বাংলা নিউজ > ছবিঘর > Provident Fund: চাকরি বদলেছেন? EPF-এর এই কাজটি অবশ্যই সেরে ফেলুন

Provident Fund: চাকরি বদলেছেন? EPF-এর এই কাজটি অবশ্যই সেরে ফেলুন

চিন্তা নেই। অনলাইনেই হবে। প্রক্রিয়াও বেশ সহজ। সেটা... more

চাকরি বদলেছেন? পুরনো অফিস থেকে নতুন জায়গায় EPF অ্যাকাউন্ট কীভাবে আনবেন? চিন্তা নেই। অনলাইনেই হবে। প্রক্রিয়াও বেশ সহজ। সেটাই রইল ধাপে ধাপে। ছবি : মিন্ট (MINT_PRINT)
1/6চাকরি বদলেছেন? পুরনো অফিস থেকে নতুন জায়গায় EPF অ্যাকাউন্ট কীভাবে আনবেন? চিন্তা নেই। অনলাইনেই হবে। প্রক্রিয়াও বেশ সহজ। সেটাই রইল ধাপে ধাপে। ছবি : মিন্ট (MINT_PRINT)
পোর্টালে UAN এবং পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করুন। লগ ইনের পর 'Online Services'-এ যান। ছবি : মিন্ট (MINT_PRINT)
2/6পোর্টালে UAN এবং পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করুন। লগ ইনের পর 'Online Services'-এ যান। ছবি : মিন্ট (MINT_PRINT)
এর মধ্যেই পাবেন One Member — One EPF Account (Transfer Request)। তাতে ক্লিক করুন। সঙ্গে সঙ্গে Get Details বলে একটি অপশন পাবেন। সিলেক্ট করুন। ছবিটি প্রতীকী, সৌজন্যে পিক্সাবে। (pixabay)
3/6এর মধ্যেই পাবেন One Member — One EPF Account (Transfer Request)। তাতে ক্লিক করুন। সঙ্গে সঙ্গে Get Details বলে একটি অপশন পাবেন। সিলেক্ট করুন। ছবিটি প্রতীকী, সৌজন্যে পিক্সাবে। (pixabay)
এরপরেই যে পেজ খুলবে, তাতে আপনার আগের অফিসের পিএফ অ্যাকাউন্টের তথ্যাদি পাবেন। সেখানে ফর্ম অ্যাটেস্ট করতে পুরনো অফিস বা নতুন নিয়োগকারীকে চুজ করুন। মনে রাখবেন, যাকে চুজ করবেন, সেই নিয়োগকারীই আপনার রিকোয়েস্টে ছাড়পত্র দেবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স) (Reuters)
4/6এরপরেই যে পেজ খুলবে, তাতে আপনার আগের অফিসের পিএফ অ্যাকাউন্টের তথ্যাদি পাবেন। সেখানে ফর্ম অ্যাটেস্ট করতে পুরনো অফিস বা নতুন নিয়োগকারীকে চুজ করুন। মনে রাখবেন, যাকে চুজ করবেন, সেই নিয়োগকারীই আপনার রিকোয়েস্টে ছাড়পত্র দেবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স) (Reuters)
এরপর Get OTP-তে ক্লিক করুন। আপনার রেজিস্টার্ড নম্বরে একটি ওটিপি আসবে। সেটা নির্দিষ্ট স্থানে ভরে সাবমিট করে দিন। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট) (Mint)
5/6এরপর Get OTP-তে ক্লিক করুন। আপনার রেজিস্টার্ড নম্বরে একটি ওটিপি আসবে। সেটা নির্দিষ্ট স্থানে ভরে সাবমিট করে দিন। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট) (Mint)
এরপর খালি আপনার নির্বাচিত নতুন বা পুরনো নিয়োগকারীর ছাড়পত্রের অপেক্ষা। সেটা হলেই আপনার ইপিএফ অ্যাকাউন্ট ট্রান্সফার হয়ে যাবে। ছবি : মিন্ট (MINT_PRINT)
6/6এরপর খালি আপনার নির্বাচিত নতুন বা পুরনো নিয়োগকারীর ছাড়পত্রের অপেক্ষা। সেটা হলেই আপনার ইপিএফ অ্যাকাউন্ট ট্রান্সফার হয়ে যাবে। ছবি : মিন্ট (MINT_PRINT)
অন্য গ্যালারিগুলি