বাংলা নিউজ > ছবিঘর > শাড়িতে 'ধর্মনিরপেক্ষ' মোদী, শান্তিপুরের পদ্মশ্রীপ্রাপকের উপহারে আপ্লুত PM

শাড়িতে 'ধর্মনিরপেক্ষ' মোদী, শান্তিপুরের পদ্মশ্রীপ্রাপকের উপহারে আপ্লুত PM

  • এবার পদ্মশ্রী পেয়েছেন শান্তিপুরের তাঁতশিল্পী বীরেনকুমার বসাক। গত মঙ্গলবার তাঁর হাতে পুরস্কার তুলে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তারপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শাড়ি উপহার দিয়েছেন বীরেনবাবু। তা নিজেই পোস্ট করে জানিয়েছেন মোদী। দেখুন সেই ছবি -
শাড়িতে 'ধর্মনিরপেক্ষ' মোদী, শান্তিপুরের পদ্মশ্রীপ্রাপকের উপহারে আপ্লুত প্রধানমন্ত্রী (PM)। (ছবি সৌজন্য এএনআই এবং টুইটার @narendramodi)
1/6শাড়িতে 'ধর্মনিরপেক্ষ' মোদী, শান্তিপুরের পদ্মশ্রীপ্রাপকের উপহারে আপ্লুত প্রধানমন্ত্রী (PM)। (ছবি সৌজন্য এএনআই এবং টুইটার @narendramodi)
এবার পদ্মশ্রী পেয়েছেন শান্তিপুরের তাঁতশিল্পী বীরেনকুমার বসাক। গত মঙ্গলবার তাঁর হাতে পুরস্কার তুলে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। (ছবি সৌজন্য এএনআই)
2/6এবার পদ্মশ্রী পেয়েছেন শান্তিপুরের তাঁতশিল্পী বীরেনকুমার বসাক। গত মঙ্গলবার তাঁর হাতে পুরস্কার তুলে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। (ছবি সৌজন্য এএনআই)
পদ্ম সম্মানে ভূষিত বিশিষ্টদের সঙ্গে আলাপচারিতার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা হয় বীরেনবাবুর। মোদীকে শাড়ি উপহার দেন। যে ছবি নিজেই পোস্ট করেছেন মোদী। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
3/6পদ্ম সম্মানে ভূষিত বিশিষ্টদের সঙ্গে আলাপচারিতার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা হয় বীরেনবাবুর। মোদীকে শাড়ি উপহার দেন। যে ছবি নিজেই পোস্ট করেছেন মোদী। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
ছবি পোস্ট করে মোদী লিখেছেন, 'পশ্চিমবঙ্গের নদীয়ার বীরেন কুমার বসাক বিশিষ্ট তাঁতশিল্পী। শাড়িতে ভারতীয় সংস্কৃতির নানা দিক ও ইতিহাসের নানা অধ্যায় ফুটিয়ে তোলেন তিনি। পদ্ম সম্মানে ভূষিতদের সঙ্গে আলাপচারিতার সময় তাঁর থেকে পাওয়া উপহারে আমি আপ্লুত।' (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
4/6ছবি পোস্ট করে মোদী লিখেছেন, 'পশ্চিমবঙ্গের নদীয়ার বীরেন কুমার বসাক বিশিষ্ট তাঁতশিল্পী। শাড়িতে ভারতীয় সংস্কৃতির নানা দিক ও ইতিহাসের নানা অধ্যায় ফুটিয়ে তোলেন তিনি। পদ্ম সম্মানে ভূষিতদের সঙ্গে আলাপচারিতার সময় তাঁর থেকে পাওয়া উপহারে আমি আপ্লুত।' (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
শাড়িতে মোদীর 'ধর্মনিরপেক্ষ' দিক ফুটিয়ে তোলা হয়েছে। শাড়িতে দেখা গিয়েছে, বিভিন্ন ধর্মের মানুষ মোদীর ভাষণ শুনছেন। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
5/6শাড়িতে মোদীর 'ধর্মনিরপেক্ষ' দিক ফুটিয়ে তোলা হয়েছে। শাড়িতে দেখা গিয়েছে, বিভিন্ন ধর্মের মানুষ মোদীর ভাষণ শুনছেন। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
সত্তরের দশকে দাদার (‌ধীরেন কুমার বসাক)‌ হাত ধরে ট্রেনে করে কলকাতায় শাড়ি বিক্রি করতে আসতেন বীরেনবাবু। বাড়ি-বাড়ি গিয়ে শাড়ি ফেরি করতেন তিনি। দাদার হাত ধরে শহরের একপ্রান্ত থেকে আর এক প্রান্তে ঘুরেছিলেন শাড়ি বিক্রি করার জন্য। এখন তাঁর অধীনে ৫,০০০ শিল্পী কাজ করেন। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
6/6সত্তরের দশকে দাদার (‌ধীরেন কুমার বসাক)‌ হাত ধরে ট্রেনে করে কলকাতায় শাড়ি বিক্রি করতে আসতেন বীরেনবাবু। বাড়ি-বাড়ি গিয়ে শাড়ি ফেরি করতেন তিনি। দাদার হাত ধরে শহরের একপ্রান্ত থেকে আর এক প্রান্তে ঘুরেছিলেন শাড়ি বিক্রি করার জন্য। এখন তাঁর অধীনে ৫,০০০ শিল্পী কাজ করেন। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
অন্য গ্যালারিগুলি