বাংলা নিউজ > ছবিঘর > IPL 2021: পঞ্চম ক্রিকেটার হিসেবে আইপিএলে ২০০ ম্যাচের মাইলস্টোন ছুঁলেন কোহলি, বাকি চারজন কারা?

IPL 2021: পঞ্চম ক্রিকেটার হিসেবে আইপিএলে ২০০ ম্যাচের মাইলস্টোন ছুঁলেন কোহলি, বাকি চারজন কারা?

  • পঞ্চম ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ২০০টি ম্যাচ খেলার নজির গড়লেন বিরাট কোহলি। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আবু ধাবির ম্যাচটি আরসিবির জার্সিতে তাঁর মাইলস্টোন ম্যাচ। দেখে নেওয়া যাক কোহলির আগে আর কারা এই মাইলস্টোন টপকেছেন। 
1/5 পঞ্চম ক্রিকেটার হিসেবে আইপিএলে ২০০ ম্যাচ খেলার নজির গড়েন বিরাট কোহলি। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মাঠে নামা মাত্রই কোহলি এমন এক নজির গড়েন, যা আর কোনও ক্রিকেটারের নেই। কোহলিই একমাত্র ক্রিকেটার, যিনি কোনও একটি ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলে ২০০ ম্যাচ খেলেন। কোহলি ২০০টি ম্যাচ খেলেছেন আরসিবির জার্সিতে।
<
2/5 আইপিএলের ইতিহাসে সবথেকে বেশি ম্যাচ খেলেছেন মহেন্দ্র সিং ধোনি। মু্ম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচটি ছিল তাঁর কেরিয়ারের ২১২ নম্বর আইপিএল ম্যাচ। ধোনি সিএসকে ছাড়া রাইজিং পুণে সুপারজায়ান্টসের হয়ে মাঠে নেমেছেন।
<
3/5 রোহিত শর্মা খেলেছেন ২০৭টি আইপিএল ম্যাচ। তবে শুধু মুম্বইয়ের হয়ে নয়। মুম্বই ইন্ডিয়ান্স ছাড়াও তিনি ডেকান চার্জার্সের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে মাঠে নামেন।
<
4/5 দীনেশ কার্তিক কলকতা, মুম্বই, দিল্লি, গুজরাত, ব্যাঙ্গালোর ও পঞ্জাবের হয়ে সার্বিকভাবে আইপিএলে ২০৪টি ম্যাচ খেলেছেন। 
<
5/5 সুরেশ রায়না চলতি আইপিএলেই ২০০টি ম্যাচের মাইলস্টোন ছুঁয়েছেন। তিনি মোট ২০১টি আইপিএল ম্যাচে মাঠে নেমেছেন। চেন্নাই ছাড়া গুজরাত লায়ন্সের হয়ে প্রতিনিধিত্ব করেছেন রায়না।
<

আরও ছবি