বাংলা নিউজ > ছবিঘর > 'জিন্দেগি মিলেগি না দোবারা'-তে হৃত্বিকের পাশে ভাবা হয়েছিল শাহরুখ এবং বিবেককেই!

'জিন্দেগি মিলেগি না দোবারা'-তে হৃত্বিকের পাশে ভাবা হয়েছিল শাহরুখ এবং বিবেককেই!

  • ২০১১ সালে মুক্তি পেয়েছিল জোয়া আখতার পরিচালিত 'জিন্দেগি মিলেগি না দোবারা' ছবিটি।সিনেমার গল্প থেকে গানের সুর ছুঁয়ে গেছিল দর্শকদের হৃদয়। 'কাল্ট' তকমা পাওয়া এই ছবি পা রাখল ১০ বছরে। 
২০০৮ সালে মুক্তি পাওয়া ফারহান আখতার অভিনীত 'রক অন' ছবির গান থেকে 'জিন্দেগি মিলেগি না দোবারা' সংলাপটি বাছাই করা হয়েছিল এই ছবির নামের জন্য। পরে জাভেদ আখতারের পরামর্শে সংলাপটি সামান্য অদল বদল করে জোয়া আখতারের পরিচালিত এই ছবির নাম রাখা হয় 'জিন্দেগি না মিলেগি দোবারা'।
1/6২০০৮ সালে মুক্তি পাওয়া ফারহান আখতার অভিনীত 'রক অন' ছবির গান থেকে 'জিন্দেগি মিলেগি না দোবারা' সংলাপটি বাছাই করা হয়েছিল এই ছবির নামের জন্য। পরে জাভেদ আখতারের পরামর্শে সংলাপটি সামান্য অদল বদল করে জোয়া আখতারের পরিচালিত এই ছবির নাম রাখা হয় 'জিন্দেগি না মিলেগি দোবারা'।
প্রথমে ঠিক ছিল ছবির পরিচালকের আসনে বসবেন ফারহান আখতার। আর ছবির তিন নায়কের ভূমিকায় ভাবা হয়েছিল শাহরুখ খান, বিবেক ওবেরয় এবং হৃত্বিক রোশন-কে। পরে অবশ্য হৃত্বিক থাকলেও বাকি দু'জনের জায়গায় আসেন ফারহান এবং অভয়। সেই ফাঁকে পরিচালকের টুপি মাথায় চাপিয়ে নিয়েছিলেন জোয়া।
2/6প্রথমে ঠিক ছিল ছবির পরিচালকের আসনে বসবেন ফারহান আখতার। আর ছবির তিন নায়কের ভূমিকায় ভাবা হয়েছিল শাহরুখ খান, বিবেক ওবেরয় এবং হৃত্বিক রোশন-কে। পরে অবশ্য হৃত্বিক থাকলেও বাকি দু'জনের জায়গায় আসেন ফারহান এবং অভয়। সেই ফাঁকে পরিচালকের টুপি মাথায় চাপিয়ে নিয়েছিলেন জোয়া।
অনেকসময় বলা হয় সিনেমায় যা দেখানো হয় সবসময় তা সত্যি নাও হতে পারে। এই ছবির একটি ব্যাপারে সেকথা পুরোপুরি লাগসই।ছবিতে হৃত্বিক অভিনীত 'অর্জুন' চরিত্রটির ছিল বেজায় জলের ভয় অথচ 'রিয়েল লাইফ'-এ হৃত্বিক একজন প্রশিক্ষণ পাওয়া স্কুবা ডাইভার!
3/6অনেকসময় বলা হয় সিনেমায় যা দেখানো হয় সবসময় তা সত্যি নাও হতে পারে। এই ছবির একটি ব্যাপারে সেকথা পুরোপুরি লাগসই।ছবিতে হৃত্বিক অভিনীত 'অর্জুন' চরিত্রটির ছিল বেজায় জলের ভয় অথচ 'রিয়েল লাইফ'-এ হৃত্বিক একজন প্রশিক্ষণ পাওয়া স্কুবা ডাইভার!
কথাটা সম্পূর্ণ খাটে ফারহান আখতারের ক্ষেত্রেও। ছবিতে দেখানো হয়েছে ফারহান অভিনীত 'ইমরান' চরিত্রটির বেদম ভয় উঁচু জায়গার প্রতি। অথচ বাস্তবে ফারহান একজন প্রশিক্ষিত 'স্কাই ডাইভার'! সময় পেলেই মাঝে মাঝেই কাজকর্ম থেকে ছুটি নিয়ে 'স্কাই ডাইভিং' করে আসেন এই বলি-তারকা।
4/6কথাটা সম্পূর্ণ খাটে ফারহান আখতারের ক্ষেত্রেও। ছবিতে দেখানো হয়েছে ফারহান অভিনীত 'ইমরান' চরিত্রটির বেদম ভয় উঁচু জায়গার প্রতি। অথচ বাস্তবে ফারহান একজন প্রশিক্ষিত 'স্কাই ডাইভার'! সময় পেলেই মাঝে মাঝেই কাজকর্ম থেকে ছুটি নিয়ে 'স্কাই ডাইভিং' করে আসেন এই বলি-তারকা।
আমাদের দেশে যেমন 'হোলি' স্পেনে তেমন 'টোমাটিনা ফেস্টিভ্যাল'। তাই স্পেনে শুটিং হবে অথচ এই উৎসব দেখানো হবে না তা হতেই পারে না। তাই তো পর্তুগাল থেকে উড়িয়ে আনা হয়েছিল ১৬টন টোম্যাটো! সে দেশের প্রচুর খুচরো অভিনেতাদেরও ভাড়া করে নকল 'টোমাটিনা উৎসব' এর সিকোয়েন্স তৈরি করা হয়েছিল ছবির স্রেফ একটি গানের দৃশ্যের জন্যেই।
5/6আমাদের দেশে যেমন 'হোলি' স্পেনে তেমন 'টোমাটিনা ফেস্টিভ্যাল'। তাই স্পেনে শুটিং হবে অথচ এই উৎসব দেখানো হবে না তা হতেই পারে না। তাই তো পর্তুগাল থেকে উড়িয়ে আনা হয়েছিল ১৬টন টোম্যাটো! সে দেশের প্রচুর খুচরো অভিনেতাদেরও ভাড়া করে নকল 'টোমাটিনা উৎসব' এর সিকোয়েন্স তৈরি করা হয়েছিল ছবির স্রেফ একটি গানের দৃশ্যের জন্যেই।
ছবিতে একটি দৃশ্যে দেখা গেছে ছবির মত সুন্দর স্পেনের কোস্টা ব্রাভা সৈকতে সুইমিং ট্রাঙ্ক পরে আড্ডা মারছেন তিন বন্ধু। পেটানো চেহারার সঙ্গে হৃত্বিক, ফারহান, অভয়দের 'ট্যানড' লুকের প্রশংসায় পঞ্চমুখ হয়েছিল দর্শকের দল। তবে জানেন কি এই লুক পাওয়ার জন্যে রীতিমতো সত্যিকারের রোদে পুড়তে হয়েছিল এই তিন তারকাকে! 
6/6ছবিতে একটি দৃশ্যে দেখা গেছে ছবির মত সুন্দর স্পেনের কোস্টা ব্রাভা সৈকতে সুইমিং ট্রাঙ্ক পরে আড্ডা মারছেন তিন বন্ধু। পেটানো চেহারার সঙ্গে হৃত্বিক, ফারহান, অভয়দের 'ট্যানড' লুকের প্রশংসায় পঞ্চমুখ হয়েছিল দর্শকের দল। তবে জানেন কি এই লুক পাওয়ার জন্যে রীতিমতো সত্যিকারের রোদে পুড়তে হয়েছিল এই তিন তারকাকে! 
অন্য গ্যালারিগুলি