বাংলা নিউজ > ছবিঘর > রজনীকান্তের 'মা' হওয়া থেকে 'জুরাসিক পার্ক'-এর প্রস্তাব নাকচ! রইল শ্রীদেবী কিসসা

রজনীকান্তের 'মা' হওয়া থেকে 'জুরাসিক পার্ক'-এর প্রস্তাব নাকচ! রইল শ্রীদেবী কিসসা

  • বেঁচে থাকলে তাঁর বয়স হতো ৫৮। ১৩ অগস্ট বলিউডের প্রথম 'মহিলা সুপারস্টার' শ্রীদেবীর জন্মবার্ষিকী। স্পিলবার্গের ছবির প্রস্তাব ফেরানো থেকে রজনীকান্তের অন-স্ক্রিন মা সেজে ওঠা, এরকম বহু চোখ কপালে তোলার মতো কান্ড করেছিলেন 'শ্রী'।
৩০০-র বেশি ছবিতে অভিনয় করেছিলেন শ্রীদেবী! শাহরুখ-সলমন-আমির এই তিন খানের কেরিয়ারের মিলিত ছবির সংখ্যাও এত নয়।
1/8৩০০-র বেশি ছবিতে অভিনয় করেছিলেন শ্রীদেবী! শাহরুখ-সলমন-আমির এই তিন খানের কেরিয়ারের মিলিত ছবির সংখ্যাও এত নয়।
'জুরাসিক পার্ক' ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন শ্রীদেবী। পরিচালক স্পিলবার্গ এই ছবির জন্য একটি ছোট্ট চরিত্রের অফার দিয়েছিলেন 'শ্রী'-কে। বলি-নায়িকার মনে হয়েছিল তৎকালীন সময়ে তাঁর যেরকম খ্যাতি, সেখানে দাঁড়িয়ে এত ছোট্ট ভূমিকায় অভিনয় করাটা মোটেই ঠিক না।
2/8'জুরাসিক পার্ক' ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন শ্রীদেবী। পরিচালক স্পিলবার্গ এই ছবির জন্য একটি ছোট্ট চরিত্রের অফার দিয়েছিলেন 'শ্রী'-কে। বলি-নায়িকার মনে হয়েছিল তৎকালীন সময়ে তাঁর যেরকম খ্যাতি, সেখানে দাঁড়িয়ে এত ছোট্ট ভূমিকায় অভিনয় করাটা মোটেই ঠিক না।
'বেটা' ছবিতে অনিল কাপুরের বিপরীতে নায়িকার ভূমিকায় অভিনয়ের প্রস্তাব মাধুরীর আগে পেয়েছিলেন শ্রীদেবী।
3/8'বেটা' ছবিতে অনিল কাপুরের বিপরীতে নায়িকার ভূমিকায় অভিনয়ের প্রস্তাব মাধুরীর আগে পেয়েছিলেন শ্রীদেবী।
স্বামী বনি কাপুরের প্রযোজিত ছবি 'জুদাই', 'হামারে দিল আপকে পাস হ্যায়' ছবির নায়িকাদের অন স্ক্রিন নাম থেকে নিজের দুই মেয়ে জাহ্নবী এবং খুশি-র নাম রেখেছিলেন 'শ্রী'।
4/8স্বামী বনি কাপুরের প্রযোজিত ছবি 'জুদাই', 'হামারে দিল আপকে পাস হ্যায়' ছবির নায়িকাদের অন স্ক্রিন নাম থেকে নিজের দুই মেয়ে জাহ্নবী এবং খুশি-র নাম রেখেছিলেন 'শ্রী'।
'সদমা', ' চাঁদনি' ছবিতে নিজের গলায় গানও গেয়েছিলেন এই বলি-তারকা।
5/8'সদমা', ' চাঁদনি' ছবিতে নিজের গলায় গানও গেয়েছিলেন এই বলি-তারকা।
মাত্র ১৩ বছর বয়সে দক্ষিণী ছবি 'মুন্দ্রু মোদিচু'-তে রজনীকান্ত-এর সৎ মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন শ্রীদেবী!
6/8মাত্র ১৩ বছর বয়সে দক্ষিণী ছবি 'মুন্দ্রু মোদিচু'-তে রজনীকান্ত-এর সৎ মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন শ্রীদেবী!
'আখরি রাস্তা' ছবিতে রেখা ডাবিং করেছিলেন শ্রীদেবীর হয়ে। আসলে, হিন্দি বলতে পারলেও ওই ছবির জন্য দক্ষিণী টান ছাড়া স্পষ্ট হিন্দি বলাটা প্রায় অসম্ভব হয়ে পড়েছিল তাঁর জন্য। শেষপর্যন্ত রেখা আসাতে হাঁফ ছেড়ে বেঁচেছিলেন 'শ্রী'।
7/8'আখরি রাস্তা' ছবিতে রেখা ডাবিং করেছিলেন শ্রীদেবীর হয়ে। আসলে, হিন্দি বলতে পারলেও ওই ছবির জন্য দক্ষিণী টান ছাড়া স্পষ্ট হিন্দি বলাটা প্রায় অসম্ভব হয়ে পড়েছিল তাঁর জন্য। শেষপর্যন্ত রেখা আসাতে হাঁফ ছেড়ে বেঁচেছিলেন 'শ্রী'।
শাহরুখ, করিশ্মা, নানা পাটেকর অভিনীত ছবি 'শক্তি: দ্য পাওয়ার' -এর অন্যতম প্রযোজক ছিলেন শ্রীদেবী। সেই ছবিতে তাঁর অভিনয় করার কথাও ছিল। কিন্তু গর্ভাবস্থায় সেই ঝুঁকি নিতে চাননি তিনি।
8/8শাহরুখ, করিশ্মা, নানা পাটেকর অভিনীত ছবি 'শক্তি: দ্য পাওয়ার' -এর অন্যতম প্রযোজক ছিলেন শ্রীদেবী। সেই ছবিতে তাঁর অভিনয় করার কথাও ছিল। কিন্তু গর্ভাবস্থায় সেই ঝুঁকি নিতে চাননি তিনি।
অন্য গ্যালারিগুলি