বাংলা নিউজ > ছবিঘর > ৪৯৯ টাকায় ওলা ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিংয়ে ঝড়, প্রথমদিনেই ‘বিক্রি হল’ ১ লাখ

৪৯৯ টাকায় ওলা ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিংয়ে ঝড়, প্রথমদিনেই ‘বিক্রি হল’ ১ লাখ

  • ভারতীয় বাজারে রীতিমতো ঝড় তুলল ওলা ইলেকট্রিক স্কুটার। প্রথমদিনেই ১ লাখ প্রি-বুকিং হয়েছে। এমনটাই দাবি করেছে ওলা। যা 'ইতিহাসে সবথেকে বেশি প্রি-বুকিং হওয়া স্কুটার।'
প্রি-বুকিংয়ের শুরুতেই ঝড় তুলল ওলা ইলেকট্রিক স্কুটার। গত ১৫ জুলাই (বৃহস্পতিবার) প্রি-বুকিং শুরু হয়। সংস্থার দাবি, প্রথমদিনেই এক লাখ স্কুটার বুক করা হয়েছে। যা 'ইতিহাসে সবথেকে বেশি প্রি-বুকিং হওয়া স্কুটার।' (ছবি সৌজন্য ওলা)
1/8প্রি-বুকিংয়ের শুরুতেই ঝড় তুলল ওলা ইলেকট্রিক স্কুটার। গত ১৫ জুলাই (বৃহস্পতিবার) প্রি-বুকিং শুরু হয়। সংস্থার দাবি, প্রথমদিনেই এক লাখ স্কুটার বুক করা হয়েছে। যা 'ইতিহাসে সবথেকে বেশি প্রি-বুকিং হওয়া স্কুটার।' (ছবি সৌজন্য ওলা)
ওলার চেয়ারন্যান এবং গ্রুপ সিইও ভাবিশ আগরওয়াল বলেন, 'আমাদের প্রথম বৈদ্যুতিক গাড়ির প্রতি সারা ভারতের মানুষ যেভাবে আগ্রহ দেখাচ্ছেন, তাতে আমি অভিভূত'। (ছবি সৌজন্য ওলা)
2/8ওলার চেয়ারন্যান এবং গ্রুপ সিইও ভাবিশ আগরওয়াল বলেন, 'আমাদের প্রথম বৈদ্যুতিক গাড়ির প্রতি সারা ভারতের মানুষ যেভাবে আগ্রহ দেখাচ্ছেন, তাতে আমি অভিভূত'। (ছবি সৌজন্য ওলা)
মাত্র ৪৯৯ টাকায় ওলা ইলেকট্রিক স্কুটার বুকিং করা যাচ্ছে। যে টাকা ফেরত পাওয়ারও সুযোগ আছে। যাঁরা প্রথমে বুকিং করবেন, তাঁদের অগ্রাধিকারের ভিত্তিতে ডেলিভারি দেওয়া হবে। (ছবি সৌজন্য ওলা)
3/8মাত্র ৪৯৯ টাকায় ওলা ইলেকট্রিক স্কুটার বুকিং করা যাচ্ছে। যে টাকা ফেরত পাওয়ারও সুযোগ আছে। যাঁরা প্রথমে বুকিং করবেন, তাঁদের অগ্রাধিকারের ভিত্তিতে ডেলিভারি দেওয়া হবে। (ছবি সৌজন্য ওলা)
চলতি মাসের শেষের দিকে সম্ভবত দেশে ওলা ইলেকট্রিক স্কুটারের বিক্রি শুরু হবে। ফাঁস হওয়া নথি অনুযায়ী, নয়া স্কুটারের নাম হবে 'সিরিজ এস'। সেইসঙ্গে 'এস ১' এবং 'এস ১ প্রো' নামও নথিভুক্ত করেছে ওলা। (ছবি সৌজন্য ওলা)
4/8চলতি মাসের শেষের দিকে সম্ভবত দেশে ওলা ইলেকট্রিক স্কুটারের বিক্রি শুরু হবে। ফাঁস হওয়া নথি অনুযায়ী, নয়া স্কুটারের নাম হবে 'সিরিজ এস'। সেইসঙ্গে 'এস ১' এবং 'এস ১ প্রো' নামও নথিভুক্ত করেছে ওলা। (ছবি সৌজন্য ওলা)
ওলার দাবি, মাত্র ১৮ মিনিটে ওলা ইলেকট্রিক স্কুটারের চার্জ শূন্য থেকে ৫০ শতাংশ হবে। সেই চার্জে ৭৫ কিলোমিটার রাস্তায় অতিক্রম করা যাবে। ফুলচার্জে ১৫০ কিলোমিটারের মতো রাস্তা অতিক্রম করা যাবে। (ছবি সৌজন্য ওলা)
5/8ওলার দাবি, মাত্র ১৮ মিনিটে ওলা ইলেকট্রিক স্কুটারের চার্জ শূন্য থেকে ৫০ শতাংশ হবে। সেই চার্জে ৭৫ কিলোমিটার রাস্তায় অতিক্রম করা যাবে। ফুলচার্জে ১৫০ কিলোমিটারের মতো রাস্তা অতিক্রম করা যাবে। (ছবি সৌজন্য ওলা)
ওলা ইলেকট্রিক স্কুটারে পুরো এলইডি লাইটিং, ফ্রন্ট ডিস্ক ব্রেক-সহ বিভিন্ন সুযোগ-সুবিধা আছে। দ্রুত চার্জিংয়ের বন্দোবস্তও আছে। (ছবি সৌজন্য ওলা)
6/8ওলা ইলেকট্রিক স্কুটারে পুরো এলইডি লাইটিং, ফ্রন্ট ডিস্ক ব্রেক-সহ বিভিন্ন সুযোগ-সুবিধা আছে। দ্রুত চার্জিংয়ের বন্দোবস্তও আছে। (ছবি সৌজন্য ওলা)
ওলা ফিউচার ফ্যাক্টরিতে ওলা ইলেকট্রিক স্কুটার তৈরি করা হয়েছে। যা বিশ্বের সবথেকে বড় দু'চাকা গাড়ি উৎপাদনের কারখানা। প্রাথমিকভাবে বছরে ২০ লাখ স্কুটার উৎপাদনের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। পরবর্তী বছরের শেষের মধ্যে সেই সংখ্যা এক কোটিতে নিয়ে যাওয়ার পরিকল্পনা আছে। (ছবি সৌজন্য ওলা)
7/8ওলা ফিউচার ফ্যাক্টরিতে ওলা ইলেকট্রিক স্কুটার তৈরি করা হয়েছে। যা বিশ্বের সবথেকে বড় দু'চাকা গাড়ি উৎপাদনের কারখানা। প্রাথমিকভাবে বছরে ২০ লাখ স্কুটার উৎপাদনের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। পরবর্তী বছরের শেষের মধ্যে সেই সংখ্যা এক কোটিতে নিয়ে যাওয়ার পরিকল্পনা আছে। (ছবি সৌজন্য ওলা)
ইচ্ছুকরা www.olaelectric.com সাইটে ওলা ইলেকট্রিক স্কুটারের বুকিং করতে পারবেন। (ছবি সৌজন্য ওলা)
8/8ইচ্ছুকরা www.olaelectric.com সাইটে ওলা ইলেকট্রিক স্কুটারের বুকিং করতে পারবেন। (ছবি সৌজন্য ওলা)
অন্য গ্যালারিগুলি