বাংলা নিউজ > ছবিঘর > ১২ বছরের ঊর্ধ্বে উপযুক্ত ফাইজারের টিকা, কার্যকারী B.1.617 স্ট্রেনের বিরুদ্ধেও, কেন্দ্রকে জানাল ফাইজার

১২ বছরের ঊর্ধ্বে উপযুক্ত ফাইজারের টিকা, কার্যকারী B.1.617 স্ট্রেনের বিরুদ্ধেও, কেন্দ্রকে জানাল ফাইজার

  • ভারতে দ্রুত অনুমোদন দেওয়া হোক ফাইজারের করোনাভাইরাস টিকার। ভারতীয় সরকারের কাজে এমনই আর্জি জানাল মার্কিন সংস্থা। সূত্র উদ্ধৃত করে একথা জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই। পাশাপাশি সেই টিকা কী কী করতে সক্ষম, তা ভারতীয় সরকারের নির্দিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছে মার্কিন সংস্থা। একনজরে দেখে নিন সেগুলি -
ভারতে হদিশ পাওয়া বি.১.১৬৭ (B.1.617) প্রজাতির করোনাভাইরাসের উপর ফাইজারের টিকার 'দারুণ কার্যকারিতা'-র প্রমাণ মিলেছে। এমনটাই দাবি করল মার্কিন সংস্থা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)
1/5ভারতে হদিশ পাওয়া বি.১.১৬৭ (B.1.617) প্রজাতির করোনাভাইরাসের উপর ফাইজারের টিকার 'দারুণ কার্যকারিতা'-র প্রমাণ মিলেছে। এমনটাই দাবি করল মার্কিন সংস্থা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)
ফাইজারের তরফে দাবি করা হয়েছে, ভারতীয় বংশোদ্ভূতদের ক্ষেত্রেও সংস্থার টিকার কার্যকারিতার প্রমাণ মিলেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)
2/5ফাইজারের তরফে দাবি করা হয়েছে, ভারতীয় বংশোদ্ভূতদের ক্ষেত্রেও সংস্থার টিকার কার্যকারিতার প্রমাণ মিলেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)
একইসঙ্গে মার্কিন সংস্থার দাবি, ১২ বছর বা তার ঊর্ধ্বে সকলের জন্য ফাইজারের টিকা উপযুক্ত। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ)
3/5একইসঙ্গে মার্কিন সংস্থার দাবি, ১২ বছর বা তার ঊর্ধ্বে সকলের জন্য ফাইজারের টিকা উপযুক্ত। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ)
দুই থেকে আট ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় এক মাস ফাইজারের টিকা রাখা যাবে বলে দাবি করেছে মার্কিন সংস্থা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ)
4/5দুই থেকে আট ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় এক মাস ফাইজারের টিকা রাখা যাবে বলে দাবি করেছে মার্কিন সংস্থা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ)
সূত্র উদ্ধৃত করে পিটিআই জানিয়েছে, আগামী জুলাই থেকে অক্টোবরের মধ্যে ভারতকে পাঁচ কোটি টিকার ডোজ দিতে তৈরি ফাইজার। ইতিমধ্যে ভারতীয় সরকারের নির্দিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেছে মার্কিন সংস্থা। চলতি সপ্তাহেও একটি বৈঠক হয়েছে। তাতে ফাইজারের কার্যকারিতা, অনুমোদন সংক্রান্ত বিভিন্ন তথ্য প্রদান করা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ)
5/5সূত্র উদ্ধৃত করে পিটিআই জানিয়েছে, আগামী জুলাই থেকে অক্টোবরের মধ্যে ভারতকে পাঁচ কোটি টিকার ডোজ দিতে তৈরি ফাইজার। ইতিমধ্যে ভারতীয় সরকারের নির্দিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেছে মার্কিন সংস্থা। চলতি সপ্তাহেও একটি বৈঠক হয়েছে। তাতে ফাইজারের কার্যকারিতা, অনুমোদন সংক্রান্ত বিভিন্ন তথ্য প্রদান করা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ)
অন্য গ্যালারিগুলি