বাংলা নিউজ > ছবিঘর > ধর্ষকদের ঘৃণা করা থেকে ওবামার 'মুন্নাভাই', জন্মদিনে রইল সঞ্জয় দত্তের নানান কিসসা

ধর্ষকদের ঘৃণা করা থেকে ওবামার 'মুন্নাভাই', জন্মদিনে রইল সঞ্জয় দত্তের নানান কিসসা

  • বৃহস্পতিবার ২৯ জুলাই ৬২তম জন্মদিনের কেক কাটবেন সঞ্জয় দত্ত। ষাট পেরিয়েও এই 'বার্থডে বয়' এর জনপ্রিতা অনায়াসে চ্যালেঞ্জ জানাতে পারে নয়া প্রজন্মের তারকাদের। জন্মদিনে জানা যাক তাঁর বিষয়ের নানান অজানা তথ্য।
সঞ্জয়ের দত্তের পুরো নাম সঞ্জয় বলরাজ দত্ত। তারকার এই নাম তাঁর মা নার্গিস ও বাবা সুনীল দত্ত পেয়েছিলেন একটি সংবাদপত্রের খবরে চোখ বুলোতে গিয়ে! নামটি পছন্দ হওয়ায় নিজেদের নবজাতকের নামের জায়গায় তাঁরা এই নামটি বসিয়ে দেন। ( ছবি সৌজন্যে - ফেসবুক)
1/6সঞ্জয়ের দত্তের পুরো নাম সঞ্জয় বলরাজ দত্ত। তারকার এই নাম তাঁর মা নার্গিস ও বাবা সুনীল দত্ত পেয়েছিলেন একটি সংবাদপত্রের খবরে চোখ বুলোতে গিয়ে! নামটি পছন্দ হওয়ায় নিজেদের নবজাতকের নামের জায়গায় তাঁরা এই নামটি বসিয়ে দেন। ( ছবি সৌজন্যে - ফেসবুক)
পড়াশোনাতে বিন্দুমাত্র মন ছিল না সঞ্জয়ের। তাই ভেবেছিলেন অভিনয় পড়াশোনার তুলনায় খুবই সহজ। মোদ্দা কথা, অভিনয়ে এলে পড়াশোনার হাত থেকে রেহাই পাওয়া যাবে বলেই বলিপাড়ায় পা রেখেছিলেন 'বাবা'।
2/6পড়াশোনাতে বিন্দুমাত্র মন ছিল না সঞ্জয়ের। তাই ভেবেছিলেন অভিনয় পড়াশোনার তুলনায় খুবই সহজ। মোদ্দা কথা, অভিনয়ে এলে পড়াশোনার হাত থেকে রেহাই পাওয়া যাবে বলেই বলিপাড়ায় পা রেখেছিলেন 'বাবা'।
আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা সঞ্জয়কে চেনেন 'মুন্নাভাই' নামেই। 'মুন্নাভাই' ছবির অন্যতম গল্পকার অভিজাত যোশী জানিয়েছিলেন ২০০৪ সালে আমেরিকার শিকাগো শহরে একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন সঞ্জয় এবং ওবামা। বলি-তারকাকে দেখামাত্রই প্রবাসী ভারতীয়র দল 'মুন্নাভাই' ডাক দেওয়া শুরু করেন তারস্বরে, যা পৌঁছেছিল ওবামার কানেও।
3/6আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা সঞ্জয়কে চেনেন 'মুন্নাভাই' নামেই। 'মুন্নাভাই' ছবির অন্যতম গল্পকার অভিজাত যোশী জানিয়েছিলেন ২০০৪ সালে আমেরিকার শিকাগো শহরে একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন সঞ্জয় এবং ওবামা। বলি-তারকাকে দেখামাত্রই প্রবাসী ভারতীয়র দল 'মুন্নাভাই' ডাক দেওয়া শুরু করেন তারস্বরে, যা পৌঁছেছিল ওবামার কানেও।
২০১৪ থেকে ২০১৬ প্রায় দু' বছর জেলে কাটিয়েছিলেন সঞ্জয় দত্ত। এই দীর্ঘ সময়ে জেলে অনেকের সঙ্গে বন্ধুত্ব হয়েছে তারকার। কিন্তু একমাত্র ধর্ষণ কাণ্ডে অপরাধীদের সঙ্গে একটি বাকিও বিনিময় করতেন না তিনি। এতটাই ঘৃণা করেন তিনি ধর্ষণকারীদের।
4/6২০১৪ থেকে ২০১৬ প্রায় দু' বছর জেলে কাটিয়েছিলেন সঞ্জয় দত্ত। এই দীর্ঘ সময়ে জেলে অনেকের সঙ্গে বন্ধুত্ব হয়েছে তারকার। কিন্তু একমাত্র ধর্ষণ কাণ্ডে অপরাধীদের সঙ্গে একটি বাকিও বিনিময় করতেন না তিনি। এতটাই ঘৃণা করেন তিনি ধর্ষণকারীদের।
দক্ষ অভিনেতা হওয়ার পাশাপাশি নাকি তবলা বাজাতেও ওস্তাদ সঞ্জয়। এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছিলেন সলমন খান।
5/6দক্ষ অভিনেতা হওয়ার পাশাপাশি নাকি তবলা বাজাতেও ওস্তাদ সঞ্জয়। এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছিলেন সলমন খান।
শরীরভর্তি নানারকমের ট্যাটু রয়েছে সঞ্জয়ের। জাপানি, তিব্বতী ট্যাটুর পাশাপাশি নিজের মায়ের নাম উর্দুতে এবং বাবার নাম দেবনাগরী অক্ষরে বুকে আঁকিয়েছেন 'সঞ্জু'. এছাড়াও নিজের জন্মরাশি সিংহের ছবিটর ট্যাটু রয়েছে তাঁর শরীরে। শুধু তাই নয়, তারকার বাঁ দিকের কাঁধে শোভা বাড়িয়েছে শিবের আবক্ষ একটি ট্যাটু।
6/6শরীরভর্তি নানারকমের ট্যাটু রয়েছে সঞ্জয়ের। জাপানি, তিব্বতী ট্যাটুর পাশাপাশি নিজের মায়ের নাম উর্দুতে এবং বাবার নাম দেবনাগরী অক্ষরে বুকে আঁকিয়েছেন 'সঞ্জু'. এছাড়াও নিজের জন্মরাশি সিংহের ছবিটর ট্যাটু রয়েছে তাঁর শরীরে। শুধু তাই নয়, তারকার বাঁ দিকের কাঁধে শোভা বাড়িয়েছে শিবের আবক্ষ একটি ট্যাটু।
অন্য গ্যালারিগুলি