পঞ্চায়েত প্রধান হলেন পাকিস্তান থেকে আসা শরণার্থী

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে বিতর্কের মাঝে র... more

রাজস্থানের টঙ্ক জেলার নাটওয়াড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান পদে দাঁড়িয়েছিলেন সাত মহিলা। নিকটতম প্রতিদ্বন্দ্বী সোনু দেবীকে ৩৬২ ভোটে হারান নীতা কানওয়ার (৩৬)। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
1/5রাজস্থানের টঙ্ক জেলার নাটওয়াড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান পদে দাঁড়িয়েছিলেন সাত মহিলা। নিকটতম প্রতিদ্বন্দ্বী সোনু দেবীকে ৩৬২ ভোটে হারান নীতা কানওয়ার (৩৬)। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
পাকিস্তানে জন্মগ্রহণ করেছিলেন নীতা। পরে উচ্চশিক্ষার জন্য ভারতে আসেন। ২০০৫ সালে আজমেরের সোপিয়া কলেজ থেকে কলা বিভাগে স্নাতক হন তিনি। ২০১১ সালে নাটওয়ারার পুনিয়া প্রতাপ করণের সঙ্গে তাঁর বিয়ে হয়। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
2/5পাকিস্তানে জন্মগ্রহণ করেছিলেন নীতা। পরে উচ্চশিক্ষার জন্য ভারতে আসেন। ২০০৫ সালে আজমেরের সোপিয়া কলেজ থেকে কলা বিভাগে স্নাতক হন তিনি। ২০১১ সালে নাটওয়ারার পুনিয়া প্রতাপ করণের সঙ্গে তাঁর বিয়ে হয়। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
বিয়ের পর ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন করেন নীতা। গত সেপ্টেম্বরে নাগরিকত্ব পান। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
3/5বিয়ের পর ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন করেন নীতা। গত সেপ্টেম্বরে নাগরিকত্ব পান। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
শ্বশুরের পরামর্শে মহিলা-সংরক্ষিত আসনে দাঁড়ান নীতা। ভোটে জেতার পর তিনি বলেন, 'আমি বাড়ির বউ ছিলাম। এখন আমি গ্রামের বউ। যেভাবে একজন বউ পরিবারের জন্য কাজ করেন, সেরকমভাবেই আমি গ্রামের জন্য কাজ করব।' (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
4/5শ্বশুরের পরামর্শে মহিলা-সংরক্ষিত আসনে দাঁড়ান নীতা। ভোটে জেতার পর তিনি বলেন, 'আমি বাড়ির বউ ছিলাম। এখন আমি গ্রামের বউ। যেভাবে একজন বউ পরিবারের জন্য কাজ করেন, সেরকমভাবেই আমি গ্রামের জন্য কাজ করব।' (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
নীতার বাবা স্বরূপ সিং ও ভাই রাজওয়ান্ত সিং পাকিস্তানে থাকেন। সেখানে চাষবাস করেন তাঁরা। তাঁর মা মোহন কানওয়ার যোধপুরে নীতার মামার সঙ্গে থাকেন। (ছবি সৌজন্য লাইভ হিন্দুস্তান)
5/5নীতার বাবা স্বরূপ সিং ও ভাই রাজওয়ান্ত সিং পাকিস্তানে থাকেন। সেখানে চাষবাস করেন তাঁরা। তাঁর মা মোহন কানওয়ার যোধপুরে নীতার মামার সঙ্গে থাকেন। (ছবি সৌজন্য লাইভ হিন্দুস্তান)
অন্য গ্যালারিগুলি