বাংলা নিউজ > ছবিঘর > ক্রিপ্টোকারেন্সি নিয়ে শঙ্কা প্রকাশ আরবিআই গভর্নর শক্তিকান্ত দাসের

ক্রিপ্টোকারেন্সি নিয়ে শঙ্কা প্রকাশ আরবিআই গভর্নর শক্তিকান্ত দাসের

  • ডিজিটাল মুদ্রায় সম্ভাব্য ক্ষতির বিষয়ে বিনিয়োগকারীদের সতর্ক করেছেন তিনি৷ এর আগেও একই সুর শোনা গিয়েছিল তাঁর কথায়।
ক্রিপ্টোকারেন্সি নিয়ে শঙ্কা প্রকাশ করলেন আরবিআই গভর্নর শক্তিকান্ত দাস। ডিজিটাল মুদ্রায় সম্ভাব্য ক্ষতির বিষয়ে বিনিয়োগকারীদের সতর্ক করেছেন তিনি৷ এর আগেও একই সুর শোনা গিয়েছিল তাঁর কথায়। (ফাইল ছবি মিন্ট) (MINT_PRINT)
1/5ক্রিপ্টোকারেন্সি নিয়ে শঙ্কা প্রকাশ করলেন আরবিআই গভর্নর শক্তিকান্ত দাস। ডিজিটাল মুদ্রায় সম্ভাব্য ক্ষতির বিষয়ে বিনিয়োগকারীদের সতর্ক করেছেন তিনি৷ এর আগেও একই সুর শোনা গিয়েছিল তাঁর কথায়। (ফাইল ছবি মিন্ট) (MINT_PRINT)
বুধবার আরবিআই গভর্নর বলেন, 'ক্রিপ্টোকারেন্সি ম্যাক্রো অর্থনৈতিক এবং আর্থিক স্থিতিশীলতার দিক থেকে একটি অত্যন্ত গুরুতর উদ্বেগের কারণ।' ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
2/5বুধবার আরবিআই গভর্নর বলেন, 'ক্রিপ্টোকারেন্সি ম্যাক্রো অর্থনৈতিক এবং আর্থিক স্থিতিশীলতার দিক থেকে একটি অত্যন্ত গুরুতর উদ্বেগের কারণ।' ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
এর আগে সুপ্রিম কোর্টের সর্বশেষ নিদানে RBI-এর নির্দেশ বাতিল করা হয়। এর ফলে প্রকৃতপক্ষে ভারতে ক্রিপ্টোকারেন্সি ট্রেডিংয়ের উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। তার পর থেকেই ভারতে ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগের ক্রেজ বেড়েছে। (ছবি: রয়টার্স) (REUTERS)
3/5এর আগে সুপ্রিম কোর্টের সর্বশেষ নিদানে RBI-এর নির্দেশ বাতিল করা হয়। এর ফলে প্রকৃতপক্ষে ভারতে ক্রিপ্টোকারেন্সি ট্রেডিংয়ের উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। তার পর থেকেই ভারতে ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগের ক্রেজ বেড়েছে। (ছবি: রয়টার্স) (REUTERS)
সোশ্যাল মিডিয়া থেকে পাড়ার চায়ের দোকানের আড্ডায়- অনেককেই ভারতে ক্রিপ্টোকারেন্সির জনপ্রিয়তার অভাব নিয়ে অভিযোগ করতে দেখা যায়। কিন্তু ক্রিপ্টোকারেন্সি যে বেশ ঘোলা জলের মাছ, তা আরও একবার যেন দেখিয়ে দিলেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
4/5সোশ্যাল মিডিয়া থেকে পাড়ার চায়ের দোকানের আড্ডায়- অনেককেই ভারতে ক্রিপ্টোকারেন্সির জনপ্রিয়তার অভাব নিয়ে অভিযোগ করতে দেখা যায়। কিন্তু ক্রিপ্টোকারেন্সি যে বেশ ঘোলা জলের মাছ, তা আরও একবার যেন দেখিয়ে দিলেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
তবে শোনা যাচ্ছে, সরকার বৃহত্তর জনস্বার্থে ভারতে ক্রিপ্টোকারেন্সির ব্যবসার উপর সীমা নির্ধারণ করতে পারে। (ফাইল ছবি: মিন্ট) (MINT_PRINT)
5/5তবে শোনা যাচ্ছে, সরকার বৃহত্তর জনস্বার্থে ভারতে ক্রিপ্টোকারেন্সির ব্যবসার উপর সীমা নির্ধারণ করতে পারে। (ফাইল ছবি: মিন্ট) (MINT_PRINT)
অন্য গ্যালারিগুলি