বাংলা নিউজ > ছবিঘর > এই দিনেই তিনি ইতিহাস লিখেছিলেন, ফিরে দেখা সৌরভের ২৫ বছর আগের সোনালী অধ্যায়

এই দিনেই তিনি ইতিহাস লিখেছিলেন, ফিরে দেখা সৌরভের ২৫ বছর আগের সোনালী অধ্যায়

  • ১৯৯৬ সালের ২০ জুন ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডস টেস্টে অভিষেক হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের। এই টেস্টে ১৩১ রান করেছিলেন তিনি। রাহুল দ্রাবিড়েরও এই টেস্টেই অভিষেক হয়েছিল। তিনি আবার ৯৫ রান করেছিলেন। এই টেস্টের হাত ধরেই ভারতীয় ক্রিকেটে নতুন অধ্যায়ের সূচনা হয়েছিল।
১৯৯৬ সালের ২২ জুন ইতিহাস তৈরি করেছিলেন বাংলার মহারাজ। এই দিনেই অভিষেক টেস্ট শতরান করেছিলেন মহারাজ।
1/5১৯৯৬ সালের ২২ জুন ইতিহাস তৈরি করেছিলেন বাংলার মহারাজ। এই দিনেই অভিষেক টেস্ট শতরান করেছিলেন মহারাজ।
ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে টেস্ট ম্যাচটি শুরু হয়েছিল। ভারত টসে জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিল। সেই সময়ে ভারতের অধিনায়ক ছিলেন মহম্মদ আজহারউদ্দিন।
2/5ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে টেস্ট ম্যাচটি শুরু হয়েছিল। ভারত টসে জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিল। সেই সময়ে ভারতের অধিনায়ক ছিলেন মহম্মদ আজহারউদ্দিন।
ইংল্যান্ড প্রথমে ব্যাট করে ৩৪৪ রান করেছিল। জবাবে ব্যাট করতে নেমে সৌরভের শতরানের উপর ভরসা করে রানের পাহাড় গড়ে ভারত। ৪২৯ রানে শেষ হয় ভারতের ইনিংস।
3/5ইংল্যান্ড প্রথমে ব্যাট করে ৩৪৪ রান করেছিল। জবাবে ব্যাট করতে নেমে সৌরভের শতরানের উপর ভরসা করে রানের পাহাড় গড়ে ভারত। ৪২৯ রানে শেষ হয় ভারতের ইনিংস।
সৌরভ সেই অভিষেক টেস্টেই ১৩১ রান করেছিল। এই টেস্টে সৌরভের সঙ্গে অভিষেক হয়েছিল রাহুল দ্রাবিড়েরও। তিনি আবার ৯৫ রান করেছিলেন। মাত্র ৫ রানের জন্য শতরান হাতছাড়া হয়েছিল তাঁর।
4/5সৌরভ সেই অভিষেক টেস্টেই ১৩১ রান করেছিল। এই টেস্টে সৌরভের সঙ্গে অভিষেক হয়েছিল রাহুল দ্রাবিড়েরও। তিনি আবার ৯৫ রান করেছিলেন। মাত্র ৫ রানের জন্য শতরান হাতছাড়া হয়েছিল তাঁর।
শুধু ব্যাটেই নয়। বল হাতেও সফল হন বাংলার মহারাজ। দুই ইনিংস মিলিয়ে ৩ উইকেটও নিয়েছিলেন তিনি। তবে ম্যাচটি ড্র হয়ে যায়।
5/5শুধু ব্যাটেই নয়। বল হাতেও সফল হন বাংলার মহারাজ। দুই ইনিংস মিলিয়ে ৩ উইকেটও নিয়েছিলেন তিনি। তবে ম্যাচটি ড্র হয়ে যায়।
অন্য গ্যালারিগুলি