বাড়ি > ছবিঘর > বাইকুল্লা জেলে কাটল রিয়া চক্রবর্তীর প্রথম রাত, আজ কি জামিন মিলবে ?

বাইকুল্লা জেলে কাটল রিয়া চক্রবর্তীর প্রথম রাত, আজ কি জামিন মিলবে ?

  • আজ রিয়া চক্রবর্তীর জামিনের শুনানি চলছে সেশন কোর্টে। 
সুশান্ত সিং রাজপুতের মামলার সঙ্গে জড়িত মাদককাণ্ডে গত মঙ্গলবার এনসিবির হাতে গ্রেফতার হন রিয়া চক্রবর্তী। সেইদিন তাঁকে ম্যাজিস্ট্রেট আদালতে পেশ করা হলে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজত মঞ্জুর হয় নায়িকার। (ছবি-ANI)
1/8সুশান্ত সিং রাজপুতের মামলার সঙ্গে জড়িত মাদককাণ্ডে গত মঙ্গলবার এনসিবির হাতে গ্রেফতার হন রিয়া চক্রবর্তী। সেইদিন তাঁকে ম্যাজিস্ট্রেট আদালতে পেশ করা হলে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজত মঞ্জুর হয় নায়িকার। (ছবি-ANI)
মঙ্গলবার শুনানিতে অনেক রাত হওয়ায় সেইদিন এনসিবির ব্যালাড এস্টেটের কার্যালয়ের কাস্টডিতেই রাখা হয়েছিল রিয়াকে। বুধবার সকালে মুম্বইয়ের বাইকুল্লা জেলে স্থানান্তরিত করা হয় রিয়া চক্রবর্তীকে।  (REUTERS)
2/8মঙ্গলবার শুনানিতে অনেক রাত হওয়ায় সেইদিন এনসিবির ব্যালাড এস্টেটের কার্যালয়ের কাস্টডিতেই রাখা হয়েছিল রিয়াকে। বুধবার সকালে মুম্বইয়ের বাইকুল্লা জেলে স্থানান্তরিত করা হয় রিয়া চক্রবর্তীকে।  (REUTERS)
বুধবার সকাল সোয়া দশটা নাগাদ বাইকুল্লা জেলে নিয়ে যাওয়া হয় রিয়াকে।একাধিক হাইপ্রোফাইল বন্দি রয়েছেন এই জেলে। শিনা বরা হত্যা মামলার মূল অভিযুক্ত ইন্দ্রাণী মুখোপাধ্যায়, ভীমা–কোরেগাঁও মামলায় ধৃত সমাজকর্মী সুধা ভরদ্বাজও বন্দি এই সংশোধনাগারে। 
3/8বুধবার সকাল সোয়া দশটা নাগাদ বাইকুল্লা জেলে নিয়ে যাওয়া হয় রিয়াকে।একাধিক হাইপ্রোফাইল বন্দি রয়েছেন এই জেলে। শিনা বরা হত্যা মামলার মূল অভিযুক্ত ইন্দ্রাণী মুখোপাধ্যায়, ভীমা–কোরেগাঁও মামলায় ধৃত সমাজকর্মী সুধা ভরদ্বাজও বন্দি এই সংশোধনাগারে। 
নিয়মানুযায়ী বিচারাধীন নতুন বন্দিদের জেনারেল ব্যারাকে রাখা হয়।তবে রিয়াকে আলাদা সেলে রাখা হয়েছে। এই হাই প্রোফাইল মামলার অভিযুক্তর সুরক্ষার কথা মাথায় রাখেই সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। 
4/8নিয়মানুযায়ী বিচারাধীন নতুন বন্দিদের জেনারেল ব্যারাকে রাখা হয়।তবে রিয়াকে আলাদা সেলে রাখা হয়েছে। এই হাই প্রোফাইল মামলার অভিযুক্তর সুরক্ষার কথা মাথায় রাখেই সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। 
দুপুরে জেলে চিকিত্সক এসে রিয়ার শারীরিক পরীক্ষা করেন।সুস্থ রয়েছেন অভিযুক্ত নায়িকা। দুপুর বেলা এখানে খাবার হিসাবে দেওয়া হয় দুটো চাপাটি, এক বাটি ভাত, এক বাটি ডাল ও একটা সবজি।খুব বেশি হলে প্রয়োজনে জেলের ক্যান্টিন থেকে বিস্কুট জাতীয় কিছু কিনে খাওয়া যায়।  (PTI)
5/8দুপুরে জেলে চিকিত্সক এসে রিয়ার শারীরিক পরীক্ষা করেন।সুস্থ রয়েছেন অভিযুক্ত নায়িকা। দুপুর বেলা এখানে খাবার হিসাবে দেওয়া হয় দুটো চাপাটি, এক বাটি ভাত, এক বাটি ডাল ও একটা সবজি।খুব বেশি হলে প্রয়োজনে জেলের ক্যান্টিন থেকে বিস্কুট জাতীয় কিছু কিনে খাওয়া যায়।  (PTI)
রাতের খাবারের মেন্যুতেও থাকে চাপাটি বা রুটি, ভাত, ডাল এবং সবজি। রাতে শোয়ার জন্য জেলে বরাদ্দ রয়েছে একটি খাটিয়া, একটা বালিশ, একটা সাদা চাদর ও কম্বল। বিলাসিতায় অভ্যস্ত রিয়া চক্রবর্তী। জেলের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়াটা ভীষণ কঠিন হচ্ছে অভিনেত্রীর কাছে তা বলার অপেক্ষা রাখে না। রিয়ার কথা ভেবে চিন্তিত তাঁর বলিউডি বন্ধুরা। টুইটার, ইনস্টাগ্রামে জাস্টিস ফর রিয়ার ডাক দিয়েছেন অনুরাগ কশ্যপ, শিবানি দাণ্ডেকর, বিদ্যা বালান, সোনাম কাপুরা।  (PTI)
6/8রাতের খাবারের মেন্যুতেও থাকে চাপাটি বা রুটি, ভাত, ডাল এবং সবজি। রাতে শোয়ার জন্য জেলে বরাদ্দ রয়েছে একটি খাটিয়া, একটা বালিশ, একটা সাদা চাদর ও কম্বল। বিলাসিতায় অভ্যস্ত রিয়া চক্রবর্তী। জেলের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়াটা ভীষণ কঠিন হচ্ছে অভিনেত্রীর কাছে তা বলার অপেক্ষা রাখে না। রিয়ার কথা ভেবে চিন্তিত তাঁর বলিউডি বন্ধুরা। টুইটার, ইনস্টাগ্রামে জাস্টিস ফর রিয়ার ডাক দিয়েছেন অনুরাগ কশ্যপ, শিবানি দাণ্ডেকর, বিদ্যা বালান, সোনাম কাপুরা।  (PTI)
রিয়ার সুরে সুর মিলিয়ে তাঁরাও পুরুষ তান্ত্রিক সমাজ ভেঙে গুঁড়িয়ে দেওয়ার ডাক দেন তাঁরা। পোস্ট করেন, ‘গোলাপের রঙ লাল,বেগুনির রঙ নীল, পিতৃতন্ত্রিক সমাজ ভেঙে গুড়িঁয়ে দি- আসুন আমি আর তুমি’। (PTI)
7/8রিয়ার সুরে সুর মিলিয়ে তাঁরাও পুরুষ তান্ত্রিক সমাজ ভেঙে গুঁড়িয়ে দেওয়ার ডাক দেন তাঁরা। পোস্ট করেন, ‘গোলাপের রঙ লাল,বেগুনির রঙ নীল, পিতৃতন্ত্রিক সমাজ ভেঙে গুড়িঁয়ে দি- আসুন আমি আর তুমি’। (PTI)
আজ সেশন কোর্টে শুনানি চলছে রিয়া চক্রবর্তী ও শৌভিক চক্রবর্তীর জামিনের। এই দুই অভিযুক্তের জামিনের বিরোধিতা করছে এনসিবি। জামিন না-মঞ্জুর হলে ২১ সেপ্টেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে থাকতে হবে রিয়াকে।  (PTI)
8/8আজ সেশন কোর্টে শুনানি চলছে রিয়া চক্রবর্তী ও শৌভিক চক্রবর্তীর জামিনের। এই দুই অভিযুক্তের জামিনের বিরোধিতা করছে এনসিবি। জামিন না-মঞ্জুর হলে ২১ সেপ্টেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে থাকতে হবে রিয়াকে।  (PTI)
অন্য গ্যালারিগুলি