বাড়ি > ছবিঘর > Yes Bank-এর হাল ফেরাতে সক্রিয় RBI- গ্রাহক ও কর্মীদের জন্য বিশেষ খসড়া প্রস্তাব

Yes Bank-এর হাল ফেরাতে সক্রিয় RBI- গ্রাহক ও কর্মীদের জন্য বিশেষ খসড়া প্রস্তাব

বৃহস্পতিবার এক ঝটকায় গ্রাহকস্বার্থ সুরক্ষা করতে ই... more

যাদের টাকা আছে ইয়েস ব্যাঙ্কে, তাদের আস্বস্ত করে আরবিআই জানিয়েছে যে কোনও শর্তাবলী বদলাচ্ছে না এবং সকলের টাকা নিরাপদ। মোট ক্যাপিটাল হবে ৫ হাজার কোটির ও ইক্যুইটি শেয়ার থাকবে ২৪০০ কোটির, দু টাকা দরে। (REUTERS)
1/5যাদের টাকা আছে ইয়েস ব্যাঙ্কে, তাদের আস্বস্ত করে আরবিআই জানিয়েছে যে কোনও শর্তাবলী বদলাচ্ছে না এবং সকলের টাকা নিরাপদ। মোট ক্যাপিটাল হবে ৫ হাজার কোটির ও ইক্যুইটি শেয়ার থাকবে ২৪০০ কোটির, দু টাকা দরে। (REUTERS)
এসবিআইয়ের ইয়েস ব্যাঙ্কে ৪৯ শতাংশ শেয়ার থাকবে কম করে দশ টাকা শেয়ার দরে। তিন বছর অবধি নিজেদের শেয়ারের শতাংশ ২৬ এর নিচে নিয়ে যেতে পারবে না এসবিআই। (PTI)
2/5এসবিআইয়ের ইয়েস ব্যাঙ্কে ৪৯ শতাংশ শেয়ার থাকবে কম করে দশ টাকা শেয়ার দরে। তিন বছর অবধি নিজেদের শেয়ারের শতাংশ ২৬ এর নিচে নিয়ে যেতে পারবে না এসবিআই। (PTI)
ইয়েস ব্যাঙ্কের অফিস ও ব্রাঞ্চ পুনর্গঠনের পর একই ভাবে কাজ করে যাবে। ব্যাঙ্কিং নীতি অনুযায়ী পুরনো ব্রাঞ্চ বন্ধ বা নতুন শুরু করা যেতে পারে, সেগুলি এই প্রকল্পের দ্বারা প্রভাবিত হবে না।
3/5ইয়েস ব্যাঙ্কের অফিস ও ব্রাঞ্চ পুনর্গঠনের পর একই ভাবে কাজ করে যাবে। ব্যাঙ্কিং নীতি অনুযায়ী পুরনো ব্রাঞ্চ বন্ধ বা নতুন শুরু করা যেতে পারে, সেগুলি এই প্রকল্পের দ্বারা প্রভাবিত হবে না।
আগামী একবছরের জন্য ইয়েস ব্যাঙ্কের সব কর্মীর চাকরির কোনও ভয় নেই বলেও আশ্বস্ত করেছে আরবিআই। তবে তাদের মাইনে বাড়বে না। চাকরিতে যোগ দেওয়ার সময় যেই সব শর্তাবলী ছিল, সেগুলিই বলবত্ থাকবে, বলে আরবিআই জানিয়েছে। তবে শীর্ষ ম্যানেজমেন্ট লেভেলে যারা, তাদের চাকরির কোনও নিশ্চয়তা নেই বলেও আরবিআই জানিয়েছে খসড়া প্রস্তাবে।
4/5আগামী একবছরের জন্য ইয়েস ব্যাঙ্কের সব কর্মীর চাকরির কোনও ভয় নেই বলেও আশ্বস্ত করেছে আরবিআই। তবে তাদের মাইনে বাড়বে না। চাকরিতে যোগ দেওয়ার সময় যেই সব শর্তাবলী ছিল, সেগুলিই বলবত্ থাকবে, বলে আরবিআই জানিয়েছে। তবে শীর্ষ ম্যানেজমেন্ট লেভেলে যারা, তাদের চাকরির কোনও নিশ্চয়তা নেই বলেও আরবিআই জানিয়েছে খসড়া প্রস্তাবে।
ইয়েস ব্যাঙ্ক পুনর্গঠন হয়ে গেলে যে নতুন বোর্ড থাকবে তাতে এসবিআইয়ের দুইজন ডিরেক্টর থাকবে। আরবিআই চাইলে অতিরিক্তি ডিরেক্টর নিয়োগ করবে। (PTI)
5/5ইয়েস ব্যাঙ্ক পুনর্গঠন হয়ে গেলে যে নতুন বোর্ড থাকবে তাতে এসবিআইয়ের দুইজন ডিরেক্টর থাকবে। আরবিআই চাইলে অতিরিক্তি ডিরেক্টর নিয়োগ করবে। (PTI)
অন্য গ্যালারিগুলি