শুধু অনলাইনেই হবে বুকিং, জেনে নিন ট্রেনে উঠতে আর কী কী নিয়ম মানতে হবে

আগামী ১২ মে থেকে দেশে আংশিকভাবে যাত্রীবাহী ট্রেন পরিষেবা চালুর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। তবে সেজন্য একাধিক শর্ত মেনে চলতে হবে। জারি করা হয়েছে একাধিক নিয়ম। কী সেগুলি, দেখে নিন একনজরে -

আগামী ১২ মে থেকে যাত্রীবাহী ট্রেন পরিষেবা চালু করবে ভারতীয় রেল। প্রাথমিকভাবে অবশ্য ১৫ জোড়া ট্রেন চলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
1/7আগামী ১২ মে থেকে যাত্রীবাহী ট্রেন পরিষেবা চালু করবে ভারতীয় রেল। প্রাথমিকভাবে অবশ্য ১৫ জোড়া ট্রেন চলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
সোমবার বিকেল চারটে থেকে বুকিং শুরু হবে। তবে শুধু আইআরসিটিসি ওয়েবসাইট থেকে টিকিট কাটা যাবে। সাধারণ যা ভাড়া পড়ে, তাই নেওয়া হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
2/7সোমবার বিকেল চারটে থেকে বুকিং শুরু হবে। তবে শুধু আইআরসিটিসি ওয়েবসাইট থেকে টিকিট কাটা যাবে। সাধারণ যা ভাড়া পড়ে, তাই নেওয়া হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
রেলের টিকিট কাউন্টার বন্ধ থাকবে। অর্থাৎ প্ল্যাটফর্ম টিকিট-সহ কোনও টিকিট কাউন্টার থেকে মিলবে না। (ছবিটি প্রতীকী, ব্লুমবার্গ)
3/7রেলের টিকিট কাউন্টার বন্ধ থাকবে। অর্থাৎ প্ল্যাটফর্ম টিকিট-সহ কোনও টিকিট কাউন্টার থেকে মিলবে না। (ছবিটি প্রতীকী, ব্লুমবার্গ)
শুধুমাত্র কনফার্মড টিকিট থাকা যাত্রীদের স্টেশনে প্রবেশের অনুমতি দেওয়া হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)
4/7শুধুমাত্র কনফার্মড টিকিট থাকা যাত্রীদের স্টেশনে প্রবেশের অনুমতি দেওয়া হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)
যে স্টেশন থেকে ট্রেনে উঠবেন, সেই স্টেশনের বাইরে প্রত্যেক যাত্রীর বাধ্যতামূলকভাবে স্ক্রিনিং হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)
5/7যে স্টেশন থেকে ট্রেনে উঠবেন, সেই স্টেশনের বাইরে প্রত্যেক যাত্রীর বাধ্যতামূলকভাবে স্ক্রিনিং হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)
যাত্রীদের বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
6/7যাত্রীদের বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
যে যাত্রীদের উপসর্গ থাকবে না, তাঁদের শুধু স্টেশনে প্রবেশ ও ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
7/7যে যাত্রীদের উপসর্গ থাকবে না, তাঁদের শুধু স্টেশনে প্রবেশ ও ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি