বাড়ি > ছবিঘর > ফের রাফালে দুর্নীতির অভিযোগ কংগ্রেসের, অপপ্রচারের উত্তর দিয়েছি, বললেন রাজনাথ

ফের রাফালে দুর্নীতির অভিযোগ কংগ্রেসের, অপপ্রচারের উত্তর দিয়েছি, বললেন রাজনাথ

  • বহু প্রতীক্ষিত রাফাল অবশেষে এল আম্বানা বায়ুঘাঁটিতে। ফরাসি যুদ্ধবিমান ভারত ভূমে আসার পরেই টুইটারে খুশি ব্যক্ত করেন  প্রধানমন্ত্রী  মোদী ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। কিন্তু এদিনও রাফাল নিয়ে নিজেদের পুরনো অভিযোগের পুনরাবৃত্তি করেছে কংগ্রেস। যদিও বিশেষ আমল দেয়নি তাতে শাসক দল। 
এদিন রাজনাথ সিং বলেন যে প্রধানমন্ত্রী মোদীর উদ্যোগেই ২০১৬ সালে ভারত-ফ্রান্স চুক্তি হয় রাফালের জন্য। দীর্ঘ টালবাহানার পর এই চুক্তি সাক্ষর হয়ে বলে তিনি জানান। 
1/5এদিন রাজনাথ সিং বলেন যে প্রধানমন্ত্রী মোদীর উদ্যোগেই ২০১৬ সালে ভারত-ফ্রান্স চুক্তি হয় রাফালের জন্য। দীর্ঘ টালবাহানার পর এই চুক্তি সাক্ষর হয়ে বলে তিনি জানান। 
রাজনাথ বলেন যে বিশ্বের অন্যতম সেরা ফাইটার প্লেন হল রাফাল ও এতে বিমানবাহিনীর খুব সুবিধা হবে। তিনি বলেন যে রাফাল সম্পর্কিত যাবতীয় অপপ্রচারের আগেই জবাব দেওয়া হয়ে গেছে। যারা ভারতের অখণ্ডতার বিরোধী তাদেরই শুধু এখন রাফাল নিয়ে উদ্বেগ ও প্রশ্ন করার কথা বলে জানান প্রতিরক্ষামন্ত্রী।  (PTI)
2/5রাজনাথ বলেন যে বিশ্বের অন্যতম সেরা ফাইটার প্লেন হল রাফাল ও এতে বিমানবাহিনীর খুব সুবিধা হবে। তিনি বলেন যে রাফাল সম্পর্কিত যাবতীয় অপপ্রচারের আগেই জবাব দেওয়া হয়ে গেছে। যারা ভারতের অখণ্ডতার বিরোধী তাদেরই শুধু এখন রাফাল নিয়ে উদ্বেগ ও প্রশ্ন করার কথা বলে জানান প্রতিরক্ষামন্ত্রী।  (PTI)
তবে এই সব কথা মানতে রাজি নয় কংগ্রেস। তাদের টুইটার হ্যান্ডেল তো রাফালের দাম বৃদ্ধিকে বিজেপির স্ক্যাম বলেই দাবি করে দিল। অন্যদিকে রাফালের জন্য বিমান বাহিনীকে অভিনন্দন জানিয়ে তিনটি প্রশ্ন ছুঁড়ে দেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। প্রসঙ্গত ২০১৯ ভোটে রাফালকে খুব বড় ইস্যু করেছিল কংগ্রেস। কিন্তু কোনও লাভ হয়নি। সুপ্রিম কোর্টে গিয়েও কল্কে পায়নি কংগ্রেস।  (PTI)
3/5তবে এই সব কথা মানতে রাজি নয় কংগ্রেস। তাদের টুইটার হ্যান্ডেল তো রাফালের দাম বৃদ্ধিকে বিজেপির স্ক্যাম বলেই দাবি করে দিল। অন্যদিকে রাফালের জন্য বিমান বাহিনীকে অভিনন্দন জানিয়ে তিনটি প্রশ্ন ছুঁড়ে দেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। প্রসঙ্গত ২০১৯ ভোটে রাফালকে খুব বড় ইস্যু করেছিল কংগ্রেস। কিন্তু কোনও লাভ হয়নি। সুপ্রিম কোর্টে গিয়েও কল্কে পায়নি কংগ্রেস।  (PTI)
সরকারের উদ্দেশে তিনটি প্রশ্ন রেখেছেন রাহুল গান্ধী- সেগুলি হল, কেন অনিল আম্বানিকে বরাত দেওয়া হল হ্যালকে না দিয়ে, কেন ১২৬-এর জায়গায় ৩৬টি রাফাল নেওয়া হল ও কেন প্রতিটি প্লেনের দাম ৫২৬ কোটি টাকা থেকে বেড়ে ১৬৭০ কোটি টাকা হয়ে গেল। এদিন কংগ্রেস এটাও দাবি করে যে ২০১২ সালেই চুক্তি চূড়ান্ত হয়ে গিয়েছিল। বাস্তব যদিও কিছুটা ভিন্ন (PTI)
4/5সরকারের উদ্দেশে তিনটি প্রশ্ন রেখেছেন রাহুল গান্ধী- সেগুলি হল, কেন অনিল আম্বানিকে বরাত দেওয়া হল হ্যালকে না দিয়ে, কেন ১২৬-এর জায়গায় ৩৬টি রাফাল নেওয়া হল ও কেন প্রতিটি প্লেনের দাম ৫২৬ কোটি টাকা থেকে বেড়ে ১৬৭০ কোটি টাকা হয়ে গেল। এদিন কংগ্রেস এটাও দাবি করে যে ২০১২ সালেই চুক্তি চূড়ান্ত হয়ে গিয়েছিল। বাস্তব যদিও কিছুটা ভিন্ন (PTI)
রাফালের আগমনে খুশি ভারতবাসী। বিভিন্ন জায়গায় ছিল রীতিমত উৎসবের মহল, বিশেষত আম্বালায় যেখানে আপাতত থাকবে গোল্ডেন স্কোয়াড্রানের অংশ এই পাঁচ যুদ্ধবিমান।  (PTI)
5/5রাফালের আগমনে খুশি ভারতবাসী। বিভিন্ন জায়গায় ছিল রীতিমত উৎসবের মহল, বিশেষত আম্বালায় যেখানে আপাতত থাকবে গোল্ডেন স্কোয়াড্রানের অংশ এই পাঁচ যুদ্ধবিমান।  (PTI)
অন্য গ্যালারিগুলি