HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > Shakib On Brink Of History: বাংলাদেশ হারুক বা জিতুক, ভারতের বিরুদ্ধে সুপার এইটের ম্যাচে একজোড়া রেকর্ড গড়তে পারেন শাকিব

Shakib On Brink Of History: বাংলাদেশ হারুক বা জিতুক, ভারতের বিরুদ্ধে সুপার এইটের ম্যাচে একজোড়া রেকর্ড গড়তে পারেন শাকিব

India vs Bangladesh, T20 World Cup 2024 Super 8: বিশ্বকাপের ইতিহাসে এমন একটি নজির গড়তে পারেন শাকিব আল হাসান, যা বিশ্বের আর কোনও ক্রিকেটারের নেই।

1/5 শনিবার ভারতের বিরুদ্ধে চলটি টি-২০ বিশ্বকাপের সুপার এইট রাউন্ডের ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। এই ম্যাচেই বল হাতে অনবদ্য ২টি ব্যক্তিগত নজির গড়তে পারেন বাংলাদেশের শাকিব আল হাসান। একটি ক্ষেত্রে এককভাবে স্থাপন করতে পারেন নতুন মাইলফলক। অন্য একটি ক্ষেত্রে নিউজিল্যান্ডের টিম সাউদির সঙ্গে এলিট লিস্টে জায়গা করে নিতে পারেন শাকিব। ছবি- এএফপি।
2/5 ভারতের বিরুদ্ধে সুপার এইটের ম্যাচে ১টি উইকেট নিতে পারলেই শাকিব বিশ্বের প্রথম বোলার হিসেবে টি-২০ বিশ্বকাপের ইতিহাসে ৫০টি উইকেট নেওয়ার রেকর্ড গড়বেন। আপাতত টি-২০ বিশ্বকাপের ৪১টি ম্যাচের ৩৯টি ইনিংসে বল করে শাকিব ৪৯টি উইকেট সংগ্রহ করেছেন। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সব থেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে শাকিবের দখলেই। ছবি- এএফপি।
3/5 টি-২০ বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট নেওয়ার নিরিখে শাকিব আল হাসানের ধারেকাছে নেই কেউ। শাকিবের পিছনে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের প্রাক্তন অল-রাউন্ডার শাহিদ আফ্রিদি। শাহিদ টি-২০ বিশ্বকাপের ৩৪টি ম্যাচের ৩৪টি ইনিংসে বল করে সাকুল্যে ৩৯টি উইকেট সংগ্রহ করেছেন। তৃতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার লসিথ মালিঙ্গা। তিনি টি-২০ বিশ্বকাপের ৩১টি ইনিংসে বল করে সাকুল্যে ৩৮টি উইকেট সংগ্রহ করেছেন। ছবি- এএফপি।
4/5 এছাড়া শনিবার ভারতের বিরুদ্ধে ২টি উইকেট নিতে পারলে শাকিব আল হাসান বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১৫০টি উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করবেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে কিউয়ি পেসার টিম সাউদির নামে। তিনি ১২৬টি ম্যাচের ১২৩টি ইনিংসে বল করে ১৬৪টি উইকেট সংগ্রহ করেছেন। শাকিব ১২৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের ১২৪টি ইনিংসে বল করে সাকুল্যে ১৪৮টি উইকেট নিয়েছেন। ছবি- এএফপি।
5/5 আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি উইকেট নেওয়ার নিরিখে টিম সাউদির পিছনে দ্বিতীয় স্থানে রয়েছেন শাকিব আল হাসান। তালিকার তৃতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের রশিদ খান। তিনি মোটে ৯০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে বল করে ১৪৭টি উইকেট সংগ্রহ করেছেন। ছবি- এএফপি।

Latest News

রিল বানাতে গিয়ে ভয়ঙ্কর মৃত্যু! জলপ্রপাতে পড়ে গেল ২৬ বছরের মহিলা ইনফ্লুয়েন্সার আজ কাদের প্রেম জীবনে সঙ্গীর সঙ্গে মতবিরোধ হতে পারে? কী বলছে আজকের প্রেম রাশিফল কীভাবে হারিয়ে গেলেন স্পিড স্টার উমরান মালিক? রহস্য ফাঁস করলেন কোচ পরশ মামব্রে লোকালযাত্রীদের জন্যে সুখবর, এই রুটে চালানো হবে অতিরিক্ত EMU স্পেশাল ট্রেন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল অবসরের পরে নয়া ভূমিকায় ইংল্যান্ড দলের সঙ্গে যুক্ত হলেন জেমস অ্যান্ডারসন বেসরকারি হাতে উঠবে ইস্ট-ওয়েস্ট মেট্রো? রেল বোর্ডের পরিদর্শন ঘিরে জল্পনা কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ