বাংলা নিউজ > ছবিঘর > করোনা কমতেই ফের রেলে ক্যাটারিং পরিষেবা! কোন ট্রেনগুলিতে এই সুবিধা মিলবে?

করোনা কমতেই ফের রেলে ক্যাটারিং পরিষেবা! কোন ট্রেনগুলিতে এই সুবিধা মিলবে?

  • মিলবে গরম গরম ভাত-ডাল, তরকারি, চিকেন কারি। মুখরোচক স্ন্যাকস, কাটলেট, বোনলেস চিকেনের মতো আইটেমও ফিরবে মেনুতে।
করোনা সংক্রমণ এখন অনেকটাই কম। ফলে ফের ট্রেনে প্যান্ট্রিকার যোগ করছে রেল। প্রাথমিকভাবে রাজধানী, শতাব্দী, দুরন্ত, বন্দে ভারত, তেজস এবং গতিমান এক্সপ্রেস ট্রেনে ক্যাটারিং পরিষেবা শুরু হবে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
1/6করোনা সংক্রমণ এখন অনেকটাই কম। ফলে ফের ট্রেনে প্যান্ট্রিকার যোগ করছে রেল। প্রাথমিকভাবে রাজধানী, শতাব্দী, দুরন্ত, বন্দে ভারত, তেজস এবং গতিমান এক্সপ্রেস ট্রেনে ক্যাটারিং পরিষেবা শুরু হবে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
এবার ফের গরম গরম পেট ভরা খাবার ফিরছে রেলের অন্দরমহলে। প্যান্ট্রিকারের সৌজন্যে ফের ভাত, ডাল, রুটি পাওয়া যাবে। সেই সঙ্গে মুখরোচক স্ন্যাকস, কাটলেট, বোনলেস চিকেনের মতো আইটেমও ফিরবে মেনুতে। ছবি : ইনস্টাগ্রাম (Instagram )
2/6এবার ফের গরম গরম পেট ভরা খাবার ফিরছে রেলের অন্দরমহলে। প্যান্ট্রিকারের সৌজন্যে ফের ভাত, ডাল, রুটি পাওয়া যাবে। সেই সঙ্গে মুখরোচক স্ন্যাকস, কাটলেট, বোনলেস চিকেনের মতো আইটেমও ফিরবে মেনুতে। ছবি : ইনস্টাগ্রাম (Instagram )
এতদিন শুধুমাত্র রেডি-টু-ইট মিল দেওয়া হচ্ছিল। সেই মেনুতে ছিল নুডলস, পোহার মতো ইনস্ট্যান্ট খাবার। ফাইল ছবি : আইআরসিটিসি (IRCTC)
3/6এতদিন শুধুমাত্র রেডি-টু-ইট মিল দেওয়া হচ্ছিল। সেই মেনুতে ছিল নুডলস, পোহার মতো ইনস্ট্যান্ট খাবার। ফাইল ছবি : আইআরসিটিসি (IRCTC)
গত সপ্তাহের শুরুতেই এ বিষয়ে নোটিশ প্রকাশ করেছিল রেল। IRCTC-ও এ বিষয়ে প্রস্তুতি শুর করে দিয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার) (@RailMinIndia)
4/6গত সপ্তাহের শুরুতেই এ বিষয়ে নোটিশ প্রকাশ করেছিল রেল। IRCTC-ও এ বিষয়ে প্রস্তুতি শুর করে দিয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার) (@RailMinIndia)
যাঁরা ইতিমধ্যেই টিকিট বুক করে ফেলেছেন, তাঁরাও IRCTC-র ওয়েবসাইট থেকে ক্যাটারিং পরিষেবা বুক করতে পারবেন। পেমেন্টও সেরে রাখা যাবে। ফাইল ছবি : এএনআই (Amit Sharma/ANI)
5/6যাঁরা ইতিমধ্যেই টিকিট বুক করে ফেলেছেন, তাঁরাও IRCTC-র ওয়েবসাইট থেকে ক্যাটারিং পরিষেবা বুক করতে পারবেন। পেমেন্টও সেরে রাখা যাবে। ফাইল ছবি : এএনআই (Amit Sharma/ANI)
সম্প্রতি, কেন্দ্রীয় বেসামরিক বিমান চলাচল মন্ত্রক এয়ারলাইনগুলিকেও অভ্যন্তরীণ ফ্লাইটে খাবার পরিবেশনের অনুমতি দিয়েছে।  ফাইল ছবি : এএনআই (ANI)
6/6সম্প্রতি, কেন্দ্রীয় বেসামরিক বিমান চলাচল মন্ত্রক এয়ারলাইনগুলিকেও অভ্যন্তরীণ ফ্লাইটে খাবার পরিবেশনের অনুমতি দিয়েছে।  ফাইল ছবি : এএনআই (ANI)
অন্য গ্যালারিগুলি