বাংলা নিউজ > ছবিঘর > আপাতত এক সপ্তাহ নির্দিষ্ট সময়ে বন্ধ থাকবে রিজার্ভেশন! কখন জানেন?

আপাতত এক সপ্তাহ নির্দিষ্ট সময়ে বন্ধ থাকবে রিজার্ভেশন! কখন জানেন?

  • তাই সেটা নয়া সেটিংস-এ খাপ খাওয়াতে হবে। তাই আগামী ৭ দিনের জন্য রাতে ৬ ঘণ্টা করে বন্ধ থাকবে রেলওয়ে প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম (PRS)।
স্পেশাল ট্রেন বন্ধ। প্রাক-কোভিড নিয়মিত পরিষেবা চালু। পুরনো নর্মালে ফিরছে রেল। ফাইল ছবি : এএনআই (Rahul Singh/ANI)
1/8স্পেশাল ট্রেন বন্ধ। প্রাক-কোভিড নিয়মিত পরিষেবা চালু। পুরনো নর্মালে ফিরছে রেল। ফাইল ছবি : এএনআই (Rahul Singh/ANI)
কিন্তু এতদিন তো পুরো টিকিট রিজার্ভেশান সিস্টেম অন্যভাবে চলেছে। তবে এবার আগের মতোই নাম, নম্বর এবং ভাড়ায় ট্রেন চলবে। তাই সেটা নয়া সেটিংস-এ খাপ খাওয়াতে হবে। তাই আগামী ৭ দিনের জন্য রাতে ৬ ঘণ্টা করে বন্ধ থাকবে রেলওয়ে প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম (PRS)। ফাইল ছবি : পিটিআই (PTI)
2/8কিন্তু এতদিন তো পুরো টিকিট রিজার্ভেশান সিস্টেম অন্যভাবে চলেছে। তবে এবার আগের মতোই নাম, নম্বর এবং ভাড়ায় ট্রেন চলবে। তাই সেটা নয়া সেটিংস-এ খাপ খাওয়াতে হবে। তাই আগামী ৭ দিনের জন্য রাতে ৬ ঘণ্টা করে বন্ধ থাকবে রেলওয়ে প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম (PRS)। ফাইল ছবি : পিটিআই (PTI)
১৪ এবং ১৫ নভেম্বর থেকে ২০ এবং ২১ নভেম্বর রাত সাড়ে ১১টা থেকে সকাল সাড়ে ৫টা পর্যন্ত সিস্টেমে কাজ চলবে। তাই এই সময়ে রিজার্ভেশন সিস্টেম বন্ধ থাকবে। ছবি : টুইটার (Twitter)
3/8১৪ এবং ১৫ নভেম্বর থেকে ২০ এবং ২১ নভেম্বর রাত সাড়ে ১১টা থেকে সকাল সাড়ে ৫টা পর্যন্ত সিস্টেমে কাজ চলবে। তাই এই সময়ে রিজার্ভেশন সিস্টেম বন্ধ থাকবে। ছবি : টুইটার (Twitter)
যেহেতু সিস্টেমে প্রয়োজনীয় পরিবর্তন করতে CRIS (সেন্টার ফর রেলওয়ে ইনফরমেশন সিস্টেম)-এর জন্য দুই-তিন দিন সময় লাগবে, তাই আপগ্রেডেশন শেষ হওয়ার পরে নতুন প্রক্রিয়ার বাস্তবায়ন হবে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
4/8যেহেতু সিস্টেমে প্রয়োজনীয় পরিবর্তন করতে CRIS (সেন্টার ফর রেলওয়ে ইনফরমেশন সিস্টেম)-এর জন্য দুই-তিন দিন সময় লাগবে, তাই আপগ্রেডেশন শেষ হওয়ার পরে নতুন প্রক্রিয়ার বাস্তবায়ন হবে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
এই ৬ ঘণ্টা (১১:৩০টা থেকে ০৫:৩০টা পর্যন্ত) সময়কালে, কোন PRS পরিষেবা (টিকিট সংরক্ষণ, বর্তমান বুকিং, বাতিল, অনুসন্ধান পরিষেবা ইত্যাদি) পাওয়া যাবে না। পিআরএস পরিষেবা ব্যতীত, অন্যান্য সমস্ত অনুসন্ধান পরিষেবা নিরবচ্ছিন্নভাবে চলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই) (Amit Sharma/ANI)
5/8এই ৬ ঘণ্টা (১১:৩০টা থেকে ০৫:৩০টা পর্যন্ত) সময়কালে, কোন PRS পরিষেবা (টিকিট সংরক্ষণ, বর্তমান বুকিং, বাতিল, অনুসন্ধান পরিষেবা ইত্যাদি) পাওয়া যাবে না। পিআরএস পরিষেবা ব্যতীত, অন্যান্য সমস্ত অনুসন্ধান পরিষেবা নিরবচ্ছিন্নভাবে চলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই) (Amit Sharma/ANI)
'রেল ভারতীয়দের সম্পত্তি থাকবে, কখনও বেসরকারিকরণ হবে না', আশ্বাস রেলমন্ত্রীর। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
6/8'রেল ভারতীয়দের সম্পত্তি থাকবে, কখনও বেসরকারিকরণ হবে না', আশ্বাস রেলমন্ত্রীর। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কোভিড মহামারীর আগে, রেল প্রায় ১,৭০০টি ট্রেন, মেল বা এক্সপ্রেস হিসাবে চালাত। লকডাউনের সময়ে এগুলি বন্ধ ছিল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
7/8কোভিড মহামারীর আগে, রেল প্রায় ১,৭০০টি ট্রেন, মেল বা এক্সপ্রেস হিসাবে চালাত। লকডাউনের সময়ে এগুলি বন্ধ ছিল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
আনলক প্রক্রিয়া চলাকালীন, রেলওয়ে ফের বেশ কয়েকটি ট্রেনের পরিষেবা শুরু করেছিল। সেগুলিকে 'স্পেশাল ট্রেন' হিসাবে ট্যাগ করা হয়েছিল। ভাড়াও ৩০ শতাংশ পর্যন্ত বাড়ানো হয়েছিল। ফাইল ছবি : পিটিআই (PTI)
8/8আনলক প্রক্রিয়া চলাকালীন, রেলওয়ে ফের বেশ কয়েকটি ট্রেনের পরিষেবা শুরু করেছিল। সেগুলিকে 'স্পেশাল ট্রেন' হিসাবে ট্যাগ করা হয়েছিল। ভাড়াও ৩০ শতাংশ পর্যন্ত বাড়ানো হয়েছিল। ফাইল ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি