বাংলা নিউজ > ছবিঘর > নিশ্চিন্তে ট্রেনে চড়ুন করোনা রুখতে এই বিশেষ ব্যবস্থা নিয়েছে রেল

নিশ্চিন্তে ট্রেনে চড়ুন করোনা রুখতে এই বিশেষ ব্যবস্থা নিয়েছে রেল

  • ট্রেনের কামরায় যেহেতু যাত্রীরা অনেকক্ষণ কাছাকাছির মধ্যে কাটান, সেহেতু সেখানে সংক্রমণের সম্ভাবনা প্রবল।
করোনা পরিস্থিতিতে বন্ধ বেশিরভাগ মেল-এক্সপ্রেস-প্যাসেঞ্জার ট্রেন। বন্ধ বহু লোকাল ট্রেনও। তবে যাতায়াতের জন্য চালু স্পেশাল ট্রেন। আর তাতেই করোনা রুখতে নয়া পদক্ষেপ করল ভারতীয় রেল। কী পদক্ষেপ? ফাইল ছবি : পিটিআই (PTI)
1/5করোনা পরিস্থিতিতে বন্ধ বেশিরভাগ মেল-এক্সপ্রেস-প্যাসেঞ্জার ট্রেন। বন্ধ বহু লোকাল ট্রেনও। তবে যাতায়াতের জন্য চালু স্পেশাল ট্রেন। আর তাতেই করোনা রুখতে নয়া পদক্ষেপ করল ভারতীয় রেল। কী পদক্ষেপ? ফাইল ছবি : পিটিআই (PTI)
বিশেষ কিছু ট্রেনে ইউভি লাইট লাগাবে ভারতীয় রেল। আল্ট্রা-ভায়োলেট রে-র মাধ্যমে নিশ্চিহ্ন করা হবে করোনা ভাইরাসকে। নদার্ন রেলওয়ের এই সিদ্ধান্তকে স্বীকৃতি দিয়েছে আইসিএমআর-ও। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
2/5বিশেষ কিছু ট্রেনে ইউভি লাইট লাগাবে ভারতীয় রেল। আল্ট্রা-ভায়োলেট রে-র মাধ্যমে নিশ্চিহ্ন করা হবে করোনা ভাইরাসকে। নদার্ন রেলওয়ের এই সিদ্ধান্তকে স্বীকৃতি দিয়েছে আইসিএমআর-ও। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
প্রাথমিকভাবে শুধুমাত্র লখনউ থেকে নয়াদিল্লি শতাব্দী এক্সপ্রেসের কামরায় ইউভি স্টেরিলাইজেশনের ব্যবস্থা করা হবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
3/5প্রাথমিকভাবে শুধুমাত্র লখনউ থেকে নয়াদিল্লি শতাব্দী এক্সপ্রেসের কামরায় ইউভি স্টেরিলাইজেশনের ব্যবস্থা করা হবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
আগামিদিনে অন্যান্য ডিভিশনের বিশেষ ট্রেনগুলিতেও ইউভি স্টেরিলাইজেশনের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে ভারতীয় রেল। ফাইল ছবি : পিটিআই (PTI)
4/5আগামিদিনে অন্যান্য ডিভিশনের বিশেষ ট্রেনগুলিতেও ইউভি স্টেরিলাইজেশনের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে ভারতীয় রেল। ফাইল ছবি : পিটিআই (PTI)
ট্রেনের কামরায় যেহেতু যাত্রীরা অনেকক্ষণ কাছাকাছির মধ্যে কাটান, সেহেতু সেখানে সংক্রমণের সম্ভাবনা প্রবল। তাছাড়া বিভিন্ন স্থানের মানুষও একত্রিত হচ্ছেন। সেই কারণেই আরও একটু সতর্ক ভারতীয় রেল। ফাইল ছবি : পিটিআই (PTI)
5/5ট্রেনের কামরায় যেহেতু যাত্রীরা অনেকক্ষণ কাছাকাছির মধ্যে কাটান, সেহেতু সেখানে সংক্রমণের সম্ভাবনা প্রবল। তাছাড়া বিভিন্ন স্থানের মানুষও একত্রিত হচ্ছেন। সেই কারণেই আরও একটু সতর্ক ভারতীয় রেল। ফাইল ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি