বাংলা নিউজ > ছবিঘর > সস্তা রইল না? তুঙ্গে উৎপাদনের খরচ, দাম বাড়ছে জনপ্রিয় বিস্কুট Parle-র

সস্তা রইল না? তুঙ্গে উৎপাদনের খরচ, দাম বাড়ছে জনপ্রিয় বিস্কুট Parle-র

  • প্রায় ৫-১০% দাম বাড়ছে পার্লে-জির। তবে শুধু এই বিস্কুটটিরই যে দাম বাড়ছে, তা কিন্তু নয়।
জনপ্রিয় বিস্কুট পার্লে জি
1/5জনপ্রিয় বিস্কুট পার্লে জি
প্রায় ৫-১০% দাম বাড়ছে পার্লে-জির। তবে শুধু এই বিস্কুটটিরই যে দাম বাড়ছে, তা কিন্তু নয়। ছবি : পার্লে (Parle)
2/5প্রায় ৫-১০% দাম বাড়ছে পার্লে-জির। তবে শুধু এই বিস্কুটটিরই যে দাম বাড়ছে, তা কিন্তু নয়। ছবি : পার্লে (Parle)
পার্লের অপর জনপ্রিয় বিস্কুট ক্র্যাকজ্যাকেরও দাম প্রায় ৫-১০% বাড়ানো হবে বলে জানা গিয়েছে। Parle Rusk-এর ৩০০ গ্রাম প্যাকের দাম প্রায় ১০ টাকা এবং ৪০০ গ্রাম প্যাকের দাম প্রায় ৪ টাকা বৃদ্ধি পাচ্ছে। ছবি : পার্লে (Parle)
3/5পার্লের অপর জনপ্রিয় বিস্কুট ক্র্যাকজ্যাকেরও দাম প্রায় ৫-১০% বাড়ানো হবে বলে জানা গিয়েছে। Parle Rusk-এর ৩০০ গ্রাম প্যাকের দাম প্রায় ১০ টাকা এবং ৪০০ গ্রাম প্যাকের দাম প্রায় ৪ টাকা বৃদ্ধি পাচ্ছে। ছবি : পার্লে (Parle)
১০ বা ২০-৩০ টাকার প্যাকে অবশ্য এমআরপি বাড়াচ্ছে না পার্লে। কিন্তু পরিমাণ কম করা হচ্ছে। অর্থাত্ পারতপক্ষে দাম বৃদ্ধিই পাচ্ছে। ছবি : পার্লে (Parle)
4/5১০ বা ২০-৩০ টাকার প্যাকে অবশ্য এমআরপি বাড়াচ্ছে না পার্লে। কিন্তু পরিমাণ কম করা হচ্ছে। অর্থাত্ পারতপক্ষে দাম বৃদ্ধিই পাচ্ছে। ছবি : পার্লে (Parle)
কেন দাম বাড়ছে? সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, পাম তেল, ময়দা, চিনি, জ্বালানি খরচ ইত্যাদি সবই প্রায় ১৫-৩০% বৃদ্ধি পেয়েছে। ফলে বহু বছর আগের দামে বিস্কুট উত্পাদন ও বিক্রি করতে গিয়ে আর্থিক চাপ সৃষ্টি হচ্ছে। সেই কারণেই বাধ্য হয়ে দাম বৃদ্ধির সিদ্ধান্ত। ছবি : পার্লে (Parle)
5/5কেন দাম বাড়ছে? সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, পাম তেল, ময়দা, চিনি, জ্বালানি খরচ ইত্যাদি সবই প্রায় ১৫-৩০% বৃদ্ধি পেয়েছে। ফলে বহু বছর আগের দামে বিস্কুট উত্পাদন ও বিক্রি করতে গিয়ে আর্থিক চাপ সৃষ্টি হচ্ছে। সেই কারণেই বাধ্য হয়ে দাম বৃদ্ধির সিদ্ধান্ত। ছবি : পার্লে (Parle)
অন্য গ্যালারিগুলি