বাংলা নিউজ > ছবিঘর > PM Kisan: শীঘ্রই অ্যাকাউন্টে ৪,০০০ টাকা জমা পড়বে, আপনি কি পাবেন? কীভাবে জানবেন?

PM Kisan: শীঘ্রই অ্যাকাউন্টে ৪,০০০ টাকা জমা পড়বে, আপনি কি পাবেন? কীভাবে জানবেন?

একই সঙ্গে দুটি কিস্তিরই মোট ৪,০০০ টাকা পেয়ে যাবেন।

শীঘ্রই ঢুকতে পারে PM Kisan-এর দশম কিস্তির ২,০০০ টাকা। এদিকে অনেকে এখনও নবম কিস্তির টাকা পাননি বলে জানাচ্ছেন। সেক্ষেত্রে এবারে তাঁরা একই সঙ্গে দুটি কিস্তিরই মোট ৪,০০০ টাকা পেয়ে যাবেন।  (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
1/5শীঘ্রই ঢুকতে পারে PM Kisan-এর দশম কিস্তির ২,০০০ টাকা। এদিকে অনেকে এখনও নবম কিস্তির টাকা পাননি বলে জানাচ্ছেন। সেক্ষেত্রে এবারে তাঁরা একই সঙ্গে দুটি কিস্তিরই মোট ৪,০০০ টাকা পেয়ে যাবেন।  (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
কীভাবে লিস্ট দেখবেন: https://pmkisan.gov.in ওয়েবসাইটে যেতে হবে। ছবি : পিএম কিষান (PM Kisan)
2/5কীভাবে লিস্ট দেখবেন: https://pmkisan.gov.in ওয়েবসাইটে যেতে হবে। ছবি : পিএম কিষান (PM Kisan)
সেখানে Farmers Corner-এ ক্লিক করতে হবে। এর ভেতরেই Beneficiaries List বলে একটি অপশন পাবেন।   ফাইল ছবি : এএনআই (ANI)
3/5সেখানে Farmers Corner-এ ক্লিক করতে হবে। এর ভেতরেই Beneficiaries List বলে একটি অপশন পাবেন।   ফাইল ছবি : এএনআই (ANI)
সেখানে ড্রপডাউন থেকে আপনার রাজ্য, জেলা, উপজেলা, ব্লক ও গ্রাম সিলেক্ট করতে হবে। এরপর Get Report এ ক্লিক করলেই কেল্লা ফতে। পুরো লিস্ট পেয়ে যাবেন। ছবি : পিএম কিষাণ (PM Kisan)
4/5সেখানে ড্রপডাউন থেকে আপনার রাজ্য, জেলা, উপজেলা, ব্লক ও গ্রাম সিলেক্ট করতে হবে। এরপর Get Report এ ক্লিক করলেই কেল্লা ফতে। পুরো লিস্ট পেয়ে যাবেন। ছবি : পিএম কিষাণ (PM Kisan)
আর আপনার আবেদন গৃহিত হয়েছে কিনা জানতে চান? সেক্ষেত্রেও Farmers Corner-এ যেতে হবে। তবে এবার Beneficiary Status-এ যেতে হবে। সেখানে নিজের আধার নম্বর, মোবাইল নম্বর দিন। আপনার কিস্তির বিষয়ে সব তথ্য পেয়ে যাবেন। ফাইল ছবি : এএনআই (ANI)
5/5আর আপনার আবেদন গৃহিত হয়েছে কিনা জানতে চান? সেক্ষেত্রেও Farmers Corner-এ যেতে হবে। তবে এবার Beneficiary Status-এ যেতে হবে। সেখানে নিজের আধার নম্বর, মোবাইল নম্বর দিন। আপনার কিস্তির বিষয়ে সব তথ্য পেয়ে যাবেন। ফাইল ছবি : এএনআই (ANI)
অন্য গ্যালারিগুলি