বাংলা নিউজ > ছবিঘর > নারী দিবসে মহিলা উদ্যোগপতিদের উৎসাহ মোদীর, কিনলেন মেড ইন বাংলা-অসম সামগ্রী!

নারী দিবসে মহিলা উদ্যোগপতিদের উৎসাহ মোদীর, কিনলেন মেড ইন বাংলা-অসম সামগ্রী!

  • কোথাও থেকে পাটের ফাইল ফোল্ডার কিনলেন, কোথা থেকেও আবার কিনলেন 'গামোসা'। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে মহিলা উদ্যোগপতিদের থেকে এমনই বিভিন্ন সামগ্রী কিনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেখে নিন কোথা থেকে কী কিনলেন মোদী, দেখে নিন একনজরে -
সোমবার সকালে আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা জানান মোদী। পরে একটি টুইটে বলেন, 'আন্তর্জাতিক নারী দিবসের মহিলাদের মধ্যে শিল্পোদ্যোগে আরও উৎসাহ জোগানোর বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ হই আমরা। আজ আমি কয়েকটি সামগ্রী কিনেছি। যা মহিলা শিল্প, সৃজনশীলতা এবং ভারতের সংস্কৃতিকে উদযাপন করবে।' (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
1/7সোমবার সকালে আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা জানান মোদী। পরে একটি টুইটে বলেন, 'আন্তর্জাতিক নারী দিবসের মহিলাদের মধ্যে শিল্পোদ্যোগে আরও উৎসাহ জোগানোর বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ হই আমরা। আজ আমি কয়েকটি সামগ্রী কিনেছি। যা মহিলা শিল্প, সৃজনশীলতা এবং ভারতের সংস্কৃতিকে উদযাপন করবে।' (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
পশ্চিমবঙ্গ থেকে হাতে তৈরি পাটের ফাইল ফোল্ডার কিনেছেন মোদী। পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আবহে তিনি বলেছেন, 'উপজাতি সম্প্রদায়ের তৈরি পশ্চিমবঙ্গের পাট সামগ্রী অবশ্যই আপনার বাড়িতে থাকা উচিত।' (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
2/7পশ্চিমবঙ্গ থেকে হাতে তৈরি পাটের ফাইল ফোল্ডার কিনেছেন মোদী। পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আবহে তিনি বলেছেন, 'উপজাতি সম্প্রদায়ের তৈরি পশ্চিমবঙ্গের পাট সামগ্রী অবশ্যই আপনার বাড়িতে থাকা উচিত।' (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
ভোটমুখী অসম থেকে ঐতিহ্যবাহী 'গামোসা' কিনেছেন মোদী। ১,৯০০ টাকায় অসমের একটি স্বনির্ভর গোষ্ঠীর থেকেই সেই 'গামোসা' কিনেছেন। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
3/7ভোটমুখী অসম থেকে ঐতিহ্যবাহী 'গামোসা' কিনেছেন মোদী। ১,৯০০ টাকায় অসমের একটি স্বনির্ভর গোষ্ঠীর থেকেই সেই 'গামোসা' কিনেছেন। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
বিহারের মধুবনী শিল্পের খাদির স্টোল কিনেছেন মোদী। যে মধুবনী শিল্প বিহারের মিথিলায় হয়। তা তৈরি করেছেন বিহারের মহিলা স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
4/7বিহারের মধুবনী শিল্পের খাদির স্টোল কিনেছেন মোদী। যে মধুবনী শিল্প বিহারের মিথিলায় হয়। তা তৈরি করেছেন বিহারের মহিলা স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
নাগাল্যান্ড থেকে ঐতিহ্যবাহী শাল কিনেছেন মোদী। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
5/7নাগাল্যান্ড থেকে ঐতিহ্যবাহী শাল কিনেছেন মোদী। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
কেরালা থেকে নারকেলের মালা দিয়ে তৈরি বাটি কিনেছেন। যা ১০০ শতাংশ প্রাকৃতিক, প্লাস্টিকবিহীন। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
6/7কেরালা থেকে নারকেলের মালা দিয়ে তৈরি বাটি কিনেছেন। যা ১০০ শতাংশ প্রাকৃতিক, প্লাস্টিকবিহীন। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
নারী দিবসে মহিলা উদ্যোগপতিদের উৎসাহ মোদীর, কিনলেন মেড ইন বাংলা-অসম সামগ্রী!। (ছবি সৌজন্য পিটিআই এবং টুইটার)
7/7নারী দিবসে মহিলা উদ্যোগপতিদের উৎসাহ মোদীর, কিনলেন মেড ইন বাংলা-অসম সামগ্রী!। (ছবি সৌজন্য পিটিআই এবং টুইটার)
অন্য গ্যালারিগুলি