HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > Rain and thunderstorm forecast: রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’

Rain and thunderstorm forecast: রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’

প্রবল গরমের মধ্যে রাতে কিছু স্বস্তি পেতে চলেছে দক্ষিণবঙ্গের চারটি জেলা। এখন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি নামবে। সঙ্গে ঘণ্টায় ৪০ কিলোমিটার বেগে ঝড় উঠবে। আগামী সোমবার (২৯ এপ্রিল) পর্যন্তক দক্ষিণবঙ্গের কোন জেলায় কেমন আবহাওয়া থাকবে, সেটা দেখে নিন।

1/5 দিনভরের গরমের পরে রাতেই বৃষ্টি দক্ষিণবঙ্গের চারটি জেলায়। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী দু'তিন ঘণ্টা বৃষ্টি চলবে। রাত ১১ টা থেকে শুরু হয়েছে বৃষ্টি। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
2/5 তবে রাতটুকুই স্বস্তি। কারণ বুধবার থেকে আগামী সপ্তাহের সোমবার (২৯ এপ্রিল) পর্যন্ত দক্ষিণবঙ্গের কোনও জেলায় (উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া) বৃষ্টির পূর্বাভাস নেই। শুষ্ক থাকবে প্রতিটি জেলার আবহাওয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)
3/5 বুধবার দক্ষিণবঙ্গের চারটি জেলায় (পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান) লাল সতর্কতা জারি করা হয়েছে। অর্থাৎ প্রবল তাপপ্রবাহ চলবে। বাকি ১১টি জেলায় (উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া) কমলা সতর্কতা জারি করা হয়েছে। শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনায় চলবে প্রবল তাপপ্রবাহ। বাকি ১০টি জেলায় তাপপ্রবাহ চলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)
4/5 উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমে প্রবল তাপপ্রবাহ হবে। বাকি জেলাগুলিতেও তাপপ্রবাহ চলবে। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে লাল সতর্কতা জারি করা হয়েছে। বাকি ১১টি জেলায় কমলা সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। (ছবিটি প্রতীকী, সৌজন্যে বিপিন কুমার/হিন্দুস্তান টাইমস)
5/5 শুক্রবার এবং শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। ওই দু'দিন উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমে প্রবল তাপপ্রবাহ চলবে। বাকি জেলাগুলিতে তাপপ্রবাহ চলতে পারে। রবিবার এবং সোমবারও অস্বস্তিকর গরম থাকবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে বিপিন কুমার/হিন্দুস্তান টাইমস)

Latest News

ডালিয়াতেই হুহু করে কমবে ওজন! কোষ্ঠকাঠিন্যও হবে দূর পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়ার বাঁশির সুরে মাতবে মঞ্চ,প্রকাশ্যে সারেগামাপার দিনক্ষণ ‘‌বহু রাষ্ট্রনেতা প্রধানমন্ত্রীকে বস বলে সম্বোধন করেন’‌, হরিয়ানায় দাবি রাজনাথের কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে খোলা হল ব্যানার, দ্বিচারিতার অভিযোগ টিএমসিপি’‌র ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল শুভেন্দুর গড়ে ভোটের দিন রাজ্য পুলিশ থাকছে নগণ্য, নির্বাচন কমিশনের তথ্যে গুঞ্জন 'রাস্তায় বেরোলে চামড়া তুলে নেওয়া হবে, ভোট দিলেই…..', নন্দীগ্রামে 'হুমকি' BJP-র 'ঢপের ডক্টর', নির্বাচনের ঠিক আগেই হিরণের পিএইচডি নিয়ে খোঁচা দেব-রাহুলের! সময়ের অভাব, বিগ বস OTT থেকে সরলেন সলমন, সঞ্চালনার দায়িত্ব এবার সামলাবেন কে? সাদা-কালোয় নজরকাড়া 'বিব্বোজান'! Cannes-এর মঞ্চে চমক দিলেন অদিতি

Latest IPL News

ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ