HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > Rashid's 1st T20I Wicket Against India: T20I-তে অবশেষে ভারতের বিরুদ্ধে উইকেট পেলেন রশিদ! কাটল খরা, ‘পছন্দের শিকার’ পাক

Rashid's 1st T20I Wicket Against India: T20I-তে অবশেষে ভারতের বিরুদ্ধে উইকেট পেলেন রশিদ! কাটল খরা, ‘পছন্দের শিকার’ পাক

অবশেষে ভারতের বিরুদ্ধে কোনও টি-টোয়েন্টি ম্যাচে উইকেট নিলেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান। সেটার জন্য ২০২৪ সালের ২০ জুন পর্যন্ত অপেক্ষা করতে হল। তবে পাকিস্তানের বিরুদ্ধে তাঁর রেকর্ড ভালো। ভারত এবং পাকিস্তানের বিরুদ্ধে তাঁর রেকর্ড কী? রইল পরিসংখ্যান।

1/6 টি-টোয়েন্টি ক্রিকেটের বাদশা তিনি। সেই রশিদ খান অবশেষে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের বিরুদ্ধে উইকেট নিলেন। আর বৃহস্পতিবারের থেকে সেটার আর ভালো মঞ্চ কিছু হতে পারত না। কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের মঞ্চে ভারতের বিরুদ্ধে ‘উইকেটের খাতা’ খুলেছেন তিনি। আর ‘খাতা’ খুলেই তিনটি উইকেট নিয়েছেন। (ছবি সৌজন্যে পিটিআই)
2/6 বৃহস্পতিবার ভারতের বিরুদ্ধে চার ওভার বল করে মাত্র ২৬ রান খরচ করেন আফগানিস্তানের অধিনায়ক রশিদ। নেন তিনটি উইকেট। প্রথমে আউট করেন ঋষভ পন্তকে। তারপর বিরাট কোহলিকে ড্রেসিংরুমে ফেরত পাঠিয়ে দেন। তারপর শিবম দুবেকে আউট করেন আফগানিস্তানের তারকা। সেইসঙ্গে ১৩টি ডট বল করেন। (ছবি সৌজন্যে পিটিআই)
3/6 রশিদ যে বার্বাডোজে চারটি বাউন্ডারি হজম করেছেন, তার মধ্যে তিনটিই এসেছে সূর্যকুমার যাদবের ব্যাট থেকে। একটি চার মারেন হার্দিক পান্ডিয়া। রশিদের বলে দুটি চার মারেন সূর্যকুমার। আর সুইপ করে লেগসাইডের উপর দিয়ে ছক্কা হাঁকান ভারতের তারকা ব্যাটার। অন্যদিকে, পন্ত এবং বিরাটরা তো রশিদের বিরুদ্ধে হাত খোলার সুযোগই পাচ্ছিলেন না। (ছবি সৌজন্যে পিটিআই)
4/6 তবে ভারতের বিরুদ্ধে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি রশিদ। বৃহস্পতিবারের ম্যাচটা ধরলে ভারতের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। প্রথম ম্যাচ খেলেছিলেন ২০২১ সালের ৩ নভেম্বর। চার ওভারে ৩৬ রান দিয়েছিলেন। আর দ্বিতীয় ম্যাচটা ২০২২ সালের সেপ্টেম্বরে কলম্বোয় দ্বিতীয় ম্যাচ খেলেছিলেন। চার ওভারে ৩৩ রান দিয়েছিলেন রশিদ। (ছবি সৌজন্যে এপি)
5/6 ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ বল হাতে রশিদের পারফরম্যান্স: এখনও পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলেছেন। নিয়েছেন ন'টি উইকেট। সবথেকে উইকেট পান নিউজিল্যান্ডের বিরুদ্ধে। ১৭ রান দিয়ে চারটি উইকেট নেন। পাপুয়া নিউগিনি এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কোনও উইকেট পাননি। দুটি উইকেট পান উগান্ডার বিরুদ্ধে। (ছবি সৌজন্যে এপি)
6/6 সার্বিকভাবে টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিরুদ্ধে অবশ্য রশিদের বোলিং রেকর্ড বেশ ভালো। মোট পাঁচটি ম্যাচ খেলেছেন। প্রতিটিতেই উইকেট নিয়েছেন। প্রথম এবং দ্বিতীয় ম্যাচে দুটি উইকেট নিয়েছিলেন। পরের তিনটি ম্যাচে একটি করে উইকেট নেন। পাকিস্তানের বিরুদ্ধে চার ওভারের স্পেলে সর্বাধিক ৩১ রান খরচ করেছেন। (ছবি সৌজন্যে এপি)

Latest News

খুদে টিফিনে ভাত নিতে চায় না? এই ৩ মুখরোচক ভাতের রেসিপি ট্রাই করে দেখুন শিক্ষকদের ডিজিটাল হাজিরার নির্দেশ দিয়েও পিছিয়ে এল ওই রাজ্যের সরকার আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল হার্দিক নাকি সূর্য, রোহিত নাকি লোকেশ, গম্ভীরের সঙ্গে আগরকরদের বৈঠকে মিলেছে জবাব! অন্য নারীতে মগ্ন স্বামী! দু-মাসের শিশু কোলে 'তিন তালাক' দুবাইয়ের রাজকুমারীর মোদীর স্লোগান ‘বদলে’ মালব্যকে পাশে পেলেন শুভেন্দু! খাদের দিকে ঠেললেন সুকান্ত? সারা দিনের কোন সময়ে সহবাসের জন্য সবেচেয়ে ভালো? কী বলছে বিজ্ঞান থানার ভেতরই মার শরীরে আগুন ধরালেন যুবক, কারণ জানলে চমকে যাবেন Video: জমি কেড়েছে মাফিয়া! অভিযোগে কালেক্টরের দফতরে হতাশ কৃষক যা করলেন 'আম্বানিদের বিয়েতে বোমা পড়বে',আতঙ্ক ছড়িয়ে গ্রেফতার ইঞ্জিনিয়র, কে তিনি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ