বাংলা নিউজ > ছবিঘর > প্রিপেড ও পোস্টপেড পোর্ট করতে নতুন করে KYC লাগবে না, জানাল কেন্দ্র

প্রিপেড ও পোস্টপেড পোর্ট করতে নতুন করে KYC লাগবে না, জানাল কেন্দ্র

মোবাইল ব্যবহারকারীদের সুবিধার জন্য কেওয়াইসি প্রক্... more

টেলিকম পরিষেবা প্রদানকারী সংস্থাদের জন্য বেশ কিছু পরিবর্তন আনল কেন্দ্র সরকার। একই সঙ্গে মোবাইল ব্যবহারকারীদের সুবিধার জন্য কেওয়াইসি প্রক্রিয়ার সরলীকরণের পথে হাঁটল কেন্দ্র। বুধবার এ বিষয়ে ঘোষণা করেন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। প্রতীকী ছবি : রয়টার্স  (REUTERS)
1/5টেলিকম পরিষেবা প্রদানকারী সংস্থাদের জন্য বেশ কিছু পরিবর্তন আনল কেন্দ্র সরকার। একই সঙ্গে মোবাইল ব্যবহারকারীদের সুবিধার জন্য কেওয়াইসি প্রক্রিয়ার সরলীকরণের পথে হাঁটল কেন্দ্র। বুধবার এ বিষয়ে ঘোষণা করেন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। প্রতীকী ছবি : রয়টার্স  (REUTERS)
কেন্দ্রীয় ক্যাবিনেটের ছাড়পত্র পেয়েছে অ্যাপ ভিত্তিক 'সেলফ-কেওয়াইসি'। মন্ত্রিসভার ব্রিফিংয়ের সময়ে ঘোষিত বিবরণ অনুসারে, ই-কেওয়াইসি-র রেটও সংশোধন করে ১ টাকা করা হয়েছে।ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
2/5কেন্দ্রীয় ক্যাবিনেটের ছাড়পত্র পেয়েছে অ্যাপ ভিত্তিক 'সেলফ-কেওয়াইসি'। মন্ত্রিসভার ব্রিফিংয়ের সময়ে ঘোষিত বিবরণ অনুসারে, ই-কেওয়াইসি-র রেটও সংশোধন করে ১ টাকা করা হয়েছে।ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
প্রিপেড থেকে পোস্ট-পেড বা পোস্ট পেইড থেকে প্রি-পেইড স্থানান্তরের জন্য আর নতুন কেওয়াইসি লাগবে না বলে জানিয়েছে কেন্দ্র। ছবি : পিটিআই (PTI)
3/5প্রিপেড থেকে পোস্ট-পেড বা পোস্ট পেইড থেকে প্রি-পেইড স্থানান্তরের জন্য আর নতুন কেওয়াইসি লাগবে না বলে জানিয়েছে কেন্দ্র। ছবি : পিটিআই (PTI)
কেন্দ্রের দাবি, কাস্টমার অ্যাকুইজিশন ফর্ম (সিএএফ) এতদিন কাগজের হতো। এবার তা ডিজিটাল করা হচ্ছে। টেলিকম সার্ভিস প্রোভাইডারদের বিভিন্ন গুদামে প্রায় ৩০০-৪০০ কোটি কাগজের সিএএফ জমিয়ে রাখার সমস্যা এবার দূর হবে। সিএএফ-এর গুদাম অডিটেরও আর প্রয়োজন হবে না। ছবি : হিন্দুস্তান টাইমস (Sanjeev Verma/HT PHOTO)
4/5কেন্দ্রের দাবি, কাস্টমার অ্যাকুইজিশন ফর্ম (সিএএফ) এতদিন কাগজের হতো। এবার তা ডিজিটাল করা হচ্ছে। টেলিকম সার্ভিস প্রোভাইডারদের বিভিন্ন গুদামে প্রায় ৩০০-৪০০ কোটি কাগজের সিএএফ জমিয়ে রাখার সমস্যা এবার দূর হবে। সিএএফ-এর গুদাম অডিটেরও আর প্রয়োজন হবে না। ছবি : হিন্দুস্তান টাইমস (Sanjeev Verma/HT PHOTO)
এদিন টেলিকম সংক্রান্ত বেশ কিছু নিয়মে বদলের সিদ্ধান্ত নেওয়া হয়। দেশের টেলিকম ব্যবস্থার নিয়মকানুন ঢেলে সাজাচ্ছে মোদী সরকার। ছবি : পিটিআই (PTI)
5/5এদিন টেলিকম সংক্রান্ত বেশ কিছু নিয়মে বদলের সিদ্ধান্ত নেওয়া হয়। দেশের টেলিকম ব্যবস্থার নিয়মকানুন ঢেলে সাজাচ্ছে মোদী সরকার। ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি