বাংলা নিউজ > ছবিঘর > গাড়ি আটকাল যোগীর পুলিশ, হেঁটে ১৪২ কিমি দূরের হাথরাসে যাচ্ছেন রাহুল-প্রিয়াঙ্কা

গাড়ি আটকাল যোগীর পুলিশ, হেঁটে ১৪২ কিমি দূরের হাথরাসে যাচ্ছেন রাহুল-প্রিয়াঙ্কা

  • হাথরাসে নিহত তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পখে কংগ্রেস রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে আটকাল উত্তরপ্রদেশ পুলিশ। গাড়ি নিয়ে তাঁদের গ্রেটার নয়ডা পার করতে দেওয়া হয়নি। তাতে অবশ্য দমে যাননি রাহুল ও প্রিয়াঙ্কা। বরং হেঁটেই হাথরাসের উদ্দেশে রওনা দিয়েছেন তাঁরা। সঙ্গে আছেন অসংখ্য কংগ্রেস নেতা-কর্মী।
হাথরাসে নিহত তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে গ্রেটার নয়ডার পরী চকের কাছে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে আটকাল যোগী আদিত্যনাথের পুলিশ। (ছবি সৌজন্য পিটিআই) 
1/7হাথরাসে নিহত তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে গ্রেটার নয়ডার পরী চকের কাছে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে আটকাল যোগী আদিত্যনাথের পুলিশ। (ছবি সৌজন্য পিটিআই) 
পুলিশি বাধার মুখে পড়ে গাড়ি থেকে নেমে পড়েন রাহুল ও প্রিয়াঙ্কা। হেঁটে তাঁরা হাথরাসের উদ্দেশে রওনা দিয়েছেন। যেখানে তাঁদের গাড়ি আটকানো হয়েছে, সেখান থেকে হাথরাসের দূরত্ব ১৪২ কিলোমিটার। (ছবি সৌজন্য পিটিআই)
2/7পুলিশি বাধার মুখে পড়ে গাড়ি থেকে নেমে পড়েন রাহুল ও প্রিয়াঙ্কা। হেঁটে তাঁরা হাথরাসের উদ্দেশে রওনা দিয়েছেন। যেখানে তাঁদের গাড়ি আটকানো হয়েছে, সেখান থেকে হাথরাসের দূরত্ব ১৪২ কিলোমিটার। (ছবি সৌজন্য পিটিআই)
রাহুল ও প্রিয়াঙ্কার সঙ্গে আছেন রণদীপ সুরজেওয়ালা। (ছবি সৌজন্য পিটিআই)
3/7রাহুল ও প্রিয়াঙ্কার সঙ্গে আছেন রণদীপ সুরজেওয়ালা। (ছবি সৌজন্য পিটিআই)
রাহুল ও প্রিয়াঙ্কার সঙ্গে আছেন অসংখ্য কংগ্রেস নেতা-কর্মী। তাঁরাও হেঁটে হাথরাসে যাচ্ছেন। (ছবি সৌজন্য এএনআই)
4/7রাহুল ও প্রিয়াঙ্কার সঙ্গে আছেন অসংখ্য কংগ্রেস নেতা-কর্মী। তাঁরাও হেঁটে হাথরাসে যাচ্ছেন। (ছবি সৌজন্য এএনআই)
কড়া রোদের মধ্যে হেঁটে যাওয়ার সময় প্রিয়াঙ্কা বলেন, ‘মহিলাদের সুরক্ষার দায়িত্ব সরকার, যোগীকে নিতে হবে। উত্তরপ্রদেশে মহিলাদের উপর অত্যাচার চালানো হচ্ছে, তা পুরোপুরি বন্ধ করতে হবে। দোষীদের কঠোর শাস্তি দিতে হবে। কারণ গত বছর থেকে এই পরিস্থিতির একটুও পরিবর্তন হয়নি। গত বছর প্রায় এই সময় আমরা উন্নাওয়ের মেয়ের জন্য লড়াই করছিলাম।’  (ছবি সৌজন্য এএনআই)
5/7কড়া রোদের মধ্যে হেঁটে যাওয়ার সময় প্রিয়াঙ্কা বলেন, ‘মহিলাদের সুরক্ষার দায়িত্ব সরকার, যোগীকে নিতে হবে। উত্তরপ্রদেশে মহিলাদের উপর অত্যাচার চালানো হচ্ছে, তা পুরোপুরি বন্ধ করতে হবে। দোষীদের কঠোর শাস্তি দিতে হবে। কারণ গত বছর থেকে এই পরিস্থিতির একটুও পরিবর্তন হয়নি। গত বছর প্রায় এই সময় আমরা উন্নাওয়ের মেয়ের জন্য লড়াই করছিলাম।’  (ছবি সৌজন্য এএনআই)
এদিকে আগেভাগেই হাথরাসে ১৪৪ ধারা জারি করেছে উত্তরপ্রদেশ প্রশাসন। একইসঙ্গে জেলার সীমান্ত সিল করে দেওয়ার নির্দেশ দিয়েছেন জেলাশাসক পি লস্কর। কংগ্রেসের দাবি, রাহুল-প্রিয়াঙ্কা আসবেন বলেই ১৪৪ ধারা জারি করা হয়েছে। যদিও জেলাশাসকের দাবি, প্রিয়াঙ্কার আসার কোনও খবর নেই তাঁর কাছে। শান্তি বজায় রাখার জন্য সীমান্ত সিল করে দেওয়া হয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
6/7এদিকে আগেভাগেই হাথরাসে ১৪৪ ধারা জারি করেছে উত্তরপ্রদেশ প্রশাসন। একইসঙ্গে জেলার সীমান্ত সিল করে দেওয়ার নির্দেশ দিয়েছেন জেলাশাসক পি লস্কর। কংগ্রেসের দাবি, রাহুল-প্রিয়াঙ্কা আসবেন বলেই ১৪৪ ধারা জারি করা হয়েছে। যদিও জেলাশাসকের দাবি, প্রিয়াঙ্কার আসার কোনও খবর নেই তাঁর কাছে। শান্তি বজায় রাখার জন্য সীমান্ত সিল করে দেওয়া হয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
শুধু হাখরাস নয়, গাজিয়াবাদ-সহ দিল্লি থেকে আসার রাস্তার বিভিন্ন জায়গায় নজরদারি বাড়ানো হয়েছে। ব্যারিকে় করে গাড়ি চালকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। (ছবি সৌজন্য পিটিআই)
7/7শুধু হাখরাস নয়, গাজিয়াবাদ-সহ দিল্লি থেকে আসার রাস্তার বিভিন্ন জায়গায় নজরদারি বাড়ানো হয়েছে। ব্যারিকে় করে গাড়ি চালকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। (ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি