বাংলা নিউজ > ছবিঘর > ভারতে VPN নিষিদ্ধ হোক, সরকারকে সুপারিশ সংসদীয় কমিটির

ভারতে VPN নিষিদ্ধ হোক, সরকারকে সুপারিশ সংসদীয় কমিটির

  • বহু সাধারণ মানুষও এটি ব্যবহার করেন। এর মাধ্যমে দেশে ব্যানড সাইট, গেম, অ্যাপ ব্যবহার করেন তাঁরা।
বাড়ছে VPN ব্যবহার করে সাইবার অপরাধ। সেই কারণেই এটি নিষিদ্ধ করার আর্জি জানাল সংসদীয় স্থায়ী কমিটি (হোম অ্যাফেয়ার্স)। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
1/5বাড়ছে VPN ব্যবহার করে সাইবার অপরাধ। সেই কারণেই এটি নিষিদ্ধ করার আর্জি জানাল সংসদীয় স্থায়ী কমিটি (হোম অ্যাফেয়ার্স)। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
ওয়েবসাইট, সফটওয়্যার ব্যানই সার। ইন্টারনেট খুলে ২ মিনিটে ডাউনলোড করে নেওয়া যায় বিভিন্ন ভিপিএন সফটওয়্যার। আর তাই দিয়েই খোলা যায় দেশে নিষিদ্ধ যে কোনও সাইট। করা যায় বেআইনি কাজকর্মও। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
2/5ওয়েবসাইট, সফটওয়্যার ব্যানই সার। ইন্টারনেট খুলে ২ মিনিটে ডাউনলোড করে নেওয়া যায় বিভিন্ন ভিপিএন সফটওয়্যার। আর তাই দিয়েই খোলা যায় দেশে নিষিদ্ধ যে কোনও সাইট। করা যায় বেআইনি কাজকর্মও। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
এদিকে অপরাধমূলক ঘটনার ক্ষেত্রে অপরাধী ভিপিএন ব্যবহার করায় হদিশ পাওয়া কঠিন হয়ে দাঁড়ায়। সেই কারণেই এই সুপারিশ কমিটির। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
3/5এদিকে অপরাধমূলক ঘটনার ক্ষেত্রে অপরাধী ভিপিএন ব্যবহার করায় হদিশ পাওয়া কঠিন হয়ে দাঁড়ায়। সেই কারণেই এই সুপারিশ কমিটির। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
এর পাশাপাশি ভিপিএন ও ডার্ক ওয়েব নিয়ন্ত্রণের জন্য কেন্দ্রের আরও আধুনিক নজরদারি ও প্রযুক্তি প্রয়োগের আর্জি করেছে কমিটি। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
4/5এর পাশাপাশি ভিপিএন ও ডার্ক ওয়েব নিয়ন্ত্রণের জন্য কেন্দ্রের আরও আধুনিক নজরদারি ও প্রযুক্তি প্রয়োগের আর্জি করেছে কমিটি। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
এদিকে, সাইবার অপরাধীরা ভিপিএন সার্ভিস ব্যবহার করলেও, বহু সাধারণ মানুষও এটি ব্যবহার করেন। এর মাধ্যমে দেশে ব্যানড সাইট, গেম, অ্যাপ ব্যবহার করেন তাঁরা। তাছাড়া করোনা পরিস্থিতিতে বহু মানুষ ওয়ার্ক ফ্রম হোম করছেন। অনেক ক্ষেত্রেই ভিপিএন ব্যবহার করতে হয় কাজের জন্য। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
5/5এদিকে, সাইবার অপরাধীরা ভিপিএন সার্ভিস ব্যবহার করলেও, বহু সাধারণ মানুষও এটি ব্যবহার করেন। এর মাধ্যমে দেশে ব্যানড সাইট, গেম, অ্যাপ ব্যবহার করেন তাঁরা। তাছাড়া করোনা পরিস্থিতিতে বহু মানুষ ওয়ার্ক ফ্রম হোম করছেন। অনেক ক্ষেত্রেই ভিপিএন ব্যবহার করতে হয় কাজের জন্য। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
অন্য গ্যালারিগুলি