘দোষীদের বেঁচে থাকার অধিকার নেই। সিস্টেমের দ্বারা আমরা হতাশ হতেই থাকছি। তবে দোষীদের ফাঁসি না হওয়া পর্যন্ত আমি লড়াই চালিয়ে যাব।‘ (ছবি সৌজন্য পিটিআই)
4/5নির্ভয়ার মা বলেন, ‘দোষীদের বেঁচে থাকার অধিকার নেই। সিস্টেমের দ্বারা আমরা হতাশ হতেই থাকছি। তবে দোষীদের ফাঁসি না হওয়া পর্যন্ত আমি লড়াই চালিয়ে যাব।‘ (ছবি সৌজন্য পিটিআই)
নির্ভয়ার পরিবারের আইনজীবী সীমা কুশওয়াহাও ক্ষোভ উগরে দেন। তিনি বলেন, ‘তিনজনের ফাঁসি তো হতে পারত। দোষীরা একের পর পর দেরি করার ফন্দি খাটাচ্ছে। পুরো সিস্টেমের অপব্যবহার করছে দণ্ডিতরা।' (ছবি সৌজন্য পিটিআই)
5/5নির্ভয়ার পরিবারের আইনজীবী সীমা কুশওয়াহাও ক্ষোভ উগরে দেন। তিনি বলেন, ‘তিনজনের ফাঁসি তো হতে পারত। দোষীরা একের পর পর দেরি করার ফন্দি খাটাচ্ছে। পুরো সিস্টেমের অপব্যবহার করছে দণ্ডিতরা।' (ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি